DIY-🐠এসো নিজে করি//🐠রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি মাছ 🐠🐠

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন?আশা করি অনেক ভালই আছেন। আমি @alif111,আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি ডাই প্রজেক্ট নিয়ে ।আমার ডাই প্রজেক্ট তৈরি করতে অনেক ভালো লাগে তাই আমি আপনাদের মাঝে প্রতিনিয়ত ডাই প্রজেক্ট নিয়ে হাজির হই। আমরাতো কাগজ দিয়ে নানা ধরনের ফুল তৈরি করে থাকি কিন্তু কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ফুল বানানোর পাশাপাশি বিভিন্ন ধরনের খেলনাও তৈরি যায়। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি সামুদ্রিক মাছ নিয়ে।সবার প্রিয় জিনিসগুলোর মধ্যে একটি হল মাছ। আর তার কারণে অসংখ্য মানুষ বাসা বাড়িতে একুরিয়ামের ভেতর মাছ পুষে থাকে।আমাদের এই পৃথিবীতে মাছের অসংখ্য প্রজাতি রয়েছে। তার কিছু কিছু মাছ নদীর মিষ্টি পানিতে বসবাস করে এবং কিছু কিছু মাছ রয়েছে সমুদ্রের নোনা পানিতে বসবাস করে।তবে আমরা একুরিয়ামে, বাসা, বাড়িতে মাছ পুষে থাকি সামুদ্রিক সুন্দর প্রজাতির মাছ। আমার কাছে মাছ এই সুন্দর সুন্দর মাছ অনেক ভালো লাগে। তাই আমি আমার বাসাতে ছোট্ট একটি একুরিয়ামে সুন্দর মাছগুলো পুষে থাকি। আমি এই সুন্দর সুন্দর প্রজাতির মাছ গুলো পুষতে অনেক ভালোবাসি, তাই আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর মাছ তৈরি করেছি। তো চলুন,বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর মাছটি তৈরি করেছি।

🐠🐠রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি মাছ🐠🐠

Picsart_24-03-17_21-58-24-901.jpg

  • আমি যেভাবে রঙিন কাগজ দিয়ে সুন্দর এই মাছটি তৈরি করেছি তা, নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো🐠🐠

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

★ রঙিন কাগজ

Photoroom-20240317_220828.png

  • যেহেতু আমি একটি মাছ তৈরি করব সেতু আমি একটি রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি শুরু করে দিলাম।
ধাপ-১🐠
20240317_211015.jpg
20240317_211314.jpg
  • সর্বপ্রথম আমি কাগজটিকে চারকোনা করে কেটে নিলাম এবং চারদিকে সমান করে, সুন্দর করে ভাজ করে দিলাম।
ধাপ- ২🐠
20240317_211554.jpg
20240317_211709.jpg
  • এরপর কাগজের দুই কোণা ধরে উপর দিকে ভাজ করে দিলাম।
ধাপ- ৩🐠
20240317_211804.jpg
20240317_211832.jpg
  • এরপর কাগজের নিচের দুইপাশের অংশকে উপরের দিকে ভাঁজ করে দিলাম।
ধাপ- ৪🐠
20240317_211941.jpg
20240317_212014.jpg
  • এরপর উপরের দুই পাশের ওই ভাজকৃত কাগজের মাঝখান দিয়ে আবারো ভাজ করে দিলাম।
ধাপ-5🐠
20240317_212151.jpg
20240317_212325.jpg
  • এরপর মাছের লেজ তৈরি করার জন্য নিচের অংশটুকুকে ডান দিকে এবং উপরের অংশটুকু বাম দিকে ভাজ করে দিলাম।
ধাপ-৬🐠
Picsart_24-03-17_23-11-20-677.jpg
20240317_212435.jpg
  • এরপর আমি কাগজটিকে উল্টিয়ে, ছবিতে চিহ্নিত করা অংশটি কে নিচের দিকে মুড়িয়ে দিলাম মাছের লেজ দেওয়ার জন্য।
সর্বশেষ ধাপ-🐠
20240317_212745.jpg
20240317_213041.jpg
  • একদম শেষের ধাপে আমি মাছের চোখ দেওয়ার জন্য রং দিয়ে মাছের চোখ এঁকে নিলাম।এবার মাছটি সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেল।
🐠উপস্থাপন🐠

20240317_213134~2.jpg

Picsart_24-03-17_21-58-24-901.jpg

সম্পূর্ণ মাছটি তৈরি করতে পেরে আমার অনেক ভালো লাগছে।সত্যিই মাছটি দেখতে অনেক সুন্দর হয়েছে আমি আমার ক্রিয়েটিভিটিকে কাজে লাগিয়ে রঙিন কাগজ দিয়ে এই সুন্দর এই মাছটি তৈরি করেছি এবং আপনাদের মাঝে এটি শেয়ার করেছি।আর হ্যাঁ,আপনাদেরকে একটা কথা বলতে ভুলে গেছি আমার একুরিয়ামের মাছ গুলোর পেটে ডিম এসেছে ডিমগুলো থেকে যেন ভালোভাবে, সুস্থভাবে বাচ্চা হয় সবাই দোয়া করবেন। আপনাদের কাছে রঙিন কাগজ দিয়ে তৈরি এ মাছটি কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন,ধন্যবাদ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সকলকে✨💖

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি মাছ🐠🐠
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  
 6 months ago 

আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি মাছটি দেখেতো আমি অবাক হয়ে গেলাম।চমৎকার হয়েছে মাছটি তবে বেশি ভালো লেগেছে পিছনের ব্যাকগ্রাউন্ডটি। সত্যি বলতে পিছনের ব্যাকগ্রাউন্ড সমুদ্র থাকাতে মনে হচ্ছে যেন একটি মাছ সমুদ্রে বিচরণ করছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

জি ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

আপনি আপনার ক্রিয়েটিভিটি কাজে লাগিয়ে চমৎকার একটি মাছ তৈরি করেছেন। এধরনের কাজগুলো সত্যিই প্রশংসনীয়। মাছটি দেখতে কিন্তু বেশ সুন্দর দেখাচ্ছে আর পরিবেশন করেছেন বেশ সুন্দরভাবে। এধরনের ডাই প্রজেক্টে ভাঁজগুলো বর্ননা করা একটু কঠিন। আপনি নিজের মতো করে বর্ননা দিয়েছেন। অনেক ধন্যবাদ ভাই চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি মাছ তৈরি করেছে। দেখতে সত্যিই খুব সুন্দর লাগছে। নীল রংয়ের কাগজ দিয়ে তৈরি করায় দেখতে আরো বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 6 months ago 

আপনাগো অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে যেকোন জিনিস তৈরি করার মধ্যে আলাদা একটা মজা রয়েছে । আপনি আজকে খুবই সুন্দর চাদা মাছের দৃশ্য রঙিন কাগজ দিয়ে তৈরি করে দেখালেন। অনেক সুন্দর হয়েছে। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি। আমার কাছে অনেক ভালো লেগেছে । সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

আসলেই আমরা কাগজ দিয়ে বিভিন্ন ফুল তৈরি করি সেই সাথে বিভিন্ন খেলনা তৈরি করি। আর আপনি আজকে আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি মাছ তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লেগেছে ভাই। তাছাড়া কিভাবে রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করতে হয় সেটা আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি মাছ তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মাছ তৈরি করাটা কিন্তু অসাধারণ ছিল। দেখে কিন্তু অনেক ভালো লেগেছে আমার। আশা করব এভাবে রঙিন কাগজের অনেক কিছু দেখাবেন তৈরি করে।

 6 months ago 

জি ভাইয়া আমি আপনাদের মাঝে আরো সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করার চেষ্টা করব। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

আপনার আইডিয়া দারুণ ছিল। আসলেই আপনি ঠিকই বলেছেন পৃথিবীতে অনেক প্রজাতির মাছ রয়েছে। আর এই মাছগুলো সমুদ্র নদীতে এবং বিভিন্ন জায়গায় থাকে আর একুরিয়াম ভিতরেও অনেক মাছ পালন করে থাকে সখের বসে। আপনিও পালন করে থাকেন। আপনার আজকে আইডিয়া অসাধারণ ছিলো। মাছটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি মাছ তৈরি করেছেন, দেখে একদম অরজিনাল মাছের মতনই লাগছে।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর মাছ তৈরি করেছেন। আর এই মাছ তৈরি করার ধাপ গুলো খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন এবং অনেক সুন্দর বর্ণনা করেছেন। আসলে মাছ দেখতে যেমন সুন্দর হয়েছে তেমনি খুবই সুন্দর ভাবে ডিজাইন করেছেন। আপনার উপস্থাপন অসাধারণ হয়েছে।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

বাহ রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি মাছ তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কিছু বানানো যেমন ভালো লাগে দেখতেও বেশ চমৎকার লাগে। তবে আপনার রঙিন কাগজের মাছ অসাধারণ হয়েছে তৈরি। এই ধরনের রঙিন কাগজের মাছগুলো যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখে দেখতে বেশ ভালোই লাগবে। এবং আপনি রঙিন কাগজের মাছ শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করছেন।

 6 months ago 

জি আপু আপনি ঠিক বলেছেন মাছগুলো ঘরের ভিতর সাজিয়ে রাখলে দেখতে অনেক সুন্দর লাগে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88