জল রং দিয়ে পাহাড় ও ফুলবাগান সহ রঙিন দৃশ্যের অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
পাহাড় ও ফুলবাগান সহ রঙিন দৃশ্য

1.jpg

জলরং দিয়ে অঙ্কন করা যাই হাজারো রকমের সুন্দর দৃশ্য যা আমাদের সকলের নজর কারে। আমি সবসময় প্রতিটি অঙ্কন অনেক যত্ন সহকারে করার চেষ্টা করি। একটি মজার ব্যপার হলো আমি যখন অঙ্কন করবো তার আগে থেকেই আমার সেই অঙ্কনটি নেয়ার জন্য লাইন ধরে থাকে আমার কিছু ছোট ছোট ভাতিজিরা। আমার করা অঙ্কন গুলো দিয়ে তারা তাদের ঘর সাজাই আর আমার কাছে এই বিষয়টা বেশ ভালো লাগে। একটি অঙ্কন করতে বেশ সময়ের প্রয়োজন। আর এই সময়টা বের করে অঙ্কন করতে বসা সবসময় হয় না। তবুও চেষ্টা করি হাজারো ব্যস্ততার মধ্যে কিছুটা সময় বের করে সুন্দর কিছু অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করার।

আজকে আমি আমার এই অঙ্কনের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি পাহাড় ও ফুলবাগান সহ রঙিন একটি দৃশ্য। যে দৃশ্যে দেখা যাই একটু দূরেই বরফের পাহাড় আর সেই পাহাড় থেকে বরফ গোলে তৈরি হয়েছে ছোট নদী। আর সেই ছোট নদীর মধ্যে দিয়ে পানি বয়ে যাচ্ছে। আর এই নদীর পার রয়েছে ছোট্ট একটি ঘর ও ঘরের চারপাশে রয়েছে বেশ কিছু রঙিন ছোট ছোট ফুলের বাগান। সবকিছু মিলিয়ে সুন্দর একটি রঙিন দৃশ্যে পরিণত করার চেষ্টা করেছি ও সুন্দর ভাবে দৃশ্যটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে পাহাড় ও ফুলবাগান সহ রঙিন দৃশ্যের অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে পাহাড় ও ফুলবাগান সহ রঙিন দৃশ্যের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

014.jpg

ধাপ-15.

14.jpg

ধাপ-16.

15.jpg

ধাপ-17.

16.jpg

ফাইনাল ধাপ

17.jpg

18.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে পাহাড় ও ফুলবাগান সহ রঙিন দৃশ্যের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপনার ছবিগুলো বেশ সুন্দর হয়। তবে দিদি জলরং ব্যবহার না করে অন্য রং ব্যবহার করতে পারেন। আসলে ছবিগুলো দেখে যা মনে হচ্ছে আপনি রং বেশি পরিমাণে ব্যবহার করেন। আর জলরঙ এর নিয়ম অনুযায়ী জল বেশি ব্যবহার করতে হয়। এই জন্যই বললাম আপনার সুবিধা হবে আপনি ফেব্রিক কিংবা অন্য রং ব্যবহার করতে পারেন।

শিশি গুলো দেখে আমার কেন জানি না ফেব্রিক রং ই মনে হচ্ছে। একটু কনফার্ম করালে খুশি হব।

তবে আপনার আর্টগুলো বেশ সুন্দর হয় ।এভাবেই এগিয়ে যান ।ভালোবাসা রইলো।

 2 years ago 

আপু জল রঙ ছাড়া কি আর্ট করা যায় ফেব্রিক্স রং দিয়ে? সেটা কিন্তু আমার জানা নাই, তবে আপু আপনি সত্যি কথা বলেছেন আমি কিন্তু রঙ অনেক পরিমাণে ব্যবহার করি। যদিও অন্য রং পেন্সিল আমার কাছে আছে কিন্তু জলরং দিয়েই বেশি সুবিধা হয় আর্ট করতে। আর না এটা ফেব্রিক্স না, জলরং বলেই দোকান থেকে কিনে এনেছি।
ধন্যবাদ আপু আপনাদের ভালোবাসা যেন সব সময় আগলে রাখে।

 2 years ago 

জল রং দিয়ে পাহাড় ও ফুলবাগান সহ রঙিন দৃশ্যের অংকন টা চমৎকার হয়েছে। কালার কম্বিনেশন টা বেশ ভালো লেগেছে। পাহাড়ের মধ্যে ফুলবাগান এর দৃশ্য টা অসাধারন হয়েছে। ছোট্ট একটি ঘরের পাশে রঙিন ছোট ফুলের বাগান টা অসাধারন হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি আর্ট পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার শেয়ার করা পেইন্টিং অসাধারণ হয়েছে। আপনার পেইন্টিং গুলো যতই দেখি ততই মুগ্ধতা বেড়ে যায়। সত্যি আপু আপনি অনেক সুন্দর ভাবে পেইন্টিং করেন। যে পেইন্টিং গুলো দেখলে চোখ জুড়িয়ে যায়। ধন্যবাদ আপনাকে দারুন একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে পাহাড় ও ফুলবাগান সহ রঙিন দৃশ্যের অঙ্কন টি অসাধারণ হয়েছে আপু। ফুল বাগানটি দেখতে বেশি ভালো লাগছে।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আপনি মনে হয় যেন আমার স্বপ্নের কল্পনার একটি বাড়ি অংকন করেছেন। চারপাশে মনোরম পরিবেশ মাঝখানে ছোট্ট একটি বাড়ি এ যেন প্রকৃতির এক অপরূপ সৌন্দর্য তুলে ধরে এনেছেন। আপনার চিত্রের মাঝে আপনি অনেক সুন্দর জল রঙের ব্যবহার জানেন আপু সব সময় আপনার চিত্র দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

আপু আপনি জল রঙ দিয়ে খুব সুন্দর ছবি এঁকেছেন। অনেক ভাল হয়েছে। আমার বেশ ভাল লেগেছে। ফুলের বাগান,ঘর, প্রকৃতি সব মিলিয়ে অসাধারন হয়েছে। অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ আপনি জল রং দিয়ে চমৎকার একটি গ্রামের দৃশ্য অংকন করেছেন ৷আকাশ গাছ ঘড় এবং নদীর স্রোত ধারা সব মিলে অনেক সুন্দর হয়েছে ৷
আপু ধন্যবাদ

 2 years ago 

জলরং ব্যবহার করে খুবই সুন্দর কালারফুল এবং মনোমুগ্ধকর একটি পরিবেশের চিত্র প্রস্তুত করেছেন। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।।।

 2 years ago 

আপনার জল রং এর পেইন্টিং গুলো বরাবরই খুব সুন্দর হয়। আজকের টিও অসাধারণ হয়েছে। বিশেষ করে দূরের পাহাড় গুলো বেশ সুন্দর লাগছে দেখতে। রংবেরঙের বিভিন্ন ফুলগুলোও দারুন লাগছে দেখতে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর জল রঙের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার অঙ্কন কোনগুলো আমার কাছে সব সময় ভালো লাগে আপু। আজকেও আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে পাহাড় ফুলের বাগানসহ রঙিন দৃশ্য অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। বিশেষ করে আপনার ফুলগুলো দেখতে আসলেই খুব সুন্দর লাগছে অনেক শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89