রেনডম আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগlast month (edited)

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু রেনডম আলোকচিত্র সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1000044282.jpg

মাশরুমের 🍄 আলোকচিত্র

IMG20240221072255.jpg

IMG20240507082126.jpg
লোকেশন
Device :- realme C55

মাশরুম আমাদের সকলের বেশ পরিচিত। মাশরুম হচ্ছে এক ধরনের ছত্রাক। মাশরুম বেশ জনপ্রিয় খাবার। মাশরুম খুব পুষ্টি সমৃদ্ধ খাবার। ‌ মাশরুমের অনেক জাত রয়েছে। সব জাতের মাশরুম খাওয়া যায় না‌। কিছু কিছু মাশরুম বেশ ক্ষতিকর। সূর্যের আলো ছাড়াই ছায়া যুক্ত স্থানে মাশরুম বেশ ভালো হয়। আমাদের দেশে মাশরুম বাণিজ্যিকভাবে চাষ করা হয়ে থাকে। আমাদের দেশে মাশরুমের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

পোকার আলোকচিত্র

LMC_20230807_164200_🌲Greenhouse by Riyan (lmc8.4).PORTRAIT.jpg

লোকেশন
Device :- realme C55

আমরা যারা গ্রাম অঞ্চলে বসবাস করি তারা প্রতিনিয়ত বিভিন্ন রকমের পোকামাকড় দেখে থাকি। সাধারণত বর্ষা এবং শীতকালে এই পোকাটি বেশি দেখা যায় । বনে জঙ্গলে লতাপাতা ঘাস এবং ফসলের জমিতে এই পোকাটি দেখতে পাওয়া যায়। পোকাটি খুবই ছোট লাল এবং কালো রঙ্গের হয়ে থাকে। ছোট এই পোকাটি দেখতে বেশ সুন্দর। পড়ন্ত বিকেলে রাস্তার পাশে থেকে এই পোকাটি ফটোগ্রাফি করেছি আমি।

শঙ্খ বা, ঝিনুকের আলোকচিত্র

IMG20240218114509.jpg

IMG20240218114356.jpg

লোকেশন
Device :- realme C55

সমুদ্র সৈকতে ভ্রমণ করতে গেলে আমরা বিভিন্ন রকম শঙ্খ বা, ঝিনুক দেখে থাকি। এই শঙ্খ বা, ঝিনুক দেখতে খুবই সুন্দর। এই ঝিনুক গুলো বিভিন্ন আকৃতির হয়ে থাকে। বিভিন্ন রকম শঙ্খের সৌন্দর্য আমাদের সবাই নজর কেড়ে । শঙ্খ দিয়ে অনেক কিছু তৈরি করা হয়। বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধির জন্য নানা রকম ভাবে ঝিনুক গুলো সাজিয়ে রাখা হয়। ঘর সাজানোর ক্ষেত্রে ঝিনুকের ব্যবহার অনেক।

রঙ্গিন পাতার ফুলের আলোকচিত্র

IMG20231119101454.jpg

IMG20230811100526.jpg

লোকেশন
Device :- realme C55

আমরা প্রায় সময় বিভিন্ন রকমের রঙিন পাতা দেখে থাকি। গাছের পাতা সাধারণত সবুজ হয়ে থাকে। তবে মাঝে মাঝে গাছের পাতা বিভিন্ন রঙের হয় থাকে। বিশেষ করে লাল, হালকা খয়রি এবং হলুদ রঙ্গের রঙের পাতা দেখতে পাওয়া যায়। সবুজের মাঝে রঙিন পাতা গুলো দেখতে খুব ভালো লাগে। পাতাগুলো সৌন্দর্য বেশ দারুণ। সবুজের মাঝে এই রঙ্গিন পাতা গুলো দেখলে বেশ অন্যরকম অনুভূতি সৃষ্টি হয়।

মাকড়সা জালের আলোকচিত্র

IMG20231122082654.jpg

লোকেশন
Device :- realme C55

আমরা প্রায় সময় বিভিন্ন জায়গায় মাকড়সা জাল দেখে থাকি । শীতকালে সকাল বেলায় মাকড়সার জাল বেশি দেখতে পাওয়া যায়। গাছ গাছালি বিভিন্ন লতা পাতার মধ্যে মাকড়সা জাল বুনে থাকে। কুয়াশার আবরণ ঢাকা মাকড়সা জাল দেখতে খুবই সুন্দর লাগছে। কোন এক কুয়াশা ভেজা সকালে মাকড়সা জালের ফটোগ্রাফি টি করেছি আমি।

সুন্দর একটি হাত ব্যাগের আলোকচিত্র

IMG20240220105058.jpg

লোকেশন
Device :- realme C55

এই ফটোগ্রাফি টি হলো মেয়েদের হাত ব্যাগ বা, লেডিস ব্যাগের। আমাদের মা বোনেরা প্রতিনিয়ত বিভিন্ন রকম লেডিস ব্যাগ ব্যবহার করে থাকে। এই হাত ব্যাগে গুলোতে তাদের প্রয়োজনীয় টাকা পয়সা মোবাইল এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র রেখে থাকে। এই হাত ব্যাগ গুলোর ডিজাইন খুবই সুন্দর হয়ে থাকে। মেয়েদের বিভিন্ন রকমের হাত ব্যাগ গুলো দেখতে খুব সুন্দর লাগে।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last month 

ওয়াও আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দিয়েছেন ভাই। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম আমি।সব গুলো ফটোগ্রাফি দারুণ জাস্ট অসাধারণ। আপনি ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা উপস্থাপন করছেন। ধন্যবাদ ভাই পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ফটোগ্রাফি দেখে এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে একজন প্রফেশনাল ফটোগ্রাফার করা ফটোগ্রাফি। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে তবে মাশরুমের ফটোগ্রাফি আর প্রকার ফটোগ্রাফি এ দুটি সবথেকে বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

এতো সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য বিভিন্ন সময় বিভিন্ন রকম। আপনি দেখছি ভিন্ন ভিন্ন ধরনের দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর করে ক্যামেরা বন্দি করেছেন বলেই দেখতে সুন্দর লাগছে। আমাদের সাথে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last month 

আপনাকে ধন্যবাদ ভাই ফটোগ্রাফি দেখে এতো সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 last month 

আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। বেশ ভালো লাগলো আপনার ক্যাপচার করা ফটোগ্রাফি গুলো দেখে। বিশেষ করে মাশরুমের ফটোগ্রাফি এবং ঝিনুকের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। হাত ব্যাগ টাও সুন্দর। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

জি আপু, হাত ব্যাগের সৌন্দর্য বেশ দারুন ধন্যবাদ আপনাকে।

 last month 

খুবই দারুণ লেগেছে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি। বরাবরই আপনার ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো লেগেছে। আসলে যখন সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখি তখন মনটা ভালো হয়ে যায়। খুবই সুন্দর লেগেছে তাই আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে চাই। এগিয়ে যান শুভকামনা রইল।

 last month 

আপনার জন্য ভাই অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last month 

আপনি ভিন্ন ধরনের কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করলেন। এই ধরনের একটি অ্যালবামের মধ্যে যখন ভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায় খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে একটি অ্যালবাম তৈরি করলেন। প্রতিটি ফটোগ্রাফি দেখে খুবই ভালো লেগেছে।

 last month 

ফটোগ্রাফি গুলো দেখে আপনার খুবই ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

আপনার প্রত্যেকটা আলোকচিত্র দেখে মুগ্ধ হয়ে আমি তাকিয়ে ছিলাম। সবগুলো ফটোগ্রাফি যে দেখবে তার কাছেই ভালো লাগবে। একেবারে সবার প্রথমে থাকা মাশরুমের ফটোগ্রাফি টা আমার কাছে অস্থির লেগেছে। আর ঝিনুকের ফটোগ্রাফি দেখেও অনেক মুগ্ধ হয়েছি আমি। আমার কাছে আপনার তোলা সবগুলো ফটোগ্রাফির থেকে, ঝিনুক এবং মাশরুমের ফটোগ্রাফি বেশি সুন্দর লেগেছে। আপনি কিন্তু দারুণ ফটোগ্রাফি করতে পারেন। এভাবে চেষ্টা করলে আরো অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন পরবর্তীতেও।

 last month 

আপনার কাছে ঝিনুক এবং মাশরুমের ফটোগ্রাফি বেশি সুন্দর লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ‌ ।

 last month 

আজকে আপনি বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি দেখলে অন্যরকম ভালো লাগে। আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে মাশরুম এর ফটোগ্রাফি এবং ঝিনুকের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। তবে এটি ঠিক বলেছেন সব মাশরুম খাওয়া যায় না। এবং রঙিন পাতার ফটোগ্রাফিও অসাধারণ হয়েছে। সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last month 

জি সব ধরনের মাশরুম খাওয়া যায় না‌ । ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 last month (edited)

আপনি খুবই সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন, দেখে অনেক ভালো লাগলো।বিষয়ে করে ঝিনুকের ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে আমার। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনাকেও ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62926.06
ETH 2580.90
USDT 1.00
SBD 2.78