ভিডিওগ্রাফিঃ উদ্ধার কাজে ব্যবহৃত লেডার ড্রিলের ভিডিওগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year (edited)
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ০৭ অক্টোবর ২০২৩ ইং:।

বাংলায় ২২ আশ্বিন১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২১ রবিউল আউয়াল ১৪৪৫ হি:।

IMG_20231007_094547.jpg

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আপনারা জানেন বাংলাদেশ ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স একটি উদ্ধারকারী প্রতিষ্ঠান। আমরা নানা ভাবে মানুষকে উদ্ধার করে থাকি হোক সেটা অগ্নিকাণ্ড বা দুর্ঘটনা। আজকে আমি আপনাদের মাঝে উদ্ধারের বিশেষ সরঞ্জাম লেডার ড্রিল এর ভিডিওগ্রাফি শেয়ার করব। ফায়ার সার্ভিস উদ্ধারকারী দল যেভাবে লেডার ড্রিল এর মাধ্যমে মানুষকে উদ্ধার করে তার কিছু চিত্র আপনার মাঝে তুলে ধরতে চলেছি।

যদিও আমরা যখন দূর্ঘটনা স্থানে গিয়ে মানুষকে উদ্ধার করি তখন এই ধরনের ড্রিল আমরা ব্যবহার করি না। এটা শুধু আমাদের ড্রিলের ক্ষেত্রে ব্যবহার করা হয়। আপনারা হয়তো ভাবছেন যখন এই কার্যক্রম কোন কাজেই আসে না, তখন এই লেডার ড্রিল কেন করেন?

আসুন আমি বলছি কেন এই লেডার ড্রিল করা হয়....?

আসলে লেডার ড্রিল এই জন্যই করা হয় যেনো আমাদের কাজের গতি সচল থাকে। লেডারে উঠার আগে অনেক বিষয় আমাদেরকে মাথায় রাখতে হয়। যেমন ধরেন সেফটি গার্ড ভালো ভাবে লাগানো। সঠিক স্থানে লেডার বসানো সহ লেডার ছোট বড় করার কিছু বিষয় আছে যেগুলা চর্চা না করলে অনেক সময় ভুল হয়ে যেতে পারে। লেডারে উঠার সময় অনেক দূর্ঘটনার সম্মুখীন হতে হয়। আপনারা হয়তো জানেন শুনেছেন আমাদের অনেক ভাই আছে যারা লেডারের সাহায্যে রোগী উদ্ধার করতে গিয়ে পা পিছলে পড়ে অনেকে মারা গেছে আবার অনেকে আহত হয়েছে। এই ধরনের ঘটনা কমানোর জন্য এবং সঠিক লেডার ব্যাবহার করে নিজেকে সুরক্ষা ও অন্যকে উদ্ধার করে তাদের জীবন রক্ষা করার কাজ ভালো ভাবে পরিচালনা করার জন্য লেডার ড্রিল করা হয়।

লেডার ড্রিলের ভিডিওগ্রাফি


পোস্টের ধরনভিডিওগ্রাফি
পোস্টকারীমোঃ আশিকুর রহমান
ডিভাইসredmi note 11
লোকেশনকালিগঞ্জ


আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


লেখার ভেতরে ভুলত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টি দেখবেন। সবার সুস্থতা কামনা করে আজ আমি এখানেই শেষ করছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

দারুন তো। জানতাম না আপনি ফায়ার সার্ভিসে আছেন। আজ আপনার পোস্ট পড়ে তা জানলাম। আর বিপদগ্রস্থ মানুষকে উদ্ধার করার যে সকল জিনিস নিয়ে আজ আপনি ভিডিও গ্রাফি করেছেন সেটা কিন্তু অনেক সুন্দর ছিল। দারুন হয়েছে আপনার ভিডিওগ্রাফিটি।

 last year 

আপনার এই পোষ্টের মাধ্যমে আজকে অনেক কিছু শিখতে পারলাম। ফায়ার সার্ভিস এরা কিভাবে তাদের উদ্ধার কাজ সম্পন্ন করে তা আপনার ভিডিওর মাধ্যমে ভালোভাবে ধারণা লাভ করতে পারলাম।

 last year 

আপনার শেয়ার করা পোস্টের মাধ্যমে আমরা ফায়ার সার্ভিসের রেগুলার ড্রিল কার্যক্রম দেখতে পেলাম। যদিও আপনি বলেই নিয়েছেন যে উদ্ধার কাজে ঠিক এভাবেই করেন না। তবে এমন ড্রীলের মাধ্যমে ব্যাসিক বিষয় গুলো প্রাকটিসে থাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার কমেন্টের মাধ্যমে আমি বুঝতে পেরেছি যে আপনি খুব ভালো ভাবেই বিষয়টি বুঝতে পেরেছেন। ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আরেকটা কথা ভাই, আপনি আপনার ব্যবহৃত ট্যাগগুলো আরেকবার চেক করবেন প্লিজ। অন্য কমিউনিটির ট্যাগ ব্যবহার করা কিন্তু এক ধরনের স্পামিং, যা বেশ কয়েকবার হ্যাং-আঊটের মাধ্যমে করতে কঠোরভাবে মানা করা হয়েছে।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ আপু খুব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে আমাকে অবগত করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65792.35
ETH 2676.19
USDT 1.00
SBD 2.90