রেসিপি তেলাপিয়া মাছ ভুনা 🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220512_192252603.jpg


২৯বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ
১২মে , ২০২২ খ্রিস্টাব্দ
১০ শাওয়াল, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার।
গ্রীষ্মকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. তেলাপিয়া মাছ।
২. পেঁয়াজ ৫ টি।
৩. কাঁচা মরিচ ৭ টি।
৪. জিরা।
৫. লবণ।
৬. সরিষার তেল।
৭. শুকনা মরিচের গুঁড়া।
৮. হলুদের গুঁড়া।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধাপ-১

IMG_20220511_134316.jpg

  • প্রথমে আমি পেঁয়াজ গুলো ছোট করে কেটে নিয়েছি তারপরে কাঁচা মরিচ এবং জিরা নিয়েছি।

ধাপ-২

IMG_20220511_135532.jpg

  • তারপরে আমি কাঁচা মরিচ, পেঁয়াজ এবং জিরা সুন্দর করে বেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220511_141753.jpg

  • তারপরে আমি তেলাপিয়া মাছ সাইজ অনুযায়ী সুন্দর করে কেটে নিয়েছি।

ধাপ-৪

IMG_20220511_142604.jpg

  • তারপরে কড়াই গরম হয়ে গেলে পরিমান মত সরিষার তেল দিয়েছি তেলাপিয়া মাছ ভাজার জন্য। মাছ ভেজে রান্না করলে খেতে বেশি সুস্বাদু লাগে।

ধাপ-৫

IMG_20220511_142918.jpg

  • তারপরে আমি গরম তেলে তেলাপিয়া মাছ গুলো সুন্দর করে ভেজে নিয়েছি।

ধাপ-৬

IMG_20220511_144553.jpg

  • তারপরে আমি আবার তেল দিয়ে বেটে রাখা মসলাগুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20220511_145435.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষাতে হবে যত সময় বাঁদামী রঙের না হবে।

ধাপ-৮

IMG_20220511_145835.jpg

  • তারপরে আমি মাছের ঝোল রাখার জন্য পরিমাণমতো পানি দিয়েছি

ধাপ-৯

IMG_20220511_151327.jpg

  • তারপরে আমি কিছু সময় পর ভেজে রাখা তেলাপিয়া মাছ গুলো দিয়েছি।

ধাপ-১০

IMG_20220511_152201.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে তেলাপিয়া মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন আপনার এই তেলাপিয়া মাছ ভুনা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি শুধু। আমার কাছে তেলাপিয়া মাছ খুবই সুস্বাদু লাগে ।আপনার এই রেসিপিটি দেখে জিভে জল এসে গেল। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তেলাপিয়া মাছ ভুনা করে খেতেই আমার কাছে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তেলাপিয়া মাছ কে এইভাবে ভেজে রান্না করা হলে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। কারন ভাজার পর রান্না করলে কিছুটা নরম খেতে হয়।আর আলাদা একটা মজা লাগে ।আপনি খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি তেলাপিয়া মাছ ভেজে রান্না করলে খেতে বেশি সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই মজার একটি মাছের রেসিপি শেয়ার করেছেন। তেলাপিয়া মাছ এভাবে ভুনা করলে খেতে অনেক সুস্বাদু হয়। আপনার রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগলো।

 2 years ago 

খুবই মজার একটি খাবার তেলাপিয়া মাছ ভেজে ভুনা করলে খেতে দারুন লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আমার প্রিয় একটি মাছ রান্না করেছেন, তেলাপিয়া মাছের ভুনা রেসিপি আমার খুবই প্রিয় ভাইয়া, বিশেষ করে তেলাপিয়া মাছের মাথা দেখে খুবই ভালো লাগে, আপনি তো অনেক সুন্দর রান্না করতে পারেন ভাইয়া, আপনার রান্নার ভক্ত হয়ে গেলাম আমি, এভাবেই সুন্দর সুন্দর রেসিপি আমাদের উপহার দিয়েন ভাইয়া শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

একটু ঝাল বেশি দিয়ে তেলাপিয়া মাছ ভুনা করলে খেতে খুবই সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যেকোনো ধরনের মাছ ভুনা আমার খুবই ভালো লাগে খেতে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। কালার টা খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি আমারও যে কোন মাছ ভুনা খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তেলাপিয়া মাছ ভুনা লোভনীয় একটি রেসিপি উপস্থাপন করেছেন এভাবে মাছ ভুনা করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আপনার রেসিপিটি খেতে খুব মজা হবে দেখেই বোঝা যাচ্ছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি তেলাপিয়া মাছ ভুনা খুবই লোভনীয় একটি রেসিপি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তেলাপিয়া আমাদের দেশীয় কোনো মাছ না হলেও এটা আমাদের দেশে মোটামুটি সহজলভ্য। এবং মাছটা অনেক স্বাদের হয়ে থাকে। তেলাপিয়া মাছের ভুনা রেসিপি টা দারুণ তৈরি করেছেন। রেসিপির প্রতিটা ধাপ সুন্দরভাবে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

তেলাপিয়া আমাদের দেশীয় কোনো মাছ না হলেও এটা আমাদের দেশে মোটামুটি সহজলভ্য।

একদম সঠিক একটি কথা বলেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তেলাপিয়া মাছ আমার কাছে রান্নার থেকে ভাঁজা খেতে বেশি ভালো লাগে। আমি সবসময় তেলাপিয়া মাছ ফ্রাই করে খাই। আপনার তেলাপিয়া মাছের রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। তাছাড়া আপনার উপস্থাপনা খুব সুন্দর ছিল। সবমিলিয়ে খুবই ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

মচমচে তেলাপিয়া মাছ ভাজা খাওয়ার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তেলাপিয়া মাছ আমার বেশ খাওয়া পরে। মাছটির স্বাদ অতুলনীয় 😋
আপনি চমৎকার উপস্থাপনার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন রেসিপি 😋
শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেকেই আছে তেলাপিয়া মাছ তেমন একটা খাই না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তেলাপিয়া মাছ আমার খুব ই ফেভারিট। আজকেও আমি আমাদের বাড়িতে তেলাপিয়া মাছ রান্না করেছি। খুবই সুস্বাদু হয় যখন রান্না করি খেতেও খুবই ভালো লাগে। আপনার তেলাপিয়া মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।দেখে খুবই ভালো লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জেনে খুব খুশি হলাম আপনার ফেভারিট একটি মাছ। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64106.00
ETH 3129.71
USDT 1.00
SBD 4.16