অরিগামিঃ রঙিন কাগজ দিয়ে দুই সেট জামা প্যান্টের অরিগামি তৈরি।

in আমার বাংলা ব্লগ6 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ০২ এপ্রিল ২০২৪ ইং: রোজ মঙ্গলবার ।

বাংলায় ১৯ চৈত্র ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ২২ রমজান ১৪৪৫ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি অরিগামি পোস্ট নিয়ে হাজির হয়েছি। এই ধরনের অরিগামি তৈরি করতে কম বেশি সবারই অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। আশা করি আমার তৈরিকৃত রঙিন কাগজের জামা প্যান্টের অরিগামি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

IMG_20240402_121229.jpg

IMG_20240402_121523.jpg

প্রয়োজনীয় উপকরণ
রঙিন কাগজ
কালার পেন
কাঁচি


প্রথম ধাপ

IMG_20240331_222646.jpg

প্রথমে আমি একটা গোলাপি রঙের কাগজ ২"* ৬" মাপে কেটে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240331_222702.jpg

এরপর কাগজটি মাঝখান দিয়ে একটি ভাঁজ করব নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240402_105750.jpg

এবার ভাঁজ করে নেওয়া দুই অংশের দুইটা পাশ আবার একবার করে ভাঁজ করে নিয়েছি। ছবিতে আপনারা যেমনটা দেখতে পারছেন।

চতুর্থ ধাপ

IMG_20240331_221817.jpg

দুই পাশ সমান ভাবে ভাঁজ করার পর কাগজটি দেখতে ঠিক এমনটা লাগবে। ভাঁজ গুলা সুন্দর করে করতে হবে।

পঞ্চম ধাপ

IMG_20240331_222027.jpg

এরপর কাগজের দুই মাথার একটি মাথা বড় করে ও অন্য একটি মাথা ছোট করে ভাঁজ করে নিয়েছি। যেমনটা ছবিতে আপনারা দেখতে পারছেন।

ষষ্ঠ ধাপ

IMG_20240331_222110.jpg

এবার ভাঁজ করে নেওয়া কাগজটা মাঝখান দিয়ে সমান ভাবে ভাঁজ করে নিয়েছি। তাহলেই তৈরি হয়ে যাবে কাগজের তৈরি জামা।

সপ্তম ধাপ

IMG_20240331_222850.jpg

এবার প্যান্টের জন্য ২"* ৪" মাপে একটি গোলাপি কালারের কাগজ কেটে নিয়েছি।

অষ্টম ধাপ

IMG_20240402_120528.jpg

এরপর কাগজটি মাঝখান বরাবর ভাঁজ করে কাঁচি দিয়ে প্যান্টের আকারে কেটে নিয়ে। এরপর প্যান্টের মাজা বরাবর একটা চিকন করে ভাঁজ করে নিয়েছি।

নবম ধাপ

IMG_20240402_120634.jpg

এরপর জামা ও প্যান্ট একসাথে লাগিয়ে দিয়েছি। তাহলেই তৈরি হবে গেলো জামা ও প্যান্টের অরিগামি।

দশম ধাপ

IMG_20240402_120907.jpg

আমি এখানে হলুদ কাগজ দিয়ে আরও একটি জামা প্যান্ট তৈরি করে নিয়েছি।


পোস্টের ধরনঅরিগামি পোস্ট
তৈরিকারকমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুন জামা প্যান্ট তৈরি করেছেন আপনি। দেখতে ভীষণ আকর্ষণীয় দেখাচ্ছে। দেখে মনে হচ্ছে যেন সত্যিকারের জামা প্যান্ট। প্রতিটি ধাপের উপস্থাপন বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ জানাচ্ছি আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে অসম্ভব দুইটা সেট জামা প্যান্টের অরিগ্যামি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। অত্যন্ত সুন্দর ছিল। কালার কম্বিনেশনটা আমার ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাই।

 6 months ago 

দুই সেট জামা প্যান্টের অরিগ্যামি দেখতে অসাধারন লাগতেছে ভাই। আপনার সৃজনশীলতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে অনেক সুন্দর লাগে। নিখুঁত ভাবে তৈরি করেছেন। যে কেউ দেখলে অরজিনাল মনে করবে। আপনার কাছে থেকে এধরনের পোস্ট আরো দেখবো ইনশাআল্লাহ।

 6 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর কমেন্ট করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর দুটি জামা ও প্যান্ট তৈরি করলেন। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে আপনার এই ডাই পোস্টটি দেখতে পেয়ে অনেক বেশি ভালো লেগেছে আমার। তাই শিখে নিয়েছি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।তবে আপনি এই শার্ট প্যান্টের অরিগামিটি শিখে নিয়েছেন জেনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

আপনি অনেক সুন্দর একটি জামা প্যান্টের অরিগ্যামি তৈরি করেছেন।আসলে ভাইয়া রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে ও তৈরি করতে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু। আপনার মূল্যবান সময় নষ্ট আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর দুটি জামা ও প্যান্ট তৈরি করলেন। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে আপনার এই ডাই পোস্টটি দেখতে পেয়ে অনেক বেশি ভালো লেগেছে আমার। তাই শিখে নিয়েছি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

ওয়াও, ভাইয়া আপনার আইডিয়াটা কিন্তু বেশ দারুন। রঙিন কাগজ দিয়ে অসাধারণভাবে দুইটি শার্ট ও প্যান্ট তৈরি করেছেন। তৈরি করার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন পদ্ধতি দেখে খুব সহজেই তৈরি করা যাবে। আমার কাছে তো খুবই ভালো লাগলো আপনার আজকের অরিগ্যামি পোস্ট।

 6 months ago 

ধন্যবাদ আপু আপনার প্রশংসা মূলক মতামতের জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 months ago 

প্রথমে এগুলো দেখার পর অরিজিনাল ভেবেছিলাম পরে দেখলাম এগুলো রঙিন কাগজ দিয়ে তৈরি করা ছিল। এক কথায় অসাধারণ হয়েছে ভাইয়া রঙিন কাগজ দিয়ে তৈরি প্যান্ট শার্ট গুলো।ধন্যবাদ রঙিন কাগজ দিয়ে দুই সেট প্যান্ট শার্ট বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু সুন্দর কমেন্টের মাধ্যমে আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65663.89
ETH 2670.06
USDT 1.00
SBD 2.91