DIY-এসো নিজে করি: প্রিয় 💜 তনুজা বৌদির জন্মদিনের উপহার /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় বৌদির জন্মদিন উপলক্ষে আমার ক্ষুদ্র প্রচেষ্টা আপনাদের মাঝে শেয়ার করতেছি।

  • আপনারা সবাই জানেন আজ আমাদের প্রিয় বৌদি অর্থাৎ প্রিয় দাদা বউ আমাদের স্নেহের টিনটিন বাবুর মায়া আমাদের সকলের প্রিয় তনুজা বৌদির জন্মদিন আজ। বৌদির জন্মদিনের সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি বৌদির যে সারা জীবন আনন্দে সুখে-শান্তিতে দিন কাটাতে পারে। বৌদি সুস্বাস্থ্য কামনা করছি । বৌদির সকল মনের আশা যেন পূর্ণ হয়।তার সাথে বৌদির পরিবারের সকল সদস্য যেন ভালো থাকে সৃষ্টিকর্তার কাছে এই আশাবাদ ব্যক্ত করছি।

এজন্য আমি জন্মদিনের কেকের পেন্টিং করেছি। আশা করি বৌদি জন্মদিনের কেকের চিত্রটি দেখে খুশি হবে।

আজ আমি আপনাদের প্রিয় বৌদির জন্য আঁকা জন্মদিনের কেক সম্পর্কে বলতে চাই আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

বৌদির জন্য জন্মদিনের কেক উৎসর্গ করছি।

IMG_20220116_210731.jpg

IMG_20220116_210646.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :- ( নীল, কমলা, লাল,কালো, সবুজ )
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - মাস্কিং টেপ ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

IMG_20220116_210822.jpg

IMG_20220116_210843.jpg

আমি জন্মদিনের কেক আঁকার জন্য একটা আর্টিস্ট খাতা নিলাম তারপর প্রথমে কমলা রঙ্গের রং তুলির সাহায্যে সামান্য পানির সাথে মিশিয়ে কেকের তিন পাশ এঁকে নিলাম। কেকের মধ্যখানে নীল রং দিয়ে তিনটি ফুল এঁকে নিয়েছি। ফুলের পাশে দুইটি সবুজ রঙের রেখা দিয়েছি। এবং মধ্যখানের ফুলের ডান পাশে আরও দুটি রেখার সাহায্যে কেকের ডিজাইন এর মাধ্যমে সৌন্দর্য বৃদ্ধি করার চেষ্টা করতেছি।

↘️ধাপ :- ২↙️

IMG_20220116_210908.jpg

IMG_20220116_211032.jpg

এই পর্যায়ে আমি মধ্যখানে যে দুটি দেখা দিয়েছে রেখার মাঝে খালি জায়গাতে দুই কালারের রং দিলাম । একটি কালো রং অন্যটি লাল রং লাগিয়ে নিলাম। এবং কে কে নিচের অংশে একটি লাভ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220116_210957 (2).jpg

IMG_20220116_210957.jpg

IMG_20220116_211104.jpg

এই ধাপে আমি আরো দুইটি লাভ এবং একটি ফুল এঁকে নিয়েছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220116_211116.jpg

IMG_20220116_211132.jpg

এখন আমি কেকের উপরের অংশে চার টি মোমবাতি কালো রং দিয়ে আঁকলাম। এবং মোমবাতির উপরে লাল রং দেওয়ার মাধ্যমে মোমবাতিগুলো জ্বালানো হয়েছে এবং বুঝনো হয়েছে।

↘️ সর্বশেষ ধাপ :- ৫↙️

IMG_20220116_210646.jpg

এখন আমি কেকের উপরের অংশের মধ্যখানে একটি লাভ এঁকে নিলাম। এবং তার দুই পাশে শুভ জন্মদিন তনু জা বৌদি লেখাটি দেখে নিলাম এর মাধ্যমে আমি জন্মদিনের কেকের পেইন্টিংটি সম্পন্ন করে যা এখন আপনাদের মাঝে দৃশ্যমান

আর্ট সহ আমার একটি ছবি

IMG_20220116_222418.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

Sort:  
 3 years ago 

তনুজা বৌদির জন্মদিন উপলক্ষে অনেক সুন্দর একটা উপহার দিয়েছেন। কেকের আর্ট অনেক অসাধারণ হয়েছে। দেখতে যেমনটা হয় জন্মদিনের কেক গুলি। অনেক সুন্দর ভাবে কেক আর্ট এর মাধ্যমে বৌদির জন্মদিনের উইশ করলেন। দেখে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার পুরো পোস্টটি দেখে চমৎকারভাবে মনের ভাব প্রকাশ করার জন্য আপনাকে লাল গোলাপের উষ্ণ অভ্যর্থনা জানাচ্ছি।

তনুজা বৌদির জন্মদিনের উপহারটা খুব সুন্দর ছিল। খুবই ইউনিক একটি পোস্ট শেয়ার করেছেন। বৌদির জন্মদিনের কেক টি অসাধারণ লেগেছে আমার কাছে। আগামীর দিনগুলোতে বৌদির সকল কিছু ভালো কাটুক সেই দোয়াই করি সব সময়। আপনার জন‍্যেও শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল । ভালো থাকবেন ভাই।

শুভ জন্মদিন আমাদের সকলের প্রিয় তনুজা বৌদি। তনুজা বৌদি কে নিয়ে আপনি অসাধারণ একটি পোস্ট তৈরী করেছেন। এবং তনুজা বৌদির জন্মদিনের উপহার টি ও ছিল অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। এত সুন্দর ভাবে মনের ভাব প্রকাশ করার জন্য।

 3 years ago 

প্রথমেই কেকের ছবি দেখে তো মনে করছিলাম এটি হয়তো রেসিপি পোষ্ট সত্যি সত্যি কোন কেকের ছবি হবে। পরবর্তীতে দেখি এটি একটি অঙ্কন যেটি খুবই সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অঙ্কন আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

দারুন ভাই আপনি তনুজা বৌদির জন্মদিনের উপহার হিসেবে দারুণ একটি উপহার তৈরি করেছেন। আপনার মাঝে আসলেই অনেক সুন্দর ক্রিয়েটিভিটি রয়েছে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

না আসলে এটা আমার ক্ষুদ্র প্রচেষ্টা প্রিয় বৌদির জন্য বাস্তবে কিছুই করতে পারেনি। এত সুন্দর ভাবে মনের ভাব প্রকাশ করার জন্য। আপনাকে শীতের সকালে লাল গোলাপের উষ্ণ অভ্যর্থনা জানাচ্ছি।

 3 years ago 

সকলের প্রিয় তনুজা দিদিকে আপনি যে কতটা ভালবাসেন তার প্রমাণ দিলেন এই পোস্টের মাধ্যমে। কেক টা অনেক সুন্দর হয়েছে ভাই। কেক অংকন করার ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

তনুজা বৌদিকে নিয়ে তার জন্মদিনে অনেক বেশি পোস্ট হয়েছে। এর মাধ্যমে প্রমাণিত হয় যে "আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল সদস্যরা বৌদিকে কতটা বেশি ভালবাসেন।প্রিয় বৌদির জন্মদিনে সুন্দর একটি কেক অংকন করেছেন ভাই। কেকটা অংকন করার পদ্ধতিও ধাপে ধাপে খুব সুন্দরভাবে দেখিয়েছেন। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার প্রতি।

 3 years ago 

অবশ্যই আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল সদস্য বৌদিকে অনেক অনেক বেশি ভালোবাসে। আপনার প্রতি ও ভালোবাসা এবং অভিনন্দন রইল।

 3 years ago 

বৌদির জন্য সুন্দর একটি উপহার আপনি তৈরী করেছেন । দেখতে ভালই লাগছে । অংকনের ধাপ গুলোও সুন্দর সাবলীল ভাষায় বর্ণনা করেছেন । ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে আপনার উপহারটি শেয়ার করে নেয়ার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর ভাবে মনের ভাব প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58861.70
ETH 2499.51
USDT 1.00
SBD 2.48