আলু ও ডিমের ডাল !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আলু ও ডিমের ডাল

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

ডাল রেসিপি আমার সবসময় থাকে। আর এই ডাল রেসিপি আমি একেক সময় একেক ভাবে রান্না করার চেষ্টা করি। একই রেসিপিকে ভিন্ন ভাবে রান্না করে ভিন্ন রকম স্বাদে পরিবর্তন করে পরিবেশন করতে পারলে আরো বেশি ভালো লাগে। তাই আজকে আমি আলু ও ডিমের ডাল রেসিপি রান্না করে পরিবেশন করেছি। আমি এর আগে এই ভাবে আলু ও ডিমের ডাল রান্না করিনি। নতুন ভাবে কিছু করার চেষ্টা করেছি আজ। তবে সত্যি আজকের আলু ও ডিমের ডাল রেসিপি রান্না অনেক মজাদার ও সুস্বাদু হয়েছে। আর এই নতুন ভাবে রান্না করা আলু ও ডিমের ডাল রেসিপিটি আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

একটা রেসিপিতে যতবেশি মসলা আইটেম দেয়া যাই ততবেশি মজাদার হয়ে থাকে। আজকের এই আলু ও ডিমের ডাল রেসিপিটিতে আমি বেশ কয়েক রকমের মসলা উপকরণ ব্যবহার করেছি যার কারণে রেসিপি মজাদার ও সুন্দর একটি রেসিপিতে পরিণত হয়েছে। আলু ও ডিমের ডাল রেসিপি রান্না করতে আমার প্রয়োজন হয়েছে ডাল, আলু, টমেটো, ডিম ও কয়েক রকমের মসলা যা আমি আমার দেয়া প্রতিটি ধাপে ধাপে দেখিয়েছি। আপনারাও এভাবে আমার মতো নতুন ভাবে নতুন একটি রেসিপি আলু ও ডিমের ডাল রান্না করতে পারেন ও নতুন খাবারের স্বাদ নিতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি আলু ও ডিমের ডাল রেসিপি। আলু ও ডিমের ডাল রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে আলু ও ডিমের ডাল রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের আলু ও ডিমের ডাল রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

আমার আজকের বাসায় আলু ও ডিমের ডাল রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ডিম দিয়ে আলুর ডাল আমাদের এলাকার সবার প্রিয় খাবার এটি। কিন্তু রান্নার পদ্ধতি টি সম্পুর্ন আলাদা। আপু আপনি যেভাবে রান্না করেছেন এভাবে কখনো রান্না করিনি।মসুরের ডা দিয়ে যে এভাবে আলু ডিমের ডাল রান্না করা যায় এটা আমার জানা ছিল না। মসুরের ডাল, আলু ডিম টমেটো এবং সব মসলা মিলে নিশ্চয়ই এর স্বাদ অসাধারণ হয়েছিল? রেসিপি টি দেখতে চমৎকার লাগছে। নতুন একটি রেসিপি আপনার কাছে শিখলাম আপু খুব তাড়াতাড়ি বাসায় ট্রাই করবো। অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আহ্ কি সুস্বাদু। একই পদ্ধতিতে আমার মা অমলেটের ঝোল করে। পুরো অমলেটের ভেতর ঝোলটা ঢুকে গিয়ে ফুলে যায় আর মুখে দিলেই রসগোল্লার রসের মত ঝোলে টইটম্বুর। মা কে একদিন এটা করতে বলব।

 2 years ago 

আলু ডিমের ডাল রেসিপিটি অসম্ভব লোভনীয় হয়েছে দেখে খুব খেতে ইচ্ছে করছে। আসলে আপনার রেসিপিগুলো আমার সব সময় খুব ভালো লাগে। আপনি খুব মনোযোগ দিয়ে খুব সুন্দর করে রেসিপিগুলো করেন তাই আপনার রেসিপিগুলো এত সুন্দর হয়। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করে যা দেখে যে কেউ রেসিপিটি তৈরি করতে পারবে। আলু ডিমের ডাল আমার কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে শিখে নিলাম অবশ্যই ট্রাই করে দেখব। অসংখ্য ধন্যবাদ আপু এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি আপু মাঝে মাঝে যদি ভিন্ন রকমের খাবার তৈরি করা হয় তাহলে খেতে ভালো লাগে। ডিম দিয়ে ডাল খেয়েছি অনেক। আবার আলু দিয়েও ডিম খেয়েছি অনেক। তবে এভাবে দুটো একসাথে কখনো খাইনি। ডিম, ডাল এবং আলুর সমন্বয়ে তৈরি করা রেসিপি দারুন ছিল। আপু আপনার রেসিপি সবসময় ভালো হয়। সত্যি আপু আপনি দারুন রান্না করেন।

 2 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে। এই রেসিপি টি অনেক সুস্বাদু হয় খেতে।এরপর একটু ধনিয়া পাতা দেবেন দেখবেন আরো বেশি সুস্বাদু হবে।অনেক ধন্যবাদ আপু অনেক সুস্বাদু ও পুষ্টিকর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু ও ডিমের ডাল এভাবে আসলে তৈরি করে কখনো খাওয়া হয়নি। আপনি সব সময় ইউনিক রেসিপি শেয়ার করেন। আপনার রেসিপিগুলো আমার কাছে বারবারই খুবই ভালো লাগে। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। বাসায় একদিন ট্রাই করে দেখব। ইউনিক রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago (edited)

ডাল আলুর ডিম টমেটোর সমন্বয় দারুন একটা রেসিপি আমাদের উপহার দিয়েছেন। আপনার এত সুন্দর রেসিপি আমাকে মুগ্ধ করেছে। সত্যি খুবই লোভনীয়ভাবে একটা রান্না ছিল এটা। আর আপনার উপস্থাপনা আমার খুব ভালো লাগে। আপনার রান্নার ধরন যেমন চমৎকার ঠিক তেমনি সুন্দর করে উপস্থাপন করে থাকেন। আমি যে সময় ভেরিফাইড মেম্বার হয়েছিলাম সেই সময় থেকে লক্ষ্য করে আসছি আপনার এত সুন্দর উপস্থাপনা গুলো।

 2 years ago 

আপু এই রেসিপিটা সেয়ার করে আমাদের মত ব্যাচেলর ছেলেদের অনেক উপকার করেছেন। আমরা প্রায় সময় খুজি ডিম দিয়ে কি কি তৈরী করা যায়। কারন আমাদের খেয়ে বেচে থাকার এক মাত্র সঙ্গি হলো ডিম। ডিম দিয়ে যত রকমরে রেসিপি আছে সেটা আমরা প্রয়োগ করে থাকি। আপনি ডিম,আলু ,ডালের সুস্বাদু একটি রেসিপি সেয়ার করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

ডিম দিয়ে আলুর ডাল আহা সত্যি একটি ভালো রেসিপি ৷ খুব ভালোই লাগে তবে আমি আবার ডালের উপর কাচা ডিম ছেড়ে দিলে আরও ভালো লাগে ৷ আপনার করা রেসেপিটি ও দেখতে সত্যি চমৎকার ৷ আপনি ডাল তারপর আলু সাথে টমেটো এরপর ডিম ভেজে নিয়েছেন ৷ সব মিলে একটি সুস্বাদু রেসেপি ৷
ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার রেসিপি গুলো আমার কাছে সব সময় ইউনিক মনে হয় আপু। আজকে আপনার করা আলু ও ডিমের ডাল রেসিপিটিও খুবই ভালো লেগেছে। অনেকটা নতুনত্ব এই রেসিপিতে পেলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64