কাসুন্দি দিয়ে আমড়া মাখার লোভনীয় রেসিপি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য আমার খুবই পছন্দের একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের সাথে আমড়া মাখার রেসিপি শেয়ার করবো। এখন বর্তমানে আমড়ার সৃজন চলছে। আমড়া আমার খুবই পছন্দের একটি ফল। আমড়া তে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন। আমড়াতে রয়েছে ভিটামিন সি যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী । তাই আমড়ার সিজনে আমাদের বাড়িতে প্রায় প্রতিদিনই আমড়া খাওয়া হয়ে থাকে। বিশেষ করে দুপুর বেলা ভাত খাওয়ার আগে আমড়া মাখানো খেতে সবথেকে বেশি মজা লাগে। ঝাল ঝাল করে কাসুন্দি দিয়ে আমড়া মাখালে খেতে খুবই মজা হয়। তাই আমিও আজকে ঝাল ঝাল করে কাসুন্দি দিয়ে আমড়া মাখিয়েছি এবং খেতে খুবই মজা হয়েছিল। আশা করি, আমড়া মাখার এই রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20230901_114555.jpg

তাহলে চলুন দেখে নেওয়া যাক আজকের রেসিপি:-

উপকরণ সমূহপরিমাণ
আমড়া৫ টি
কাঁচা মরিচ২ টি
লবণস্বাদমতো
কাসুন্দী২ টেবিল চামচ ।

ধাপ-০১

IMG_20230901_114001.jpg

প্রথমে পাঁচটি আমড়া নিয়েছি।

ধাপ-০২

IMG20230901112509.jpg

এরপর আমড়া গুলোর উপরের খোসা ছাড়িয়ে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20230901_114014.jpg

এরপর আমড়া গুলোকে ছোট ছোট টুকরো করে কেটে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20230901_114023.jpg

এরপর আমাড়া মাখানোর জন্য কাঁচামরিচ কুচি করে কেটে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20230901_114037.jpg

এরপর এর মধ্যে অ্যাড করেছি ২ টেবিল চামচ কাসুন্দি।

ধাপ-০৬

IMG_20230901_114048.jpg

এরপর অ্যাড করেছি স্বাদ মতো লবণ।

ধাপ-০৭

IMG_20230901_114059.jpg

এরপর সবগুলো উপকরণ আমড়ার সাথে ভালোভাবে মাখিয়ে নিয়েছি। এভাবে আমি খুবই লোভনীয় স্বাদের আমড়া মাখা তৈরি করে নিয়েছি।

পরিবেশন

IMG20230901113532.jpg

IMG20230901113603.jpg

IMG_20230901_114126.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

আমড়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী। কাসুন্দি দিয়ে ঝাল ঝাল করে আমড়া মাখা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার আমড়া মাখা দেখে লোভনীয় লাগছে। দেখে খেতে ইচ্ছে করছে। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

কাসুন্দি দিয়ে আমরা মাখানো রেসিপিটি বেশ সুস্বাদু হয়েছে মনে হচ্ছে দেখে। আসলে এইভাবে কাসুন্দি দিয়ে কখনো আমরা মাখিয়ে খাওয়া হয়নি। আপনার আমরা মাখানো দেখে তো আমার এক্ষুনি খেতে ইচ্ছে করছে ভাইয়া। এরকম একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

কাসুন্দ দিয়ে আমড়া মাখিয়ে খেতে খুবই মজা লাগে। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দরতম মন্তব্য শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

কাসুন্দি দিয়ে আপনি খুব সুন্দর টক ঝাল মিষ্টি আমরা মাখার লোভনীয় রেসিপি শেয়ার করেছেন অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি টা ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

এখন যে আমড়ার সিজন চলছে তাই তো ভুলে গিয়েছিলাম আমাড়া মাখা খেতে আমার কাছেও খুবই ভালো লাগে। বিশেষ করে এরকম কাসুন্দি দিয়ে মাখালে তো কথাই নেই। আপনার কাসুন্দি দিয়ে আমড়া মাখা দেখেই খেতে ইচ্ছা করছে। মুখে পানি চলে এসেছে। বাজার থেকে আনাতে হবে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

সত্যিই ভিটামিন সি জাতীয় খাবার আমাদের শরীরের জন্য অনেক বেশি উপকারী এবং এই ভিটামিন সি জাতীয় খাবার আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে অনেক বেশি সহায়তা করে। আমড়া পছন্দ করি না এরকম মানুষ খুব কমই আছে বিশেষ করে দুপুরবেলা কাসুন্দি দিয়ে আমড়া মাখিয়ে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে আপনি দেখছি সেটাই করেছেন। মজাদার এই রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আমড়া মাখার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

লোভনীয় আমড়া মাখা দেখে খুবই ভালো লাগলো ভাইয়া।আপনি আমড়া মাখার প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আমড়া মাখার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

খুবই সুন্দর ভাবে আপনি আমড়া মাখানোর রেসিপিটি শেয়ার করেছেন। এরকম সুন্দরভাবে আমড়া মাখানোর কারণে এটিকে অনেকটাই সুস্বাদু মনে হচ্ছে৷ আপনি যেভাবে এটিকে শেয়ার করেছেন এটিকে একদমই লোভনীয় দেখা যাচ্ছে৷ আমার ইচ্ছে করছে এখনি এটিকে খেয়ে ফেলি৷

 last year 

কাসুন্দি দিয়ে আমরা মাখানোর দারুন একটা পদ্ধতি আসবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের জিনিসগুলো দেখলে যেন কোন ভাবে লোভ সামলানো যায় না। আপনি যদি শুকনা মরিচ ব্যবহার করতেন তাহলে এটা খেতে আরো ভালো লাগতো।

 last year 

এভাবে আমড়া মাখিয়ে খেতে পারলে বাস ভালো লাগে। অবশ্য আমাদেরও আমাড়াও গাছ রয়েছে। তবে এভাবে কখনো খাওয়া হয় না। তাই বেশি লোভনীয় মনে হল আপনার এই রেসিপিটা।

 last year 

কাসুন্দি দিয়ে এভাবে কখনো আমরা মেখে খাওয়া হয়নি ভাইয়া। জানিনা খেতে কি রকম লাগে তবে আমরা গুলোকে দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে টক-ঝাল আমরা মাখানো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65556.02
ETH 2660.30
USDT 1.00
SBD 2.91