স্ট্রিট ফুড রিভিউ(ডালের বরা)(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য) 🦊🦊

in আমার বাংলা ব্লগ6 months ago

হেলো বন্ধুরা

IMG_20240317_223345.jpg


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে একটি ফুড রিভিউ পোস্ট আশা করি আপনাদের ভাল লাগবে তাহলে চলুন শুরু করি আমার আজকের ব্লগ।


স্ট্রিট ফুড আমরা খুবই ভালবাসি।বাঙ্গালির স্ট্রিট ফিড ছাড়া তো চলেই না।বিশেষ করে এই রমজানে স্ট্রিট খাবার গুলোর প্রচলন বেড়ে যায় বেশি।যেমন পেয়াজু,বেগুনি বিভিন্ন সবজি বরা।আরো যে নাম জানা অজানা কতো কিছু তার কোনো ঠিক নাই।আর এই সময় টাতে বেকার রাও এই ব্যবসাতে লেগে যায়।রমজানে স্ট্রিট খাবার এর মধ্যে আমার পছন্দ হলো পেয়াজু,বেগুনি, আর ডালের বড়া।তো আজকে সেই ডালের বড়া নিয়েই কথা বলবো।

IMG_20240317_223241.jpg


আমাদের খুবই পরিচিত এই ভাই অনেকদিন যাবত ই এখানে ডালের বড়া বিক্রি করে থাকেন।আমিও নিয়মিত খাই এখান থেকে।তো কোনোদিন খাবার টার রিভিউ দেইনি।কোনো খাবার ই ছোট না আজকে ভাবলাম একটা রিভিউ দেওয়াই উচিত।আমি অনেক জায়গা থেকেই খেয়ে দেখেছি উনার মতো বড়া কেউ আর বানাতে পারেন না।জানিনা কি যাদু আছে ওনার হাতে।৫ টাকা পিচ বিক্রি করে থাকেন।উপকরন হিসাবে কয়েক রকমের মশলা আর মটর এর ডাউল ব্যবহার করে থাকেন।

IMG_20240317_223357.jpg

IMG_20240317_223317.jpg


এই খাবার টা গরম খেতে বেশি মজা লাগে।অনেক সময় এর মাঝে মুরগির মাংশের টুকরা ব্যবহার করেন তিনি সেটাও খেয়েছি সেটাও খুবই দারুন।তবে ভাই ওনার বরা একবার খেলে ফ্যান হয়ে যাবেন।আমি শিউর।ওনার দোকানের লোকেশন হলো কুমারখালি স্টেশনের একদম পশ্চিম বাসে।সেখানে বিকেলে আসলেই তাকে দেখতে পাবেন।আপনাদের দাওয়াত থাকলো একদিন আসুন বরা খেতে।আশা করি ভাল লাগছে আমার পোস্ট টা।সবাই ভাল থাকবেন।আমারো দেখা হবে নতুন কোনো ব্লগে।



পোস্টের বিবরণ

শিরোনামডালের বরার রিভিউ
ক্যামেরাঅপু
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

আপনার মত আমিও স্ট্রীটফুড অনেক ভালোবাসি তবে তেমন একটা খাওয়া না । এগুলো কারণ এগুলো বেশি করে খেলে আমার এসিডিটি সমস্যা হয়ে যায় তবে যতটুকু পারি নিয়ম মেনে খাওয়ার চেষ্টা করি। আপনার স্ট্রেটফুডের রিভিউ টা খুব ভালো লেগেছে আমার কাছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

ডালের বড়া খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আসলেই বাঙালী স্টিট ফুড ছাড়া চলতেই পারে না। মুখরোচক খাবার তো তাই সবার লোভটা একটু বেশি। আপনার স্ট্রিট ফুডের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ডালের বড়া আমার কাছে অনেক পছন্দের খাবার। আমি কালিগঞ্জ থাকতে বেশি ভাগ সময় ডালের বড়া খেতাম। সেখানে এক হিন্দু দাদা বড়া বানাতো। তিনি কালিগঞ্জের মধ্যে সেরা বড়া বানাতো। প্রতি পিচ ৩ টাকা করে নিতো। বিশেষ করে শীতের সময় এই বড়া খেতে বেশি ভালো লাগতো। আপনার রিভিউ টা পাড়ে বেশ ভালো লাগলো ভাই। সুযোগ পাইলে একদিন খেয়ে দেখবো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক আছে ভাই আমি দাওয়াত গ্রহণ করলাম। রমজান মাস শেষ হওয়ার পরেই আমি সেখানে গিয়ে আপনার জন্য অপেক্ষা করবো যেহেতু আমাদেরকে দাওয়াত দিয়েছেন আর রিভিউতে বরার প্রশংসা যেরকম করেছেন তাতে লোভ লেগে গিয়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনে আজকেই আসেন তো🥱🥱

 6 months ago 

আপনার এই রেসিপির পোস্ট দেখে ভালো লাগলো ভাই। ডালের বড়া আমারো খুবই ভালো লাগে। আর এগুলো খাওয়ার জন্য মাঝেমধ্যে অনেক দূরে চলে যাই বামুন্দিবাজারে। সুন্দর একটি পোস্ট কিন্তু আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। বেশি ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90