"এসো নিজে করি"জল রং এর সাহায্যে প্রাকৃতিক দৃশ্য অংকন | |15% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের সাথে আছি। প্রাকৃতিক সৌন্দর্য আমার অনেক অনেক বেশি ভালো লাগে। দেশের প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহ্যে মুগ্ধ আমি। আজকে আমি জল রং এর সাহায্যে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছি তা আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের অনেক অনেক ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমি আপনাদের থেকে উৎসাহ অনুপ্রেরণা আশাবাদী।

IMG20211201121608.jpg

IMG20211201123011.jpg

তাহলে চলুন আর দেরি না করে প্রাকৃতিক সৌন্দর্য অঙ্কন শুরু করা যাক:

উপকরণ:

১. আর্ট পেপার
২. জলরং
৩. পেন্সিল
৪. কসটেপ

‌ ধাপ-০১

IMG_20211201_122152.jpg

প্রথমে পেন্সিল দিয়ে পাহাড় আঁকিয়ে নিয়েছি।

‌ ধাপ- ০২

IMG_20211201_122214.jpg

এরপর পাহাড়ের মাঝখানে ব্রিজ আঁকিয়ে নিয়েছি।

‌ ধাপ-০৩

IMG_20211201_122234.jpg

এরপর গাছের ডালপালা আঁকিয়ে নিয়েছি।

‌ ধাপ-০৪

IMG_20211201_122250.jpg

এরপর পাহাড়ের কোল ঘেঁষে নদীটি রং করার জন্য আকাশী রঙের জল রং ব্যবহার করেছি।

‌ ধাপ-০৫

IMG_20211201_122317.jpg

নদীর অর্ধেকাংশ আকাশী রং দিয়ে রং করার পর বাকি অংশটুকু পেস্ট রঙের রং দিয়ে রং করে নিয়েছি।

‌ ধাপ-০৬

IMG_20211201_103337.jpg

এরপর আকাশী ও পেস্ট রঙের রং তুলির সাহায্যে ভালো করে ব্লেন্ড করে নিয়েছি।

‌ ধাপ-০৭

IMG_20211201_122620.jpg

এরপর সবুজ রং দিয়ে পাহাড় গুলো রং করে নিয়েছি।

‌ ধাপ-০৮

IMG_20211201_122512.jpg

এরপর সবগুলো রং ভালো করে তুলির সাহায্যে ব্লেন্ড করে নিয়েছি।

‌ ধাপ-০৯

IMG_20211201_122552.jpg

এরপর সাদা রং দিয়ে সম্পূর্ণ আকাশ রং করে নিয়েছি।

‌ ধাপ-১০

IMG_20211201_122708.jpg

এরপর সাদা রঙের ওপর আকাশী রং তুলির সাহায্যে ব্লেন্ড করে নিয়েছি।

‌ ধাপ-১১

IMG_20211201_122733.jpg

এরপর কালো ও চকলেট রঙের রং দিয়ে গাছের ডালপালা গুলো রং করে নিয়েছি।

‌ ধাপ-১২

IMG_20211201_122756.jpg

এরপর গাছের ডালপালা গুলোতে ফুল আঁকিয়ে নিয়েছি এবং ব্রিজের কিছু অংশ রং করে নিয়েছি।

‌ ধাপ-১৩

IMG_20211201_122825.jpg

এরপর সাদা জল রং দিয়ে পানিতে দুটি হাঁস‌ আঁকিয়ে নিয়েছি।

‌ ধাপ-১৪

IMG_20211201_183217.jpg

এরপর জল রং দিয়ে সম্পূর্ণ ব্রিজ রং করে নিয়েছি এবং কালো রং দিয়ে হাঁসের চোখ আঁকিয়ে নিয়েছি। এভাবে আমি খুব সহজেই জল রং এর সাহায্যে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছি।

‌ ফলাফল

IMG20211201121608.jpg

IMG20211201123011.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

আজকের মত বিদায় নিচ্ছি,,
ইতি,

IMG_20211201_195447.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে প্রাকৃতিক দৃশ্য টি ভাইয়া। আমি অনেক ক্ষন তাকিয়ে ছিলাম ছবিটির দিকে। প্রতিটি ধাপ পরিস্কার ভাবে লিখেছেন এবং ছবি খুবই নিখুঁত ভাবে অংকন করেছেন জল রং দিয়ে। অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্য পেয়ে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 
  • ওয়াও ভাই আপনি এত সুন্দর পেইন্টিং করতে পারেন ,আমি দেখে অবাক হয়ে গেছি। জল রং দিয়ে এত সুন্দর করে পেইন্টিং করা আসলেই চাট্টিখানি কথা না, ভাইয়ের আসলে অনেক দক্ষতা রয়েছে ।ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। মাত্র ১৪ টি ধাপে আমাদের মাঝে অসাধারণ ভাবে পেইন্টিং টি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার পেইন্টিংটি। কি সুন্দর প্রাকৃতিক মনোরম দৃশ্য আর্ট করেছেন আপনি। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম । আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে অনেক অনেক খুশি হয়েছি, অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের ছবিটি দেখে মনে হচ্ছে সত্যিই হাঁস গুলো ভেসে বেড়াচ্ছে ।আর ফুল গুলো সত্যিই ঝুলছে ।খুবই সুন্দর একেছেন ভাই।ধন্যবাদ ও শুভকামনা রইলো ভাই ।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই

 3 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। যা ছিল খুবই মনমুগ্ধকর একটি চিত্র। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টে অনেক সুন্দর ছিল। তাই আপনাকে আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্য আমাকে অনেক অনেক উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছে, শুভকামনা রইল আপনার জন্য, অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন।হাঁস দুটো অনেক সুন্দর লাগছে। শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু

 3 years ago 

জল রং এর সাহায্যে আপনার প্রাকৃতিক দৃশ্য টি খুবই চমৎকার হয়েছে। আমার কাছে বেশি ভাল লেগেছে আপনার হাস দুইটা ।খুবই সুন্দর লাগছে দেখতে। সাদা ধবধবে হাস দুটি দেখতে অসাধারণ লাগছে ।আপনার পুরো দৃশ্যটাই আমার কাছে দারুন লেগেছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি দৃশ্য আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

জল রং দিয়ে আপনি খুব সুন্দর ভাবে প্রাকৃতিক-দৃশ্য-অংকন করেছেন,যেন মনে যে সত্যি সত্যি জলের মধ্যে দুটি হাঁস ভেসে বেড়াচ্ছে। এবং যে ব্রিজটি অঙ্কন করেছেন সেটি ও দেখতে খুব সুন্দর লাগছে সব মিলিয়ে আপনার চিত্রটির পুরো উপস্থাপনা খুব সুন্দর ছিল।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

অনেক সুন্দর হইসে ভাই

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর প্রকৃতির দৃশ্য অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেছি আপনার সুন্দর উপস্থাপন দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনি খুব দক্ষতার সাথে এই অংকটি করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88