জল রং দিয়ে সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্য

1.jpg

শুরুর দিকে এমন করেই জল রং দিয়ে সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্য অঙ্কন বেশি করতাম। অঙ্কন করতে বসলে সবসময় আমার মাথা গুলিয়ে যাই যে আমি কি অঙ্কন করবো। এক পর্যায়ে মাথায় আসলো এমন একটি দৃশ্য যেখানে সবুজ প্রকৃতি দিয়ে ঘিরে থাকবে সবকিছু। জল রঙের ব্যবহার জানা থাকলে ও ইচ্ছা থাকলে জল রং ব্যবহার করে চমৎকার ভাবে অঙ্কন করা সম্ভব। আর আমি সবসময় চেষ্টা করি আমার প্রতিটি কাজকে নতুন ভাবে ফুটিয়ে তুলতে ও আরো বেশি আকর্ষণীয় করে তুলতে। আজকে আমি জল রং দিয়ে সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকের এই অঙ্কনটিতে আমি সবুজ রং টায় বেশি ব্যবহার করেছি যাতে করে পুরো সবুজে ঘিরে থাকে। আমার অঙ্কন করা এই দৃশ্যের মধ্যে আমি দেখানোর চেষ্টা করেছি খুবই সুন্দর একটি নিরিবিলি প্রাকৃতিক পরিবেশ যেখানে রয়েছে দুইটি কুঁড়ে ঘর ও ঘরের চারপাশে বাঁশের ভেরা। দুইদিকে রয়েছে বড় কয়টি কাঠগাছ। বাড়ির চারদিকে ঘেরাও করা সবুজ গাছপালা ও সাথেই রয়েছে সুন্দর একটি নদী আর সেই নদীতে ছোট্ট একটি নৌকা বাধা। সবকিছু মিলিয়ে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যে পরিণত করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13

14.jpg

ফাইনাল ধাপ

15.jpg

16.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

জল রং ব্যবহার করে প্রকৃতি ঘেরা সবুজ দিয়ে শের অনেক চমৎকার একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যিই আপনার অংকন দেখে আমি রীতিমত মুগ্ধ। খুবই দক্ষতার সঙ্গে আপনি এই অংকন করেছেন দেখেই বোঝা যাচ্ছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলে আপনার চিত্রটি দেখে আমি এতটাই মুগ্ধ হয়েছি যে কি বলে প্রশংসা করব ভাষা খুঁজে পাচ্ছি না।।। অনেকদিন পর জলরং ব্যবহার করে একটি ফাটাফাটি চিত্র প্রস্তুত করেছেন।। আপনার চিত্রের মাঝে গ্রাম্য পরিবেশের সুন্দর প্রকৃতি ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

জল রং দিয়ে সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটি জাস্ট অসাধারণ হয়েছে। প্রাকৃতিক দৃশ্যটি চমৎকার ভাবে ফুটে উঠেছে। অনেক সুন্দরভাবে ১৪ টি ধাপের মাধ্যমে আপনার সুন্দর অংকনটি আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

কইআপু চমৎকার করে জল রং দিয়ে একটি গ্রাম বাংলার সবুজ দৃশ্য অংকন করেছেন ৷আমার অনেক ভালো লেগেছে ৷খরের ঘড় গাছপালা তার পাশে নদী নৌকা ৷একদম গ্রাম বাংলার সবুজ শ্যামলা প্রকৃতি রুপ তুলে ধরেছেন ৷
আপু অনেক ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার আকার হাত,ইমাজিনেশন এবং কালার মিক্সিং দুর্দান্ত।অনেক চমৎকার ভাবে নিজের ইমাজিনেশন তুলির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে সবুজ ঘেরা প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। অনেক সুন্দর হয়েছে ঘরগুললো দেখতে আসলেই খুবই সুন্দর লাগছে আমার কাছে সবসময় ভাল লেগেছে খুব সুন্দর।

 2 years ago 

আপু বেশ কিছুদিন পর দেখলাম আপনার জল রঙের আর্ট। আমি সাহস করে আকাশ শুরু করলাম। তবে আপনাদের মত পারফেক্ট করে তৈরি করতে পারছি না। তবুও চেষ্টা চালিয়ে যাচ্ছি। যাইহোক আসলেই আপনার এই চিত্রাঙ্কন কোনটি দেখে বুঝা যাচ্ছে এটি একটি নিরিবিলি পরিবেশ পরবর্তী আর্টের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

জলরং দিয়ে খুব সুন্দর করে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন আপু । খুবই সুন্দর হয়েছে আসলে । নদীর ধারে এরকম একটি বাড়ি থাকলে খুবই ভালো লাগতো । প্রাকৃতিক পরিবেশ সবসময় এনজয় করা যেত । আপনি রংতুলির সাহায্যে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার প্রত্যেকটি চিত্রাংকন প্রতি চমৎকার হয়। তেমনি আজকের জল রং দিয়ে সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটি দেখে চোখ ফেরানো যাচ্ছে না। আপনার চিত্র অংকনের সবুজ গাছপালার ভেতর ঘর গুলোর চিত্র অঙ্কনটি দেখতছ অসাধারণ সুন্দর লাগছে। অসাধারণ একটি চিত্র অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্যটি সত্যি অসাধারণ হয়েছে আপু। দেখতে বেশ চমৎকার লাগছে। আপনি খুব সুন্দর ভাবে জল রং দিয়ে এই প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন। আমার কাছে তো বেশ ভালো লেগেছে এটি। বিশেষ করে কালার কম্বিনেশনটা অসাধারণ হয়েছে। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89