হাসির গল্প “টাইগার কাহিনি” প্রথম পর্ব।[১০% লাজুক শিয়ালের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি অবারাকাতুহু।




রোজ--রবিবার।১০ ই, আশ্বিন।১৪২৯, বঙ্গাব্দ । শরৎকাল ।।


হায় বন্ধুরা


কেমন আছেন?


আমি আনিসুর রহমান। আমার ইউজার আই ডি @anisshamim।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি “আমার বাংলা ব্লগ” এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।সৃজনশীলতা লক্ষ্যে আজ আমি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য আপনাদের মাঝে আরেকটি হাসির গল্প “টাইগার কাহিনি”প্রথম পর্ব নিয়ে হাজির হয়েছি ।আশাকরি গল্পটি আপনাদের ভালো লাগবে।

jason-goodman-6awfTPLGaCE-unsplash.jpg

Source


আমার এক বড় ভাই বললেন,অভিধানের কোন শব্দই অনর্থক না।প্রত্যেক শব্দের আলাদা আলাদা অর্থ রয়েছে। আমি বললাম,এই গুলা তো পুরনো কথা ভাই।সবাই জানে,নতুন কিছু বলার থাকলে বলেন।বড় ভাই আমার কথায় নাখোশ হলেন।বললেন,কথার মধ্যে একদম বাম হাত ঢুকাবি না। আমি কি বলি,মন দিয়ে শোন।বলছিলাম অভিধানের শব্দের কথা।সেটা বাংলা অভিধান ও হতে পারে,ইংরেজি অভিধান ও হতে পারে।

যা-ই হোক একটা উদাহরণ দেই।এই যে ‘টাইগার’ শব্দটা, এই শব্দটা শুধু অর্থবোধকই না, উপকারী ও বটে।বিশ্বাস করবিনা,এই শব্দটা বাসায় মাঝে মধ্যে উচ্চারিত হয় বলে আমি বসের বকা থেকে প্রায়ই বেঁচে যাই।বস আমাকে খুবই পাংচুয়াল মনে করে।আলাদা গুরুত্ব দেয়।আমি অবাক হয়ে বললাম, টাইগার শব্দটার মধ্যে এমন কি আছে,যে কারণে এ শব্দটি উচ্চারিত হলে আপনি বসের বকা থেতে বেঁচে যান?

বড় ভাই বলেন,আসলে হয়েছে কি আমি একটু ভুলোমনা তো ! তাই আমার অফিস পোশাক– আশাকের ব্যাপারে কঠোর হওয়া সত্বেও প্রায়ই ‘টাই’ বাঁধতে ভুলে যেতাম।কিন্তু আজকাল নানা কারণে আমার বউ বা বাচ্চারা ‘টাইগার’ শব্দটা উচ্চারণ করে বলে আমার মনে পড়ে যায় ‘টাঁই’ এর কথা।কেননা টাইগারেই আছে ‘টাঁই’।ব্যাস, ‘টাঁই’বেঁধে ফুল বাবু হয়ে অফিসে যাই।তবে ওরা ‘টাইগার’ উচ্চারণ করলেও আমি কিন্তু শুনি ‘টাইঘাড়’।যেহেতু টাঁই জিনিসটা গলায় ঝোলানোর জন্য ঘাড়ে বাঁধতে হয়।ঠিক কি না?

এমন সময় আমার এক প্রতিবেশী বললেন,ছোটবেলার টাইগারের নাম শুনলেই ভয় পেতাম।রয়েল বেঙ্গল টাইগার,উফ,কী যে আতঙ্কের বিষয় ছিল।আর এখন বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অবস্থা এমন হয়েছে যে,এখন টাইগারের নাম শুনলে ভয় পাব দূরের কথা,টাইগার হয়ে গেছে পরম সঙ্গী।বাইরে বের হওয়ার সময়ও টাইগার নিয়ে বের হই,ঘুমানোর সময়ও বালিশের পাশে টাইগার রেখে ঘুমাই।

আমি তাজ্জব হয়ে বললাম, বলেন কী! আপনি বালিশের পাশে টাইগার রেখে ঘুমান।কামড়-টামড় দেয় না? প্রতিবেশী বললেন, ভাইরে, আমার মাথা ব্যথা।মাইগ্রেনের সমস্যা আছে।অলটাইম হাতের কাছে ‘টাইগার বাম’ রাখতে হয়। কথা ক্লিয়ার?

এমন সময় আমার এক বন্ধু বলল, আগে জানতাম টাইগার শুধু শিকারি ধরে। কিন্তু এখন টাইগারের কাজের পরিধি বেড়েছে।এখন টাইগার ফাইট করে, নাচে, গায়, প্রেমটেমও করে।সেই প্রেমের আবার ব্রেকআপও হয়।আমি বললাম,টাইগার ফাইট করে এটা না হয় বুঝলাম।কিন্তু টাইগার নাচে, গায়, প্রেম করে,এটা ঠিক বুঝতে পারলাম না।

বন্ধু বলল,না বোঝার কী আছে? তুই বলিউডের নায়ক টাইগার শ্রফের সিনেমা দেখিস নি?এই টাইগার বেটা কিন্তু ছবিতে ফাইট করার পাশাপাশি নাচেও, গায়ও। আবার দিশা পাটানি না কার সঙ্গে যেন প্রেম করছিল?কিন্তু কিছুদিন আগে ব্রেকআপের নিউজ দেখলাম।এবার চিন্তা করে দেখ টাইগারের কত এক্টিভিটিস।

সকলকে ধন্যবাদ।


asa.png

standard_Discord_Zip.gif


Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

সত্যি ভাইয়া টাইগার’ শব্দটা, এই শব্দটা শুধু অর্থবোধকই না, উপকারী ও বটে।কারণ বাসার মধ্যে উচ্চারিত হয় বলে আপনার বড় ভাই বসের বকা থেকে প্রায়ই বেঁচে যাই।সত্যি বলেছেন টাইগারের নাম শুনলে ভয় পাব দূরের কথা,টাইগার হয়ে গেছে পরম সঙ্গী।লোকটা যখন জিঙ্গাস করল টাইগার রেখে ঘুমান।কামড়-টামড় দেয় না? প্রতিবেশী বললেন, ভাইরে, আমার মাথা ব্যথা।মাইগ্রেনের সমস্যা আছে।অলটাইম হাতের কাছে ‘টাইগার বাম’ রাখতে হয়,সত্যি দারুণ। আপনাকে অনেক ধন্যবাদ হাসির গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য। ২য় পর্বের জন্য অপেক্ষায় থাকলাম।

 2 years ago 
আমার লিখা গল্পটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু।আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

হাহাহা হাসতে হাসতে শেষ আমি অসাধারন লিখেছেন ভাই।আসলে টাইগার শব্দটার অর্থ এমন ভাবে ভেবে দেখিনি কখুনো দারুন যুক্তি ছিল পরবর্তী পরবের জন্য অপেক্ষা করছি।

 2 years ago 
আমার গল্পের মাধ্যমে আপনাদের কিছুটা আনন্দ দিতে পরেছি,এটাই আমার আসল স্বার্থকতা।অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আপনার এত সুন্দর ও চমৎকার মন্তব্য আমাকে আরো সুন্দর সুন্দর গল্প লিখে আপনাদের মাঝে শেয়ার করতে অনুপ্রেরণা যোগাবে।
 2 years ago 

আপনার গল্প টি পড়ে হাসতে শেষ আমি। আমরা কখনও এভাবে টাইগার শব্দ টা ভেবে দেখনি। আসলেই টাইগার একটিভিস্ট পরিধি অনেক সব জায়গায় টাইগার।আপনার হাসির গল্প টি বেশ দারুন হয়েছে। পরবর্তী পর্বে অপেক্ষা রইলাম।

 2 years ago 
আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর ও চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। অতি সত্তর আপনাদের মাঝে" টাইগার কাহিনির" দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হবো।আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

ভাইরে ভাই টাইগার শব্দের এতো মাহাত্ম্য এতো গুরুত্ব আপনার পোস্ট টা না পড়লে তো বুঝতেই পারতাম না। বেশ ভালো পোস্ট ছিল ভাই। পড়ে শিখেছি এবং মজাও পেয়েছি।

 2 years ago 
"টাইগার কাহিনি" গল্পের মাধ্যমে আপনাদের কিছুটা হলেও আনন্দ দিতে পেরেছি। যা আপনার মন্তব্য পড়ে বুঝতে পারলাম।আর একটা লেখকের এটাই সবচেয়ে বড় স্বার্থকতা।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ও চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 2 years ago 

এক টাইগার কত রকম খেল দেখালো। কি হাস্যকর বিষয়। ভালো কৌতুক করলেন তো। বেশ চিন্তামূলক পোস্ট।আমারও এখন টাইগার খুঁজতে হবে যে আমি এই রকম টাইগার নিয়ে সারাদিন কিছু করি কিনা।

 2 years ago 
অসংখ্য ধন্যবাদ দিদি,এত সুন্দর উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল দিদি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66331.68
ETH 2720.25
USDT 1.00
SBD 2.87