রেসিপি পটল ভাজি 😋 ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20221109_132657490.jpg


২৪কার্তিক , ১৪২৯ বঙ্গাব্দ
০৯ নভেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
১৪রবিউস সানি , ১৪৪৩ হিজরী
বুধবার।
হেমন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. পটল ১১ টি।
২. পেঁয়াজ ৬ টি।
৩. কাঁচা মরিচ ৮ টি।
৪. সয়াবিন তেল।
৫. লবণ।
৬. হলুদ গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20221028_071336.jpg

  • প্রথমে আমি পটলগুলো সুন্দর করে লম্বা করে কেটে নিয়েছি এবং কাঁচা মরিচ ও পেঁয়াজগুলো ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20221028_071550.jpg

  • তারপরে আমি একটি কড়াই নিয়েছি এবং কিছু সময় অপেক্ষা করতে হবে কড়াইটি গরম হওয়ার জন্য।

ধাপ-৩

IMG_20221028_071623.jpg

  • কড়াইতে ভালোভাবে গরম হয়ে গেলে আমি পরিমাণমতো সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-৪

IMG_20221028_071736.jpg

  • তারপরে আমি লম্বা করে কেটে রাখা পটলগুলো দিয়েছি এবং পরিমাণমতো হলুদ গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-৫

IMG_20221028_071845.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন লবণ এবং হলুদ গুঁড়া সুন্দর ভাবে পটলের সঙ্গে মিশতে পারে।

ধাপ-৬

IMG_20221028_072201.jpg

  • তারপরে আমি কেটে রাখা পেঁয়াজ ও কাঁচা মরিচ গুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20221028_072330.jpg

  • তারপরে আবার ভালোভাবে নাড়তে হবে যেন পিয়াজ, মরিচ সুন্দরভাবে পটলের সঙ্গে মিশতে পারে।

ধাপ-৮

IMG_20221028_072417.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন পটলগুলো কড়াইয়ের সঙ্গে লেগে না যায়।

ধাপ-৯

IMG_20221028_072528.jpg

  • তারপরে কিছু সময় অপেক্ষা করতে হবে পটলগুলো সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ-১০

IMG_20221028_073644.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

পটল সবসময়ই সবার খুব পছন্দের একটা সবজি, এর অনেক পুষ্টিগুণ রয়েছে। পটল তো আমার খুবই ভালো লাগে সে যেভাবেই রান্না করা হোক না কেন। ভাইয়া আপনি খুব সুন্দর করে পেঁয়াজ কাঁচমরিচ দিয়ে পটল ভাজি করেছেন যা গরম ভাতের সাথে খেতে খুবই সুস্বাদু হবে। সুন্দর করে রেসিপি টি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন পটল কম বেশী সবারই পছন্দের একটি সবজি বিভিন্নভাবে পটল রান্না করা যায়।

 2 years ago 

গরম ভাতের সাথে পটল ভাজি খেতে বেশ মজা লাগে। আর পেঁয়াজ একটু বেশি দিয়ে পটল ভাজি করেছেন যার কারণে আরো বেশি মজা লাগবে। ভাইয়া সত্যি বলতে গরম ভাতের সাথে খেতে ইচ্ছে করছে দুপুর বেলায় এমন একটি রেসিপি শেয়ার করে একদম লোভ লাগিয়ে দিলেন।

 2 years ago 

ঠিকই বলেছেন গরম ভাতের সঙ্গে খাওয়ার মজাই আলাদা বিশেষ করে সকালে।

 2 years ago 

এভাবে পটল ভাজি করলে গরম ভাতের সাথে খেতে দারুন লাগে। পটল ভাজি তো আমার ভীষণ প্রিয়। এভাবে মাঝে মাঝে পটল ভাজি করা হয়। আপনার তৈরি করা পটল ভাজি রেসিপি দেখে আমার মন চাচ্ছে তৈরি করতে। দারুন লোভনীয় ছিল ভাইয়া আপনার রেসিপি।

 2 years ago 

পটল ভাজি আমারও খুবই প্রিয় সকাল বেলা গরম ভাতের সঙ্গে খেতে খুবই ভালো লাগে পটল ভাজি।

 2 years ago 
বাহ্ দেখতে বেশ সুস্বাদু মনে হচ্ছে আপনার পটল ভাজির রেসিপিটি।বিশেষকরে,আপনি যেভাবে রেসিপি তৈরি করেছেন,সহজেই যে কেউ এভাবে তৈরি করতে পারবে।আর পটল আমাদের দেহের জন্য খুবই উপকারী। যেমন-ঠান্ডা লাগা, সর্দি, সাধারণ নানা শারীরিক সমস্যা দূরে রাখতে সাহায্য করে পটল। এছাড়াও মাথার যন্ত্রণা প্রতিরোধ করতে, কাটা ছেঁড়া দ্রুত কমাতে, চুল পড়ার সমস্যা দূর করতে এবং ত্বকের নানা সমস্যা দূর করতে সাহায্য করে পটল।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুস্বাদু,মজাদার ও স্বাস্থ্যকর পটল ভাজির রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ভাইয়া দেখতে যেমন সুন্দর হয়েছে খেতে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।পটল ভাজি গরম ভাতের সাথে খেতে ভিশন মজা লাগে। আপনি পটল গুলো কে চিকন করে কাটার জন্য সিদ্ধ টা ভালো ভাবে হয়েছে। বেশি মোটা করলে ভালো ভাবে সিদ্ধ হতে চাই না। আপনার পটল কাটার সিস্টেম টা ভালো লেগেছে।দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে পটল ভাজি।পটল ভাজির রেসিপি রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

এইভাবে পটল ভাজি করলে আমার কাছে ভীষণ ভালো লাগে।

 2 years ago 

পটল ভাজি আমার সবসময়ই ভীষণ ভালো লাগে। কারন এটি বেশ পুষ্টিকর একটি খাবার আর স্বাদের বেলায় ষোল আনা। পটল ভাজি বেশ লোভনীয় ছিল। ভালো পরিবেশন করেছেন।

 2 years ago 

পটল আমার কাছে রান্না থেকে ভাজি করলেই বেশি ভালো লাগে।

 2 years ago 

পটল অনেক ভাবে খেয়েছি কিন্তু এভাবে কখনো ভাজি করে খাইনি। দেখে মনে হচ্ছে এভাবে খেতে ভালোই লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবে একদিন ভাজি করে খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে ভীষণ ভালো লাগবে।

 2 years ago 

পটল আমার কাছে তেমন একটা ভালো লাগে না খেতে। তবে মাঝে মাঝে খাওয়া হয়। আপনি খুব সুন্দর ভাবে পটল ভাজির রেসিপিটি করেছেন। যদিও আমি এভাবে কখনো পটল ভাজি খাইনি। তবে এরকম ভাজি গরম ভাতের সাথে বেশ ভালো লাগে খেতে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেকেই আছে পটল তেমন একটা পছন্দ করে না কিন্তু আমার কাছে ভীষণ ভালো লাগে।

Hi, @ashikur50,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @rex-sumon.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62