জীবন যেখানে মলিন, সেখানে তুমি ছিলে বাবা(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য) 🦊

in আমার বাংলা ব্লগ11 months ago

হেলো বন্ধুরা


father-2770301_1280.jpg

এখান থেকে

সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে। চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে নিজের মনের কিছু কথা আপনাদের সাথে শেয়ার করবো আশা করি ভাল লাগবে গল্পটার টাইটেল দিয়েছি "জীবন যেখানে মলিন, সেখানে তুমি ছিলে বাবা" চলুন তাহলে শুরু করি।


জন্ম লগ্ন থেকেই আমরা কারো ছায়ায় বড় হয়েছি হয়তো মা নয়তো বাবা।মুলত বাবা নামক বট গাছের ছায়াতে বড় হয়েছি সবাই। এই স্বল্প জীবনে এই ছায়ার গুরুত্ব অপরিসীম যার আর কারো সাথে তুলনা চলে না। ছোট বেলায় বাবা না থাকলে আমরা মায়ের আচলের নিচে বড় হয় যে আচলের ছায়া সব তাপ কে পরাজিত করে। এর থেকেও বড় ছায়া হলো বাবার ছায়া মা হলেন সকল কষ্ট দূর করার যন্ত্র আর বাবা হলেন সকল তাপ থেকে রক্ষা করার জন্য এক অসিম ছায়া।


আমরা জীবনে অনেক দুঃখ কষ্ট নিয়ে বড় হয়। কিন্তু সব কিছুকে পরাজিত করেন আমাদের বাবা নামক ছায়া৷ যখন আমাদের জীবন টা রঙ হিন মলিন হয়ে থাকা তখন সেই বাবা আমাদের জিবনে রঙ আনার জন্য প্রকৃতির রঙের মধ্যে নিয়ে যান। থাকে না আর মলিনতা এভাবে জীবনের হাজার হাজার মলিন সময় কে বাবারা দূর করেছেন আমাদের জীবন থেকে। কিন্তু গত এক বছর ধরে আমি আমার মলিন সময় থেকে নিজেকে আর বের করতেই পারছি না।এর কারণ বাবা এখন বুঝি বাবার গুরুত্ব কতো।


বাবা থাকলে নিশ্চয় বলতেন কোথাও যেয়ে ঘুরে আয় মলিনতা দূর হয়ে যাবে। কিন্তু তা আর এখন আমার সাধ্যে নেই।আর্থিক সংকট সময়ের স্বল্পতা সব মিলিয়ে জীবন এই মলিনতার ভিরেই কাটছে। এ জীবন এভাবেই কেটে যাবে।একটা কথা বলতেই হয়,জীবন যেখানে মলিন, সেখানেই তুমি ছিলে বাবা।বন্ধুরা আমার জন্য দোয়া করবেন নিজের এই মলিন সময় টা যেনো দূর করতে পারি।সবাইকে অনেক ধন্যবাদ ভাল থাকবেন সবাই।


পোস্টের বিবরণ

শ্রেণীরাইটিং পোস্ট
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
Sort:  
 11 months ago 

মানুষের জীবনটা বৈচিত্র্যময় তবে একজন মানুষের জীবন পরিপূর্ণভাবে গড়ে তোলার পিছনে বাবার অবদান সবচেয়ে বেশি। হয়তো মাকে আমি কমতি করে দেখছি না কিন্তু একটি পরিবার সচল রাখা এবং সন্তানকে সঠিক পথে পরিচালনা করার শাসন আদর বাবার থেকে পেয়ে থাকি। তবে অনেকের জীবনে বাবা নাম ক এই মানুষটা সব সময় থাকে না অনেকেই অকালে হারাতে হয় আর তারাই বোঝে তার অভাব। যাইহোক সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছিলেন আপনি এতেই আমি অনেক খুশি।

 11 months ago 

অনেক ধন্যবাদ ভাই।

 11 months ago 

আসলে বাবা বটবৃক্ষের মতো আমাদের সব সময় ছায়া দেন। যখন এই ছায়াটি মাথার উপর থেকে সরে যায় তখনই আমরা আসলে উপলব্ধি করতে পারি বাবা আমাদের জন্য কি ছিলেন ।সাত মাস হয়েছে আমি আমার বাবাকে হাড়িয়েছি । প্রতিটা দিন কিভাবে আমার কিভাবে কাটে, বাবার ছায়া যাদের মাথায় নেই তারাই বুঝতে পারে বিষয়টা ।আপনার লেখাটি চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ধন্যবাদ আপু আপনার বাবার জন্য দোয়া রইলো।

 11 months ago 

বাবা নামক বটবৃক্ষ যাদের মাথার উপর নেই তারা জানে পৃথিবী টা কতটা কঠিন। মাঝে মাঝে একটা দীর্ঘশ্বাস ছাড়ি কিন্তু কাউকে বুঝতে দেয় না। এই দীর্ঘশ্বাস পানিতে পড়লে জলজ‍্যান্ত মাছও কেঁদে উঠত হা হা। বাবা পৃথিবীর সবচাইতে রহস্যময় চরিত্র। না থাকলে বোঝা যায়।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিকি ভাই।বাবা হীন জীবন অনেক কঠিন।

 11 months ago 

আপনার জন্য অনেক অনেক দোয়া রইল আপনি যেন সমস্ত সংকট জয় করে সুন্দর একটি জীবন গঠন করতে পারেন। এই পৃথিবীতে বাবা মায়ের তুলনা কোন ভাবেই হয় না। তাদের কোন একজনের অনুপস্থিতিতে বুঝা যায় জীবনটা কত সংগ্রামের। যা আজকে আপনাকে সব সময় মলিন সময় কাটাতে হচ্ছে। হয়তো বাবা থাকলে কিছুটা হলেও আপনার কষ্ট বুঝতে পারত। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুক। আপনার সমস্ত কষ্ট দূর করে হয়ে যাক।

 11 months ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59077.53
ETH 2518.13
USDT 1.00
SBD 2.48