স্বরচিত কবিতা"জমানো অনুভূতি"

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য আরও একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। কবিতাটির নাম দিয়েছি "জমানো অনুভূতি"। এই কবিতাটিতে আমি প্রেমিক মনের আবেগ ও অনুভূতি গুলোকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি, আমার লেখা এই স্বরচিত কবিতাটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

balloons-1046658__480.webp

Source

জমানো অনুভূতি

আমার জমানো দুঃখ গুলোকে
ছোট্ট একটি বাক্সে বন্দি করেছি,
আমার জমানো কষ্ট গুলোকে
ভাঁজ করে সাদা কালো খামে রেখেছি।
আমাকে নিয়ে করা উপহাস গুলোকে
দুমড়ে মুছরে চোখের পানিতে ভেজা
বালিশের তুলায় গুঁজে রেখেছি,
আমার জমানো অভিমান গুলোকে
রঙিন কাগজের খামে ভরে রেখেছি।
তোমাকে না দেখে থাকার বেদনা গুলোকে
একান্ত নিজের করে মনের গভীরে রেখেছি।
আমার জমানো দুঃখ গুলোকে,
শুধু আমার জন্যই রেখেছি।

আর আমার জমানো সুখ গুলোকে
তোমার জন্য মুক্ত করে রেখেছি।
আমার জমানো হাসি গুলোকে
তোমাকে হাসাতে শিখিয়ে দিয়েছি।
আমার জন্য জমানো প্রশংসা টুকু
একান্ত তোমার নামে করে দিয়েছি,
আমার জমানো ভালোবাসা টুকু দিয়ে
তোমার জীবনের প্রতিটি ক্ষণ রাঙিয়ে দিয়েছি।
তোমাকে ভালো রাখার সমস্ত প্রচেষ্টায়
আমি নিজেকে বিলিয়ে দিয়েছি,
আমার ভাগের সমস্ত সুখ টুকু
আমি তোমার নামে করে দিয়েছি।

তবুও তুমি আমার দুঃখে ভরা বাক্স খুঁজেছ,
মনের কোনে জমে থাকা ভালোবাসা দিয়ে
চাবি বানিয়ে আমার দুঃখকে মুক্ত করেছ!
কিন্তু কেন??
কেন তুমি জমানো উপহাস গুলোকে খুঁজেজ?
কেন তুমি আমার কষ্ট গুলোকে আপন করেছো?
উত্তরটা যদিও আমি জানি!
তবুও কেন একবার বলছো না
ভালোবাসি! তোমায় ভালোবাসি।

IMG_20220714_131330.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার লেখা কবিতা পড়ে খুবই ভালো লাগলো। আপনি দারুন একটি কবিতা লিখেছেন। সত্যি ভাইয়া নিজের অনুভূতি গুলো শুধুই একান্তই নিজের। কবিতার লাইনগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন, ভাইয়া নিজের অনুভূতিগুলো একান্তই নিজের। কবিতার লাইনগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আহা যদি এমনটা হতো এই দুঃখ কষ্টগুলোকে একটি বক্সে রেখে বন্দী করে রেখে নতুন করে পথ চলা।যাইহোক ভালো লিখেছেন ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন, বাস্তবে যদি নিজের দুঃখ কষ্টগুলোকে বাক্সে বন্দী করে নতুন করে পথ চলা যেত তাহলে কতই না ভালো হতো। কবিতা মানেই আবে। তাই কবিতাতে সবই সম্ভব।

 2 years ago 

কিছু কিছু অনুভূতি আছে যে অনুভূতিগুলো কখনো বলে শেষ করা যায় না বা কাউকে বোঝানো যায় না। আপনার এই কবিতা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে, বিশেষ করে অনুভূতি কিছুটা হলেও জাগ্রত হয়েছে। সুন্দর এই কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কবিতাটি পড়ে আপনি প্রভাবিত হয়েছেন এবং কবিতার মাধ্যমে আপনার অনুভূতিগুলো সক্রিয় হয়েছে জেনে খুবই ভালো লাগলো। কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা আপনার জীবনদর্শন ব্যাক্তিগত ভাবে আমার ভালো লাগলো। আপনার উপলব্ধি এই কবিতার প্রত্যেকটা লাইনে সমানভাবে ফুটে উঠেছে ধন্যবাদ এমন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আপনাদের ভালো লাগার মাঝেই খুঁজে পাবো আমার লেখার সার্থকতা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রতিটা মানুষের জীবনে সুখ দুঃখের অনেক গল্প কাহিনী থাকে সেই অনুভূতিগুলো কখনো সুখের কখনো দুঃখের। তবুও সেই বাস্তবতাকে মেনে নিতেই হবে। কবিতার মাধ্যমে নিজের জমানো অনুভূতির কথা সুন্দরভাবে প্রকাশ করেছেন পড়ে ভালো লাগলো।

 2 years ago 

সুখ-দুঃখ নিয়েই মানুষের জীবন এবং এই সুখ দুঃখকে সাথে নিয়েই মানুষ সারাটি জীবন পথ চলে। তবে যাই হোক, কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া সুখ দুঃখ নিয়ে মানুষের জীবন দুঃখ ছাড়া সুখের বিষয়টি ভাবায় অকল্পনীয়।

 2 years ago 

প্রেমিকের মনের আবেগ বলে কথা। কত না বলা কথা ফুটে উঠে কত অসহ‍্য যন্ত্রণার কথা ফুটে উঠে। কবিতা টা ভালো ছিল ভাই। আশাকরি অধিকাংশ ছেলে এই কবিতা অনুভব করতে পারবে।।।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই, অধিকাংশ ছেলে এই কবিতা অনুভব করতে পারবে। কবিতা মানেই প্রেমিক মনের আবেগ। এই আবেগ নিয়ে লেখা কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। আসলে সবার জীবনে এরকম জমানো কিছু অনুভূতি থাকে যে অনুভূতিগুলো আসলে বাক্সে বন্দী করে রাখতে হয়। হয়তো কখনো প্রকাশ করাও যায় না। আপনার কবিতার প্রতিটি লাইনে আমার কাছে ভাল লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে আর শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার লেখা কবিতার লাইনগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। প্রতিটা মানুষেরই কিছু জমানো দুঃখ কিছু জমানো অনুভূতি থাকে। যা মনের বাক্সতে বন্দি করে রাখতে হয়। কবিতাটি পড়ার জন্য ধন্যবাদ আপনাকে ‌। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার "জমানো অনুভূতি "কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার কথাগুলো আমার অনেক ভালো লেগেছে অনেক গুছিয়ে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে কবিতাটি উপস্থাপন করেছেন।
আপনার আগের কবিতাগুলো আমি পড়েছি অনেক ভালো লিখেন আপনি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতাগুলো আপনি পড়েছেন জেনে খুবই খুশি হলাম। জমানো অনুভূতি নিয়ে লেখা কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত। আপনাকে অসংখ্য ধন্যবাদ কবিতাটি পড়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89