ফোটোগ্রাফি 📸 || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সকলেই ভালোই আঝেন। প্রতি সপ্তাহের মত এ সপ্তাহে ও আমি একটি নতুন অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছি। এই অ্যালবামে বিভিন্ন ধরনের ফুলের ছবি থাকবে এবং বিভিন্ন জায়গার ছবি থাকবে। আশা করি এই অ্যালবামের ছবিগুলো আপনাদের ভালো লাগবে। আজ সকাল বেলায় ভার্সিটির কাজে বসুন্ধরা সিটির পাশে গিয়েছিলাম। সেখানে গিয়েই বেশ কিছু ফটোগ্রাফি করেছি। বিশেষ করে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ভিতরে অনেক সুন্দর একটি বাগান রয়েছে। সেই বাগানের কিছু ফটোগ্রাফি করেছি এবং বসুন্ধরা সিটিতে ও কিছু ফটোগ্রাফি করেছি। সেসব ছবিগুলো এই অ্যালবামে থাকবে। আশা করি আপনারা উপভোগ করবেন। চলুন কথা না বাড়িয়ে সেই ছবিগুলো দেখে আসা যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG_20221019_153000.jpg

IMG_20221019_153013.jpg

Device : One Plus

What's 3 Word Location


ব্যক্তিগতভাবে কাঠগোলাপ আমার অনেক পছন্দের। যখন আমি কাঠগোলাপেরর গাছ দেখলাম সর্বপ্রথম এই ছবিটাই ক্যামেরাবন্দি করেছি। আশাকরি আপনাদের এই কাঠগোলাপের ছবি ভালো লেগেছে।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG_20221019_152854.jpg

Device : One Plus

What's 3 Word Location


এই ফুলের নাম কি আমি জানিনা তবে লাল এবং সাদা ফুলের প্রতি আলাদা একটা আকর্ষণ আমার কাজ করে। এই ফুলের সঠিক নাম যদি কারো জানা থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে লিখবেন।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG_20221019_152938.jpg

Device : One Plus

What's 3 Word Location


নয়নতারা ফুল চেনেন না এমন মানুষ অনেক কম রয়েছে। বর্তমানে বাংলাদেশের সব জায়গায় এই ফুলের গাছটি দেখতে পাওয়া যায়। এর কারণ হলো এই কাজটি সহজে মারা যায় না এবং দীর্ঘদিন বেঁচে থাকে।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20221019_153047.jpg

Device : One Plus

What's 3 Word Location


আমার ব্যক্তিগত কাজ থেকে ফেরার সময় বসুন্ধরা সিটিতে গিয়েছিলাম। তখনই এই ছবিটি আমি ক্যামেরাবন্দি করেছি।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG_20221019_153141.jpg

Device : One Plus

What's 3 Word Location


বসুন্ধরা সিটি উপর থেকে এই ছবিটি ক্যামেরাবন্দি করেছি। ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লাগে। বসুন্ধরা সিটির সাথে অনেক ধরনের স্মৃতি আমার জড়িয়ে রয়েছে। আগে কলেজ শেষে প্রতিদিন এই বসুন্ধরা সিটিতেই আড্ডা দিতাম।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20221019_153240.jpg

Device : One Plus

What's 3 Word Location


বসুন্ধরা সিটিতে বাচ্চাদের খেলার জন্য আলাদা একটি জায়গা রয়েছে। সেখানে একটি বাচ্চা ছবি তুলছিল, এই ছবিটির একটু দূর থেকে তুলেছি। বাচ্চাটি কিন্তু অনেক কিউট লেগেছে আমার কাছে।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

IMG_20221019_163755.jpg

Device : One Plus

What's 3 Word Location


বসুন্ধরা সিটি থেকে বের হওয়ার পরে বসুন্ধরা সিটির একটি ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। ব্যক্তিগতভাবে আমার কাছে ছবিটি খুব একটা ভালো লাগে নি, তারপরও আপনাদের সাথে শেয়ার করলাম।

siam 2.png



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2021-06-28_11-13-39.jpg

আমি আল সারজিল ইসলাম সিয়াম। আমি বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিএসসি-র ছাত্র। আমি স্বতন্ত্র স্বাধীনতা সমর্থন করি। আমি বই পড়তে এবং কবিতা লিখতে পছন্দ করি। আমি নিজের মতামত প্রকাশ করার এবং অন্যের মতামত মূল্যায়ন করার চেষ্টা করি। আমি অনেক ভ্রমণ পছন্দ করি। আমি আমার অতিরিক্ত সময় ভ্রমণ করি এবং নতুন মানুষের সাথে পরিচিত হতে ভালোবাসি। নতুন মানুষের সংস্কৃতি এবং তাদের জীবন চলার যে ধরন সেটি পর্যবেক্ষণ করতে ভালোবাসি। আমি সব সময় নতুন কিছু জানার চেষ্টা করে যখনই কোনো কিছু নতুন কিছু দেখতে পাই সেটার উপরে আকর্ষণটি আমার বেশি থাকে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 
ফুলকে ভালো বাসে না এমন লোক খুবই কম আছে।আর প্রতিবারই আপনার তোলা ফটোগ্রাফিগুলো আমার কাছে খুব ভালো লাগে। এবারও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ভিতরের সুন্দর একটি বাগানের কিছু ফটোগ্রাফি এবং বসুন্ধরা সিটিতে ও কিছু চমৎকার ফটোগ্রাফি করেছেন।প্রতিটা ছবি খুবই অসাধারণ। আর এটা ঠিক ভাই, বাচ্চাটিকে দেখতে সত্যি কিউট লাগছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদদ ভাই।।


This post was selected for Curación Manual (Manual Curation)

@tipu curate

 2 years ago 

সত্যি বলতে ভাই একটা কথা জানেন ৷ যে যদি ফটোগ্রাফি প্রতিযোগিতা করা হয় ৷ তাহলে সবার আগে আপনি সিলেক্ট হবেন ৷ সত্যি আপনার করা ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ ৷ আপনার সপ্তাহে করা একটি ফটোগ্রাফি করা পোষ্টটি আমি সপ্তাহে দেখি ৷ আপনার ছবি তোলার অভিজ্ঞতা অনেক তা আমি নিশ্চিত ৷
অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য৷

 2 years ago 

হাহাহা, একটু বেশি হয়ে গেল না ভাই!! তবে ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেন। আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে যায়। সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। বসুন্ধরা সিটিতে আমার কখনো যাওয়া হয়নি আপনার ফটোগ্রাফিতে দেখে ভালই লাগলো। উপর থেকে তোলা বসুন্ধরা সিটি ফটোগ্রাফিটি ভালই লেগেছে। এবং প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। আর ভাইয়া আপনি যে ফুলটির নাম জানেন না সেই ফুলটির নাম হচ্ছে লাল আলফিনিয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটো শেয়ার করার জন্য।

 2 years ago 

বসুন্ধরা সিটিতে তাহলে আপনার দাওয়াত রইলো আপু।

 2 years ago 

ভাইয়া, রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম, আর এই অ্যালবামের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ফটোগ্রাফি ভীষণ রকম সুন্দর হয়েছে। বিশেষ করে দূর থেকে আপনি যে কিউট বাচ্চাটির ছবি তুলেছেন তা সত্যিই অনেক অনেক কিউট হয়েছে। এছাড়াও কাঠ গোলাপের ফুলটি দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাচ্চাটির ছবি আমার ও অনেক ভালো লেগেছিলো, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি সবসময়ই অনেক সুন্দর হয়। কাঠগোলাপ পছন্দ করেনা এমন মানুষ দুনিয়ায় পাওয়া মুশকিল। আমাদের বাড়িতে একটা কাঠগোলাপের গাছ ছিল সকাল বেলা গাছের নিচে ফুল পড়ে থাকতো দেখতে কি যে সুন্দর লাগতো সেই দৃশ্য। নয়নতারা ফুল আমার বাসায় আছে এটা বারোমাসে ফুল ফোটে তাই ভালো লাগে। বসুন্ধরাসিটির উপরের অংশের দৃশ্য এবং উপর থেকে তোলা দৃশ্য দুটোই খুব ভালো লাগছে। বাচ্চা মেয়েটাকে দেখতে খুবই মিষ্টি লাগছে। বসুন্ধরাসিটিতে আমার খুবই মজার এবং লজ্জাজনক স্মৃতি আছে যা মনে পড়লে এখনো একা একা হাসি। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কাঠ গোলাপ আমার ও অনেক পছন্দ আপু।

 2 years ago 

এই ফুলের সঠিক নাম যদি কারো জানা থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে লিখবেন।

লাল রঙের এই ফুলটির নাম আমারও জানা নেই ভাইয়া। তবে এই ফুলটি দেখেছিলাম মনে হচ্ছে। কাঠগোলাপের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আসলে কাঠগোলাপ দেখতে সত্যি অনেক সুন্দর। আর আপনার ফটোগ্রাফির দক্ষতা তো সবসময় অসাধারণ। এছাড়া বসুন্ধরা সিটির ভেতরের ও বাহিরের ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে।

 2 years ago 

নাম না জানা ফুলটি কিন্তু অনেক সুন্দর।

 2 years ago 

পানি উন্নয়ন বোর্ড এবং বসুন্ধরা সিটি ভ্রমণ করে খুব সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন প্রত্যেকটা আলোকচিত্র ভালোভাবে পর্যবেক্ষণ করলাম আমার কাছে খুবই ভালো লেগেছে।।

বিশেষ করে কাঠগোলাপ আমার খুবই ফেভারিট একটি ফুল আমার ফুল বাগানের ছোট্ট একটি চারা লাগিয়েছি কার্ড গোলাপের।।

 2 years ago 

যেখানেই যাই ছবি নেওয়ার চেস্টা করি ভাই, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আশা করি ভাইয়া, ভালো আছেন? আজকে আপনার ফটোগ্রাফি পোস্ট দেখে অনেক ভালো লাগলো। কাঠগোলাপ ফুলের সৌন্দর্য সত্যি অসাধারণ। বসুন্ধরা সিটিতে নিশ্চয় মার্কেট করতে গিয়েছেন। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই, ভালো থাকবেন ‌‌‌‌ভাইয়া।

 2 years ago 

না ভাই, তেমন কিছু কিনতে যাই নি।

 2 years ago 
প্রথমে আমি বলতে চাই আপনার তোলা ফটোগ্রাফি গুলো আসলে অনেক সুন্দর হয়। আজকেও তার ব্যতিক্রম নয়।কাঠ গোলাপ ফুল দেখতে যেমন সুন্দর তেমনি এর ঘ্রাণ অনেক গভীর। কাঠগোলাপ ফুলের গাছ আমার বাড়ির পাশে আছে।আপনি বসুন্ধরার সুন্দর একটি ছবি তুলেছেন।কখনো যাওয়া হয় নি আমার।আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ।
 2 years ago 

আমি সব সময় চেস্টা করি ভালো কিছু উপস্থাপন করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65762.46
ETH 2656.88
USDT 1.00
SBD 2.81