DIY-এসো নিজে করি:৷ রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কার্টুন ইঁদুর তৈরি /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কার্টুন ইঁদুর তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220405_233729.jpg

কাগজের কার্টুন ইঁদুর

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220405_065422.jpg

১ - রঙ্গিন কাগজ
২ - গাম
৩ - কাঁচি
৪ - মার্কার কলম ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

ধাপ :- ১

IMG_20220405_065449.jpg

*আমি রঙ্গিন কাগজের দিয়ে ইঁদুর তৈরি করার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম। প্রথমে একটি সাদা কাগজ নিয়েছি।

IMG_20220405_065806.jpg

IMG_20220405_224311.jpg

  • তারপর আমি সাদা কাজটি মুড়িয়ে নিয়ে ঘাম দিয়ে জোড়া লাগালাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220405_232045.jpg

  • কাগজ মুড়িয়ে নেওয়ার পর যে বাড়তি অংশ রয়েছে তা কাঁচি দিয়ে সমান করে কেটে ফেলি।

↘️ধাপ :- ৩↙️

1649177548985.jpg

এই পর্যায়ে আমি একটি কাঠারি রঙের কাগজ নিলাম‌ । তারপর কাগজটি কাঁচি দিয়ে চিকন চিকন করে কেটে তিনটি কাগজ নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220405_225822.jpg

  • এই ধাপে আমি চিকন কাগজগুলো কে এভাবে স্ট্যাপলার দিয়ে পিন মেরে সাজিয়ে নিলাম। এবং সাদা কাগজের মাঝে গাম দিয়ে লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

1649178822270.jpg

  • এখন আমি একটি কমলা রঙের কাগজ নিলাম তারপর কাগজটি কাঁচি দিয়ে ধীরে ধীরে কেটে এইভাবে লাভ তৈরি করি।

তারপর আমি কাগজের তৈরি লাভটি চিকন কাগজগুলো উপর গাম দিয়ে বসিয়ে দিলাম

↘️ধাপ :- ৬↙️

IMG_20220405_072720.jpg

  • এখন আমি মার্কার কলম দিয়ে ইঁদুরের চোখ দুটি এঁকে নিলাম।

IMG_20220405_073134.jpg

  • তারপরে এই পর্যায়ে আমি ইদুরের মুখ কলম দিয়ে এঁকে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

1649179724047.jpg

এই ধাপে আমি কাঠারি রঙের কাগজ এইভাবে কাঁচি দিয়ে কেটে নিলাম

↘️ সর্বশেষ ধাপ ↙️

1649180088674.jpg

  • সর্বশেষে আমি কাগজ দুইটি কে গাম দিয়ে সাদা কাগজের পেছনের অংশে লাগিয়ে দিলাম। অর্থাৎ ইঁদুরের কানে সাদৃশ্য মতোন করে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত কাগজের কার্টুন ইঁদুর তৈরি সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি এই কাগজের ইঁদুরটি তৈরি করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
কার্টুন ইঁদুর এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220405_233923.jpg

IMG_20220405_233729.jpg

IMG_20220405_233846.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কাগজের আরো অন্যান্য জিনিসপত্র তৈরি করবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnADFeWpiPH2wjKQR.gif

Sort:  
 2 years ago 

বাহ সবাই দেখছি রঙিন কাগজ দিয়ে কিছু না কিছু বানাতে এক্সপার্ট। যতগুলো পোস্ট দেখলাম প্রায় সবাই রঙিন কাগজ দিয়ে কিছু না কিছু বানিয়ে পোস্ট করেছেন। আপনিও খুব সুন্দর একটি ইঁদুর তৈরি করেছেন। ইঁদুরটি দেখতে অনেক চমৎকার লাগছে । সবকিছু গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এত চমৎকার ভাবে মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার বানানো এই ইঁদুরের কার্টুন দেখি তো টম এন্ড জেরি কার্টুন এর জেরির কথা মনে পড়ে গেল। খুবই সুন্দর তৈরি করেছেন ভাই কাগজ গুলোকে খুব সুন্দর ভাবে ভাজ করে নিয়ে দারুন একটি ইঁদুর তৈরি করেছেন এবং তৈরি ধাপগুলো খুবই সুন্দর এবং স্বচ্ছল ছিল।

 2 years ago 

এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ইঁদুরের বাচ্চা খুব সুন্দরভাবে তৈরি করেছেন ।যেটা দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে রঙিন কাগজের যেকোনো জিনিস তৈরি দেখতে অনেক ভালো লাগে ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ রইল ভাই।

 2 years ago 

ইঁদুরের ছবিটি দেখে টম & জেরির কথা মনে পড়ে গেলো। আপনার কাগজের ইঁদুরের প্রজেক্ট খুবই ভালো ছিলো। আমার কার্টুনের ক্ষেত্রেও ইঁদুর অনেক ভালো লাগে। অনেক অনেক ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ রইল।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কার্টুন ইঁদুর তৈরি করেছেন যা দেখে খুবই ভালো লাগলো আমার আর তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি কার্টুন ইঁদুর তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক চমৎকার ভাবে ধৈর্য সহকারে এটা তৈরি করেছেন আমি মুগ্ধ আপনার এরকম কার্টুন ইঁদুর দেখে। এত সুন্দর একটি কার্টুন ইঁদুর আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ রইল।

 2 years ago 

অসাধারণ একটি রঙিন কাগজের কারুকাজ দেখিয়েছেন ভাই। যা কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে একটি ইঁদুরের অরিগামি তৈরি করেছে রঙিন কাগজের মাধ্যমে। যা দেখতে অনেক সুন্দর লাগতেছে। এছাড়া আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে পোস্টটি দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ রইল।

 2 years ago 

ওয়াও ভাইয়া দারুণ হয়েছে তো। রঙিন কাগজ দিয়ে তৈরি করা ইঁদুর কার্টুন।ভাইয়া ইঁদুর কার্টুন টা দেখতে অসম্ভব কিউট লাগছে। ভাইয়া আপনি খুব ধৈর্যের সাথে রঙিন কাগজ দিয়ে কার্টুন ইঁদুর টা তৈরি করেছেন।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

কমেন্ট করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজের কাজগুলো আমার কাছে খুব ভালো লাগে। আর দেখতেও অনে সুন্দর হয়। ঠিক তেমনি আপনার রঙ্গিন কাগজ দিয়ে কার্টুন ইদুর তৈরির DIY পোস্টটি আমার কাছে খুব ভালো লেগেছে। কাগজের রং নির্ধারণ একদম ঠিকঠাক হয়েছে সেকারণেই ইদুর টি দেখতে খুব অসাধারণ লাগছে। DIY পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে আপনার তৈরি এই ইঁদুরটি দেখতে খুবই কিউট হয়েছে।ইঁদুরটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে ভাইয়া।দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে রঙিন কাগজ দিয়ে এই ইঁদুরটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 2 years ago 

পোস্টটি দেখে এত সুন্দর আপনার মনে অনুভূতি প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65373.54
ETH 2639.03
USDT 1.00
SBD 2.84