|| চিংড়ি মাছ দিয়ে বেগুন ও আলুর মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল চিংড়ি মাছ দিয়ে বেগ্রহ আলোর মজাদার রেসিপি। চিংড়ির যেকোনো তরকারি আমার কাছে বেশ ভালো লাগে। কখনো চিংড়ি দিয়ে বেগুন রান্না করে দেখিনি। তাই প্রথম ট্রাই করে দেখলাম কেমন লাগে। খুবই ভালো লেগেছিল এবং বাসার সবাই খুব পছন্দ করেছিল।আশা করি আপনদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220816_214106002.jpg

GridArt_20220816_214249483.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • বেগুন
  • আলু
  • চিংড়ি মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • ধনিয়া পাতা
  • লবণ এবং তেল

GridArt_20220816_211509182.jpg

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnptqvV2akgM3YjEhUVrq9Gxr7e22LzKC6Wk72aQQNryvaXuEeQF1jubST9FEEmKHFoDMjMXMpgGhYQfje46yaMjzJUbKHTyCBm1zGtBG.jpeg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে, তাতে পরিমাণমতো তেল দিয়ে গরম হওয়ার জন্য অপেক্ষা করব।

GridArt_20220816_211525616.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর তেল গরম হলে তাতে দিয়ে দেবো পেয়াজ এবং কাঁচামরিচ কুচি।

GridArt_20220816_211543791.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর দিয়ে দেবো হলুদের গুড়া মরিচের গুঁড়া,জিরে গুঁড়া, লবণ এবং রসুন। এবং মসলাগুলোকে কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20220816_211601312.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর দিয়ে দিব চিংড়ি মাছ গুলো। এবং মসলাগুলোর সাথে চিংড়ি মাছগুলো কেউ কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20220816_211616181.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর দিয়ে দেবো সামান্য পরিমাণে পানি এবং আলুর টুকরো গুলো।

GridArt_20220816_211642237.jpg

ষষ্ঠ ধাপ:

  • আলুগুলো একটু সিদ্ধ হয়ে এলে দিয়ে দেবো বেগুন গুলো। এবং কিছুক্ষণ ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20220816_211705483.jpg

সপ্তমধাপ:

  • বেগুনগুলো সিদ্ধ হয়ে এলে দিয়ে দেব টমেটো এবং পানি নেড়েচেড়ে রেখে দেব আরো পাঁচ মিনিটের জন্য।

GridArt_20220816_211722796.jpg

সর্বশেষ ধাপ :

  • এরপর যখন দেখব ঝোলটা একটু ঘন হয়ে এসেছে তখন আমি ধনিয়া পাতা দিয়ে চুলা থেকে নামিয়ে নেব।

GridArt_20220816_211738818.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220816_214106002.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আলু আর বেগুনের সমন্বয় তৈরি রেসিপিগুলো অনেক সুস্বাদু হয় আর আপনি চিংড়ি মাছ দিয়ে আলু বেগুনের ঝোল রেসিপি শেয়ার করেছেন যেটা দেখতে খুবই লোভনীয় লাগছে আর লোভনীয় রেসিপিগুলো এমনিতেই অনেক সুস্বাদু হয়। এমন লোভনীয় রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন আলো বেগুনের সমন্বয় তৈরি রেসিপি গুলো আসলে অনেক সুস্বাদু হয় আর চিংড়ি মাছ দিলে সুস্বাদু গুণ অনেক বেড়ে যায়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ এ যেন এক অন্যরকম কিছু।যা দিয়েই রান্না করেন না কেন,মনে হয় যেন অমৃত।
এতো বলছি,তার কারণ আমার সবচেয়ে পছন্দের মাছ এটি😁।
তরকারি দেখেই তো লোভ হচ্ছে।খেতে মনে হয় খুব স্বাদ হয়েছিল।শুভ কামনা রইলো 💓

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলছেন চিংড়ি মাছে এমন একটি মাছ যে কোন তরকারির সাথেই মানায়, জি ভাইয়া অনেক স্বাদ হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে বেগুন ও আলুর মজাদার রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। আলু বেগুন আমার খুবই প্রিয় সবজি। আর যদি চিংড়ি মাছ দিয়ে রান্না করা হয় তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু। সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আলু বেগুন দিয়ে চিংড়ি মাছের খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। আপনার তৈরি রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বুঝতে পেরেছেন রেসিপিটি আসলে অনেক সুস্বাদু হয়েছে, আসলে ভাইয়া চিংড়ি মাছ দিয়ে যেকোন রেসিপি অনেক সুস্বাদু হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার চিংড়ি মাছ দিয়ে বেগুন ও আলুর মজাদার রেসিপি দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে আপনার রেসিপির প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার সাফল্য কামনা করছি।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া রেসিপিটি সুন্দরভাবে তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে বেগুন ও আলুর মজাদার রেসিপি দেখেই জিভে জল চলে আসলো। এমন ধরনের রেসিপি খেতে অনেক ইচ্ছে করে। আপনার রেসিপিটা অনেক লোভনীয় হয়েছে আপু।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন এ ধরনের রেসিপি দেখলে আসলেই খেতে খুব ইচ্ছে করে তাই আমি সবসময় চেষ্টা করি এ ধরনের রেসিপি তৈরি করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর করে চিংড়ি মাছ দিয়ে বেগুন এবং আলুর রেসিপি বানিয়েছেন। রিসিভের কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি সঠিক বুঝতে পেরেছেন আপু এই ছবিটি আসলেই অনেক সুস্বাদু হয়েছে, চিংড়ি মাছ যে কোন রেসিপি সাথে অনেক মানানসই হয় এবং সুস্বাদু হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে বেগুন ও আলুর মজাদার রেসিপি দেখে আমার জিভে জল চলে আসছে। আসলে অসাধারণ ছিল রেসিপিটা তৈরি ধাপ গুলো বেশ দক্ষতার সাথে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাদের প্রশংসা করার জন্য, এ ধরনের রেসিপি দেখলে ভাইয়া আসলেই জিভে জল চলে আসে, দোয়া করবেন ভাইয়া সব সময় যেন এত সুন্দর সুন্দর রেসিপি আপনার সামনে তুলে ধরতে পারি।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে আলু বেগুনের রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতেও বেশ সুস্বাদু হয়েছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মধ্যে আমি আমার রিসিপির প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

বেগুন আলু দিয়ে খুবই সুস্বাদু ভাবে চিংড়ি মাছ রান্না করেছেন।। চিংড়ি মাছ আমার খুবই ফেভারিট একটা মাছ।। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে রেসিপির প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88