আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ২১৪|| by abb-fun

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতা

তুমি চিঠি হয়ে থেকো
স্মৃতির পাতা ঘিরে,
তুমি কাব্য হয়ে থেকো
ছন্দময় কলমের কালিতে।
তুমি গান হয়ে থেকো
সুরের অন্যতম মিশেলে।

লেখক

@green015

লেখক এর অনুভূতি:

অনেক মানুষ বেঁচে থাকে গান,কবিতা ও লেখার স্মৃতিকে ঘিরে।নিঃসঙ্গ জীবনে তারাই একমাত্র সঙ্গীর ভূমিকা পালন করে।।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 last month 

তুমি আলো হয়ে থেকো
অন্ধকারের প্রতিটি কোণে,
তুমি স্বপ্ন হয়ে থেকো
নিদ্রার মায়াবী জগতে।

তুমি ফুল হয়ে থেকো
প্রকৃতির রঙে ভরা,
তুমি বৃষ্টি হয়ে থেকো
প্রখর রোদ্দুরে শীতলতা।

 last month 

তুমি তুমি হয়ে থেকো
মোর রক্তনদীর স্রোতে
সময় যখন একলা করে যায়
ফুল ফুটিও শূন্য হাতে

চিঠির পর চিঠি লিখব
ডাকবাক্স ছাড়া
সুরের কাছে সঁপে দেব
কবির অন্ধ দিশাহারা।

 last month 

অনেক সুন্দর হয়েছে দিদি।

 last month 

তুমি চাঁদ হয়ে থেকো
ভালোবাসার নির্মল আকাশে,
তুমি জোসনা হয়ে থেকো
হৃদয়ের বিস্তৃত সীমানাজুড়ে,
তুমি আমার হয়ে থেকো
সুখের স্পন্দনের সাথে মিশে।

 last month 

অসাধারণ লিখেছেন ভাইয়া।👌

 last month 

তুমি স্মৃতি হয়ে থেকো আমার জীবনে
কল্পনা ভাবনা আবেগ ময় অনুভূতিতে
স্মরণ করি যেন তোমাকে,
তুমি রয়েছো আমার দুটি নয়নে
দৃষ্টির মাঝে মনের রং তুলিতে
ছবি আঁকবো স্বয়নে স্বপনে,
তুমি আকাশের চাঁদ হয়ে থেকো
আমার হৃদয়ের গহিনে,
আমার না বলা কথাগুলো
অনায়াসেই বেদনার নীল স্রোতে
ভাসবে আর অপেক্ষার প্রহর গুনবে।

 last month 

দারুণ লিখেছেন আপু।

 last month 

যখন তোমার নেই গো কিছু
সঙ্গী আছে সুর
এরপরেতে সাঁতরে যাবে
অতল সমুদ্দুর।

হয়ত এবার কাব্য দিয়ে
কইবে তুমি কথা
অনায়াসেই ভুলবে তখন
হাজার মনের ব্যথা।

চিঠি লিখেই খুঁজবে না হয়
মনখারাপের ছুতো
এমন ভাবেই সকল বিকার
করবে দূরীভূত।

 last month 

তুমি ভালোবাসা হয়ে থেকো,
আমার জীবন ঘিরে।
আলোকিত করে রেখো,
তোমার ভালবাসার আলো দিয়ে।

তুমি ছন্দ হয়ে থেকো,
সুরের তালে তালে,
ভালোবাসার কথা বলব তাই মিষ্টি সুরে।

 last month 

তুমি আবেগ হয়ে থেকো,
গোলাপের কলিতে,
তুমি বিশ্বাস হয়ে থেকো,
আমার হৃদয় মাঝারে।

তুমি গল্প হয়ে থেকো,
আমার ডায়েরির পাতাতে।
তুমি নিঃশ্বাস হয়ে থেকো,
আমার সুখের সময়ে।

তুমি আমারি থেকো
স্বপ্নের মধ্যে,
তুমি কবিতা হয়ে থেকো
আমার মনে।

বিশেষ দ্রষ্টব্য : আমি কবিতা লিখতে ভালো পারি না।জীবনের প্রথম কবিতা লিখলাম কেমন হলো সবাই জানিয়ে দাও

 last month 

তুমি মিশে আছো
বয়ে চলা নদীর স্রোতে।
তুমি জেগে আছো
মেঘাচ্ছন্ন পূর্ণিমা রাতে।
তুমি ডুবে আছো
মারিয়ানা ট্রেঞ্চের অতল জলে।
তুমি মিশে আছো
শিশুদের কোলাহলে।

 last month 

তুমি আমার মনের আয়নাতে
ছবি হয়ে থাকবে হৃদয়ের গহীনে
তুমি আমার ঠোঁটের কিনারায়
হাসি হয়ে ফুটবে সুখের মূর্ছনায়।

তুমি চোখের অশ্রুতে
ঝরে পড়বে অভিমানী ভালোবাসায়
তুমি রংধনুর সাত রং হয়ে
আলো ছড়াবে প্রকৃতির সৌন্দর্যতায়‌।

তুমি স্বপ্ন হয়ে থেকো
কল্পনার শিহরণে
তুমি কৃষ্ণচূড়ার সৌন্দর্য হয়ে
দৃশ্যমান হয়ো আমার আঁখিতে।

তুমি মেঘ হয়ে নীল আকাশে
ভেসে আসিয়ো শরতে
তুমি কাশফুলের শুভ্রতা হয়ে
ভালোলাগার অনুভূতি জাগিয়ো হৃদয়ে‌।

তুমি ভালোবাসার কবিতায়
ছন্দময় কাব্য
তুমি আমার কন্ঠে
প্রিয় সুরের ধ্বনি‌।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59013.49
ETH 2516.64
USDT 1.00
SBD 2.48