জল রং দিয়ে পূর্ণিমা রাতের প্রবাহিত ঝর্ণার দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

জল রং দিয়ে পূর্ণিমা রাতের প্রবাহিত ঝর্ণার দৃশ্য অঙ্কন

1.jpg

2.jpg3.jpg

আজকে আমি বেশ কয়েকদিন পর জল রং দিয়ে অঙ্কন করা একটি দৃশ্য আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। অনেক দিন পর অঙ্কন করতে বসে যেন আমি কিছুই ভেবে পাচ্ছিলাম না কি অঙ্কন করবো। ভাবতে ভাবতে এমন একটা দৃশ্য মনে পড়লো ও অঙ্কন করা শুরু করলাম। জল রঙের অঙ্কন আমি সবসময় অনেক পছন্দ করি কারণ ছোট থেকেই অঙ্কনের প্রতি আমার একটা আগ্রহ কাজ করতো। যাই হোক আজকে আমি জল রং দিয়ে পূর্ণিমা রাতের প্রবাহিত ঝর্ণার একটি দৃশ্য অঙ্কন করে শেয়ার করেছি। এই টাইপের দৃশ্য গুলো আমার কাছে বেশ ভালো লাগে। রাতের আঁধারে পূর্ণিমার চাঁদের আলোতে দেখা যাচ্ছে সুন্দর একটি ঝর্ণা প্রবাহিত হচ্ছে। বাস্তবে জায়গাটা কিন্তু বেশ সুন্দর হবে। আমি চেষ্টা করেছি দৃশ্যটি সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে পূর্ণিমা রাতের প্রবাহিত ঝর্ণার দৃশ্য অঙ্কন করেছি। অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ দেখিয়েছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে পূর্ণিমা রাতের প্রবাহিত ঝর্ণার দৃশ্য অঙ্কন টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক................

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

5.jpg

ধাপ-2.

6.jpg

ধাপ-3.

7.jpg

ধাপ-4.

8.jpg

ধাপ-5.

09.jpg

ধাপ-6.

9.jpg

ধাপ-7.

10.jpg

ধাপ-8.

011.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

0014.jpg

ধাপ-13.

014.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

21.jpg

22.jpg

2.jpg3.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে পূর্ণিমা রাতের প্রবাহিত ঝর্ণার দৃশ্য অঙ্কন টি কেমন লেগেছে অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 

জল রং দিয়ে ঝর্নার জলের দৃশ্য অংকন অনেক সুন্দর হয়েছে।আপু আপনার কাজ খুবই সুন্দর ও নিখুঁত হয়। সত্যি অসাধারণ একটি কাজ।আপনার কাজ দেখে আমার খুব ভালো লেগেছে আপু।আর প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপন করেছেন।আপু আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার করা মন্তব্য গুলো আমাকে আরো বেশি আনন্দিত করে। আমি সত্যি খুব খুশি আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে। আমি সবসময় চেষ্টা করি নতুন কিছু আপনাদের সাথে উপস্থাপন করার। অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 3 years ago 
  • জল রং দিয়ে খুবই সুন্দরভাবে পূর্ণিমা রাতের দৃশ্য অংকন করলেন। দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার প্রতিটা ধাপে ধাপে উপস্থাপন আমি দেখে খুব সহজেই শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সুন্দর হয়েছে। জল রং এ ঝর্নার দৃশ্যটি। প্রতিটি পদক্ষেপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনি চিত্রাঙ্কনে পটু।ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপুউ,খুব খুব সুন্দর হয়েছে আপনার এই চিত্রাংকন । আমি মুগ্ধ হয়ে তাকিয়ে আছে এত সুন্দর করে আপনি চিত্র অঙ্কন করতে পারেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। দেখেই বুঝা যাচ্ছে, খুব সুন্দর হয়েছে আপু। অনেক ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জল রং দিয়ে পূর্ণিমা রাতের প্রবাহিত ঝর্ণার দৃশ্য অঙ্কন ওয়াও!!
খুবই সুন্দর করে আপনি জলরং এর চিত্রপ্রদর্শনী আমাদের মাঝে উপস্থাপন করেছেন।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি দৃশ্য একেছেন। খুবই সুন্দর লাগছে। সত্যি বলতে অসাধারণ হইছে। এটা তেরি করার প্রতিটি ধাপ আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জল রং দিয়ে পূর্ণিমা রাতের প্রবাহিত ঝর্ণার দৃশ্য অসাধারণ হয়েছে আপু। আপনার দক্ষতা আমার সবসময় ভালো লাগে। আপনার কাজগুলো খুবই নিখুঁত এবং সুন্দর। সত্যি কথা বলতে আমি আপনার মত দক্ষ ভাবে কাজ করতে কাউকে দেখিনি। অসাধারণ আপনার হাতের কাজ। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আমার এত প্রশংসা করার জন্য। খুব ভালো লাগলো আপনার লেখাটি পড়ে।

 3 years ago 

একদমই অনবদ্য একটি অংকন দেখলাম ♥️
মন ভালো করা অংকন যাকে বলে 👌
ভীষণ সুন্দর করে এঁকেছেন, মনে হচ্ছিল সত্যিই ছবিটার মাঝে হারিয়ে যাচ্ছিলাম।
শুভ কামনা সবসময়ই রয়েছে ❣️

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনি জল রং দিয়ে পূর্ণিমা রাতের প্রবাহিত ঝর্ণার দৃশ্য অঙ্কন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59013.49
ETH 2516.64
USDT 1.00
SBD 2.48