পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অংকন | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য পোস্টার রং দিয়ে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছি। এই প্রাকৃতিক দৃশ্যটিতে আমি আকাশের অপরূপ সৌন্দর্যের সাথে প্রকৃতির ফুল ও পাহাড়ের দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি এই দৃশ্যটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220903_202649.jpg

উপকরণ সমূহ:

১. আর্ট পেপার
২. পোস্টার রঙ
৩. রং করার তুলি
৪. পানি
৫. কসটেপ

ধাপ-০১

IMG_20220924_185354.jpg

প্রথমে আর্ট পেপারের উপর নীল রং দিয়ে এভাবে রং করে আকাশ এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220924_184730.jpg

IMG_20220903_211435.jpg

এরপর সাদা রং দিয়ে আকাশে মেঘ এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220903195259.jpg

এরপর আকাশের কোল ঘেঁষে কালো রঙ দিয়ে দূরের পাহাড় এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220903_211509.jpg

এরপর সবুজ রং দিয়ে মাঠ এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220903195828.jpg

এরপর লাল রং দিয়ে কিছু ছোট ছোট ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220903_211521.jpg

এরপর হলুদ ও গোলাপি রঙ দিয়ে আরো কিছু ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220903_202142.jpg

এরপর সবুজ রঙ দিয়ে সবগুলো ফুলের স্টিক এঁকে নিয়েছি।

ফলাফল

IMG20220903201604.jpg

এরপর সাদা রং দিয়ে আকাশে কিছু তারা এঁকে নিয়েছি। আর এভাবে আমি খুবই সুন্দর দেখতে একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করে নিয়েছি।

IMG_20220903_202619.jpg

IMG_20220903_202845.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

"আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220909_114022.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

অসাধারণ হয়েছে ভাই। বিশেষ করে আপনি যেভাবে রাতের আকাশ টা ফুটিয়ে তুলেছেন তা সত্যি প্রশংসনীয়। ধন্যবাদ,সুন্দর একটি চিত্রকর্ম শেয়ারের জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন সত্যি দেখে মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে চিত্র অঙ্কন করতে পারেন । এর আগেও আপনার অঙ্কিত চিত্রগুলো দেখেছি। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্যের চিত্র খুব সুন্দর ভাবে করে থাকেন আজকেরটাও অসাধারণ ছিল।

 2 years ago 

আপনার আজকের এই দৃশ্য অংকন অসম্ভব সুন্দর ছিল। খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন এই দৃশ্য অংকন। আমার কাছে এরকম দৃশ্য অঙ্কন খুবই ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সহকারে আমাদের মাঝে উপস্থাপনা করে এই পোস্ট শেয়ার করেছেন।

খুব সুন্দর হয়েছে ভাই, তবে পেছন দিকটাতে যেখানে রাতের আকাশটা দেখা যাচ্ছে। ওই জায়গাটাতে কিছু নারকেল গাছ বা তালগাছ দিলে হয়তো আরেকটু ভালো লাগতো। আর নিচের দিকের ঘাসফুলগুলোতে কিছু সূক্ষ্ম সূক্ষ্ম পাতা দিলে হয়তো আর একটু ভালো লাগতো। তবে আপনি যেটা এঁকেছেন সেটাও কিন্তু দেখতে বেশ ভালো লাগছে।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য একেছেন খুব সুন্দর হয়েছে ভাই।এবং গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আকাশের সৌন্দর্যের সাথে প্রকৃতির ফুল এবং পাহাড়ের আর্টটি খুবই চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন ভাইয়া। অনেকদিন হলো জল রং দিয়ে কোন আর্ট করা হয় না। আপনার আর্টটি দেখে আবার আর্ট করতে ইচ্ছা করছে।
ভাইয়া আপনার আর্টটি নিঃসন্দেহে খুব সুন্দর হয়েছে। কিন্তু তাঁরা এঁকে আপনার আর্টের কনসেপটি তো এলোমেলো করে দিলেন। এত সুন্দর মেঘের খেলার ভেতরে তাঁরা কিভাবে আসলো?

 2 years ago 

ওয়াও খুব সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন। আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখতে অনেক ভালো লাগে। আপনার এই দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে আপনার এই সুন্দর প্রাকৃতিক দৃশ্য অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.031
BTC 60936.15
ETH 2921.43
USDT 1.00
SBD 3.70