ইচ্ছা কিংবা স্বপ্ন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

hot-air-balloon-7217176_960_720.jpg

ইচ্ছা কিংবা স্বপ্ন

অনেক মানুষের অনেক রকম ইচ্ছা থাকে। কারো ইচ্ছা পূরণ করতে পারে, আবার কারো ইচ্ছা পূরণ করতে পারে না। আবার কেউ কেউ ইচ্ছা পূরণ হয় কিন্তু ভোগ করতে পারে না। আর এভাবেই চলছে মানুষের জীবন। অতীত থেকে ভবিষ্যতেও এই ভাবেই চলবে। আজকে তেমনি একটা ইচ্ছার কথা আপনাদের সাথে শেয়ার করতে চাই। কিন্তু আমি জানি না এই কখনো ইচ্ছা পূরণ করতে পারবো কি না। কথায় আছে স্বপ্ন দেখতে টাকা লাগে না। যদি আমি অনেক বড় কিছু আশা করি কিংবা স্বপ্ন দেখি স্বপ্ন দেখে অনেক দূরে কোথাও চলে যাই তাহলে কি আমার কোনো কিছু কমে যাবে। আসলে বিষয়টা এমন না স্বপ্ন এমন একটা অনুভূতি যা ধনি কিংবা গরিব সবার দেখার অধিকার রাখে। আর সেই স্বপ্নকে অনুসরণ করে সামনে এগিয়ে যাই বাস্তবায়ন করার লক্ষে।

প্রথম দিকে হয়তো মানুষের স্বপ্ন গুলো ছোট হয়ে থাকে কিন্তু দিনে দিনে সময়ের ব্যাবধানে তার স্বপ্ন গুলো বড় হতে থাকে। আমরা ছোট থেকে একটা কথা সকলেই জানি ইচ্ছা থাকলেই উপায় হয়। এটার একটা ভাবসম্প্রসারণ পড়েছিলাম। আমি আগেই বলেছি একেক জনের ইচ্ছা একেক রকম হয়ে থাকে। আর অবশ্যই এটা তার আর্থিক,মানুষিক কিংবা নিজের ইচ্ছার উপর নির্ভর করে। যাইহোক আমার ইচ্ছার কথাটা বলি সেটা হলো দেশ-বিদেশে ঘুরে বেড়ানোর ইচ্ছা। আমরা জানি এই পৃথিবীটা অনেক বড়। আর এই পৃথিবীর সব জায়গা ঘুরে বাড়ানো সম্ভব না কারো পক্ষেই। তবুও মানুষ চেষ্টা করে নিজের সামর্থ অনুযায়ী স্বপ্নের জায়গা গুলো ঘুরে দেখতে।

নিজের দেশেই এমন অনেক জায়গা আছে যে গুলো স্বপ্নের মতো সুন্দর। সেখানে গিয়ে হারিয়ে যেতে ইচ্ছা করে। সুন্দর প্রকৃতির মাঝে নিজেকে ডুবিয়ে দিতে ইচ্ছা করে যাইহোক দেশ থেকে বিদেশ ভ্রমণ করার মধ্যে কি যে এক আনন্দ সেটা হয়তো যারা ভ্রমণ করে তারায় ভালো বুঝতে পারে। আমি আমার সাদ্ধমতো চেষ্টা করবো আমার ইচ্ছা বা স্বপ্নটি পূরণ করার জন্য। আর এর জন্য আমার যত কষ্ট করা প্রয়োজন তাও আমি করতে রাজি আছি। কারণ কষ্ট করলে কেষ্ট মিলে। আপনারা আমার মত যারা ভ্রমণ করতে পছন্দ করেন তারা হয়তো আমার অনুভুতিটা বুঝতে পারবেন। আমার জন্য দোআ করবেন যেন আমি আমার এই স্বপ্ন পূরণ করতে পারি। সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

সমাপ্ত


image source

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 
আসলে ইচ্ছা বলেন বা আকাংক্ষা বা চাহিদা বলেন এটার কোন শেষ নেই। কারন একটা শেষ হতেই আরেকটার আগমন।আমার কাছে ইচ্ছা বা আকাংক্ষাকে প্রানশক্তি মনে হয়।কারন যদি কোন কিছুর প্রতি যদি আপনার ইচ্ছা বা আকাংক্ষা বা চাহিদা না থাকে তবে তো আপনি নিরামিষ হয়ে যাবেন।জীবনের কোন কিছু উপভোগই করতে পারবেন না।আর যেকোন ইচ্ছাকে পূরণ করার জন্য মনের মধ্যে এই ধারনা রাখতে হবে,

ইচ্ছা থাকলেই উপায় হয়।


পাশাপাশি চেষ্টা চালিয়ে যেতে হবে। তবেই আপনার ইচ্ছাগুলো পুরন হতে পারে।আমি মন থেকে আপনাকে দোয়া করি, আপনার প্রতিটি মহৎ ইচ্ছা আল্লাহ তায়ালা যেন পূরন করেন।। আমিন।
 2 years ago 

প্রত্যেক মানুষের মধ্যে ইচ্ছা বা স্বপ্ন দেখার অধিকার রয়েছে।সবাই সেটা পূরণ করতে আগ্রহী ,আসলে মানুষের মধ্যে ইচ্ছা থাকলে অনেক দূর পাড়ি দেওয়া যায়।স্বপ্নগুলো ছোট বা বড়ো হোক না কেন কোনো গন্তব্যে ঠিক পৌঁছে দেয়।তবে ভ্রমনের ক্ষেত্রে দূরদৃষ্টি প্রধান নিজের দেশে ও অনেক সুন্দর কিছু দেখার আছে।ভালো লিখেছেন, ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে আপু স্বপ্ন দেখলেই তা পুরণ করার ইচ্ছা যাগে। তবে স্বপ্নই যদি না দেখি তাহলে তা পুরণ করবো কি করে। স্বপ্ন বলি আর ইচ্ছা বলি, সেটাকে পুরণ করতে কাজ করে যেতে হবে বা চেস্টা করতে হবে।

 2 years ago 

আসলে এই ইচ্ছেটার পিছনে সবচেয়ে বেশি যেটা দরকার হবে সেটা হচ্ছে টাকা আর যার জন্যে কষ্ট তো করতে হবে। তাই বেস্ট অফ লাক।

 2 years ago 

আসলে তাই ইচ্ছে ও স্বপ্ন প্রতিটি মানুষেরই বাস্তবায়ন হয় না। কারো হয় আবার কারো হয় না। তবে প্রবল ইচ্ছাশক্তির মাধ্যমেই স্বপ্ন ও ইচ্ছে দুটি পূরণ করা সম্ভব। দোয়া করি আপনি আপনার ইচ্ছে এবং স্বপ্নকে দ্রুত পূরণ করতে পারেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ইচ্ছে কার না হয় সবার আছে ৷ সবাই নিজের একটা স্বপ্ন আছে যেটা সে প্রতিনিয়ত দেখে ৷ কিন্তু সেই ইচ্ছে বা স্বপ্ন কারো পূরন হয় আবার কারো হয় না ৷
সর্বোপরি ইচ্ছে গুলোকে বা স্বপ্নগুলোকে বাস্তবায়নে রূপ দিতে গেলে ৷সবার আগে মানুষিকতা হও আর্থিক প্রয়োজন যেটা আপনি স্পষ্ট ভাবে তুলে ধরেছেন ৷আপনি যেহেতু দেশ-বিদেশ ঘুরার ইচ্ছে৷ সে ক্ষেত্রে আর্থিক সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ৷
যাহোক আপনার স্বপ্ন বা ইচ্ছে পূরণ হোক এটাই প্রত্যাশা৷
তবে আমার ইচ্ছে কি জানেন খুব তাড়াতাড়ি একটা মনের মানুষের সাথে আমার মিল হোক ৷
হাহাহাহাহা হিহিিহিহ
মজা করলাম ৷

 2 years ago 

পূরণ করার জন্যই তো স্বপ্ন দেখা। ভালো লাগল পোস্টটা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65637.68
ETH 2661.86
USDT 1.00
SBD 2.81