Better Life with Steem|| The Diary Game||17 July 2024||

in Incredible India2 months ago

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000011091.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀সকাল বেলা🥀

1000010884.jpg

প্রতিদিনের মতো ঘুম থেকে উঠে হাত মুখ ধুয়ে ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হয়ে হালকা কিছু নাস্তা করি। তারপর কোচিং এর উদ্দেশ্যে বাসা থেকে যখনই বের হই। তখনই আমাকে আমার ছোট খালা মনি ডাক দেয়। তো আমি তার ঘরে যাই গিয়ে আমাকে আমার ছোট খালাতো ভাইকে রাখার দায়িত্ব দেয়। বলে অল্প কিছুক্ষণের মধ্যেই আমি ওরে নিতেছি তুই একটু রাখ। এমনিতেই আমি কোচিং এ যাওয়ার জন্য অনেক তাড়াতাড়ি বাড়ি থেকে বের হয়েছি। তাই আমি কিছুক্ষণ আমার ছোট ভাইটার সাথে খেলা করি।

1000010909.jpg

অল্প কিছুক্ষণ পরে খালা মণি এসে ওরে নিয়ে যায়। আর আমি বাড়ি থেকে বেরিয়ে পড়ি কোচিং এর উদ্দেশ্যে। তারপর হাঁটতে হাঁটতে চলে যায় রাস্তায়। সেখান থেকে একটা গাড়িতে করে চলে যাই কোচিং এর সামনে। কোচিংয়ের সামনে গিয়ে গাড়িওয়ালা ভাইকে তার টাকা বুঝিয়ে দিয়ে আমি কোচিং এর মধ্যে চলে যাই। তারপর বেশ অনেকটা সময় পরে আমাদের সব পড়া গুলো তাকিয়ে দেয়। তার মাঝে বিভিন্ন দেশের বিষয়ে বিভিন্ন কথা বলছিলাম আমরা সবাই মিলে।

1000010912.jpg

তারপর বেশ অনেকটা সময় পরে কোচিং ছুটি হয়। আমি ও আমার বন্ধুরা মিলে চলে যাই কলেজের মধ্যে। সেখানে গিয়ে আমরা বেশ কিছুক্ষণ সবাই মিলে আড্ডা দেই। দেখতে দেখতে পরীক্ষা ও শেষের পথে। তারপরে আর কেউ তেমন একটা কলেজে ও আসবে না আর কারো সাথে তেমন একটা দেখাও হবে না। তাই সবাই এই যেটুকু সময় পাই আড্ডা দিয়ে রাখি।

1000010919.jpg

বেশ অনেকটা সময় পরে কলেজ থেকে বেরিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। আজকে অনেক তাড়াতাড়ি গাড়ি পেয়ে গেলাম তো গাড়ি পেয়ে তাড়াতাড়ি করেই বাড়িতে চলে আসতে পারলাম। গাড়িতে করে এলাকার সামনে চলে আসে এসে দেখি আমার খালাতো ভাই ও এলাকার দুজন ভাই বসে আছে। তো তাদের কাছে গিয়ে আমিও কিছুক্ষণ বসি কথাবার্তা বলি। কিছুক্ষণ পরে সেখান থেকে বাড়িতে চলে আসি।

🥀দুপুর বেলা+বিকেল বেলা🥀

1000010948.jpg

তো বাড়িতে এসে জামা কাপড় চেঞ্জ করে সাথে সাথেই ঘর থেকে বের। গোসল করতে যাওয়ার জন্য তোর সাথে করে ফোনটা কেউ নিয়ে যায় কারণ গোসল করতে দেরি হবে তাই। হঠাৎ করেই বৃষ্টি চলে আসে আমি গিয়ে একটা ঘরে আশ্রয় নেই। গোসল করতে গেলাম সাথে ফোন নিয়ে তাই বৃষ্টির জন্য আমাকে একটা ঘরে আশ্রয় নিতে হয়। বৃষ্টি কমার পরে সেই ঘর থেকে আকাশটা দেখতে বেশ আকর্ষণীয় লাগে আমার কাছে। তখন আমি কয়েকটা ছবি তুলি আকাশের।

1000010970.jpg

তারপর সেখান থেকে বেরিয়ে গোসল করে ঘরে চলে আসি। ঘরে এসে খাওয়া দাওয়া করে একটু বিছানায় শুয়ে পড়ি। বিছানায় শুয়ে পড়তেই ঘুমিয়ে গেলাম। বেশ অনেকটা সময় ঘুমিয়ে কাটিয়ে দেই। তারপরে বাড়ি থেকে বের হই একটা সাইকেল নিয়ে। এলাকায় এলাকায় ঘুরতে থাকি একা একাই।

1000010976.jpg

তারপর আমার সাথে যোগ হয় আরো একজন মানুষ। সে আমার বন্ধু হয় তার কাছে একটা সাইকেল ছিল। তো সে আর আমি এদিক ওদিক সাইকেল নিয়ে ঘোরাঘুরি করি বেশ অনেকটা সময়। ভালই লাগতেছিল অনেকদিন পরে সাইকেল নিয়ে এভাবে ঘোরাঘুরি করতেছি। বেশ অনেকটা সময় এভাবে ঘোরাঘুরি করতে থাকি।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000010989.jpg

তো সন্ধ্যা হওয়ার আগেই আমি বাড়ির দিকে চলে আসি। বাড়ির দিকে ঢুকতে পশ্চিম আকাশে অবস্থা দেখে বেশ ভালো লাগে। দুপুরের আকাশটা দেখতে এর থেকেও আকর্ষণীয় ছিল। তো সেখানে দাঁড়িয়ে বেশ কিছু ছবি তুলে নেই। তারপরে ঘরে চলে আসি ঘরে এসে অল্প কিছুক্ষণ বসে বসে কাটিয়ে দেই।

1000011006.jpg

তারপর বই নিয়ে পড়তে বসে যাই। দেখতে দেখতে আমার পরীক্ষা শেষের পথে চলে এসেছে। তাই যে কয়টা পরীক্ষা আছে ওই কয়টা পরীক্ষা যেন ভালোভাবে দিতে পারি স্যার চেষ্টা করতেছি। এমনিতে পেরাই বই আমার কাছে নতুন কারণ পুরো বছরই পড়ালেখার মধ্যে ছিলাম না। যে কয় মাসও পড়ালেখার মধ্যে ছিলাম সেই কয় মাস পড়েছি শুধু অ্যাকাউন্টিং,গণিত,ইংলিশ তাছাড়া কোন বই পড়া হয়নি। তারপরও পরীক্ষাগুলো আপনাদের সবার দোয়ায় ভালই হয়েছে। তো বেশ অনেকটা সময় লেখাপড়া করার পরে। রাতের খাওয়া দাওয়া করতে চলে যাই আজকের মত পড়া শেষ করে। রাতের খাওয়া দাওয়া করে বিছানা গুছিয়ে শুয়ে শুয়ে পোস্ট লেখে ফেলি।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
Loading...
 2 months ago 

সাইকেল নিয়ে ঘুরাঘুরি করতে অনেক মজা, সাইকেল নিয়ে অনেক জায়গায় যাওয়া যায়, আপনি খুব সুন্দর ভাবে আপনি সারাদিনের কার্যক্রম শেয়ার করেছেন, আপনার সারাদিনের কার্যক্রম দেখেই খুব ভালো লাগলো, ধন্যবাদ সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

আপনার সারাদিনের কাজকর্ম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। রোজকার মতো আজকেও আপনি কোচিংয়ে গিয়েছেন পড়াশোনা করার জন্য। আসলে এখন বর্ষাকাল তাই যখন তখন বৃষ্টি আসে। আপনার সারাদিনের কাজ করানো পড়ে ভালো লাগলো।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63578.28
ETH 2600.09
USDT 1.00
SBD 2.83