The Diary Game | | A Beautiful Day | | 02-01-2024

in Incredible India8 months ago (edited)

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

IMG_20240102_101403.jpg

প্রতিদিনের ন্যায় গতকালকে ও সকালে ঘুম থেকে উঠেছিলাম। তবে কয়েকদিনের থেকে গতকালকে একটু দেরি করে ঘুম থেকে উঠেছিলাম। কারণ আমি কয়েক দিন থেকে খুব সকালে ঘুম থেকে উঠার জন্য সকালে তেমন একটা ভালো ঘুম হচ্ছে না। তাই গতকালে ইচ্ছে করে একটু দেরি করে ঘুম থেকে উঠেছিলাম। আমি ঘুম থেকে উঠে আমার নিজের জিনিসপত্র গুছিয়ে রাখি। বাইরে থেকে আমার নিজের জিনিসপত্র গুছিয়ে রাখতে রাখতে এটা একটা অভ্যাস হয়ে গেছে। তাই বাসায় আসলেও আমি আমার নিজের জিনিসপত্র ভালোভাবে গুছিয়ে রাখি। আমার রুম গোছানো শেষ হয়ে গেলে আমি ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হয়ে বাড়ির সামনে একটু হাটাহাটি করি। গতকালে খুব কুয়াশা ও ঠান্ডা ছিল, মোটামুটি অনেক বেলা হয়ে গিয়েছিল তবু একটুও রোদ উঠে নাই। আমি আমার বাড়ির সামনে অনেক সুন্দর শস্য ফসলের একটি ছবি তুলেছিলাম।

IMG_20240102_101415.jpg

আমি গতকালকে রংপুর থেকে আমার সব জিনিসপত্র নিয়ে এসেছিলাম। কিন্তু সেগুলো ওইভাবে রেখে দিয়েছি। একটুও গুছানো হয়নি তাই আমি আবারো রুমে এসে আমার নিজের জিনিসপত্রগুলো সব একে একে বের করে গোছানো শুরু করি। আসলে সব কিছু তাড়াহুড়া করে ঢুকাইছিলাম যার কারণে এসব এলোমেলো ছিল। আমি মোটামুটি আমার সব কাপড় চোপড় বের করে গুছিয়ে রেখেছিলাম। এসব কাজ করতে করতে দুপুর হয়ে যায়। পরে আমি তাড়াতাড়ি গোসল করে দুপুরের খাবার খেয়ে নেই। আমি বাইরে থাকলে সবাই আমার খাওয়া নিয়ে অনেক বেশি টেনশন করে। কারণ আমি ঠিক মতো খাওয়া দাওয়া করি না। তবে বাসায় আসলে এসব টেনশন আর থাকেনা। মা যেভাবেই হোক জোর করে হলেও তিনবেলা ভাত খাইয়ে দেয়।

IMG_20240103_230918.jpg

আমি ভাত খেয়ে বিকেলে একটু শুয়ে রেস্ট করেছিলাম। এর মাঝে সেই পুরনো দিনের কলেজের স্মৃতিগুলো আবার মনে পড়ে যায়। এসব স্মৃতি নিয়ে অনেক কথাবার্তা আমাদের মেসেঞ্জার গ্রুপে হয়েছিল। সবাই কলেজের কাটানো সময়গুলোকে অনেক মিস করতেছি। আসলে কলেজ জীবনের কাটানো সময় গুলো সারা জীবনের জন্যই থেকে যায়। পরে সবার সাথে আমরা গ্রুপে অনেক কথাবার্তা বলে আমি একটু বাইরে গিয়েছিলাম।আমি মূলত একটি বিশেষ কাজে বাজারে গিয়েছিলাম, কারণ আমি আমার চাকরির জন্য এক জায়গায় দরখাস্ত দিবো। তাই আমার প্রয়োজনীয় কিছু জিনিসপত্রের ফটোকপি করার জন্য বাজারে গিয়েছিলাম।বাজারে গিয়ে আমার সব কাগজের ফটোকপি করি এবং আমার বন্ধুবান্ধবের সাথে দেখা সাক্ষাৎ হয়।

IMG_20240102_203208.jpg

বাজারের সব কাজ শেষ করে আমি আবারো বাসায় চলে আসি। তখন মোটামুটি রাত হয়ে গিয়েছিল, পরে আমাদের বাড়ির পিছনে যে ভলিবল খেলা হয় সেখানে একটু খেলা দেখতে গিয়েছিলাম। যদি ও আমাকে খেলতে বলছিল কিন্তু আমি খেলিনি কারণ বর্তমানে অনেক ঠান্ডা। আমি একটু খেলা দেখে বাসায় চলে আসি। পরে মা আমাকে রাতের খাবার খাইয়ে দেয়। আসলে বাসায় আসলে এভাবে মায়ের হাতের খাবার খাবার মজাই আলাদা। আজকে এই পর্যন্তই ছিল।

ধন্যবাদ

Sort:  
 8 months ago 

কয়েলদিন ঠিকমতো আপনার ঘুম না হবার জন্য আজকে একটু লেট করেই উঠেছিলেন। ঘুম থেকে উঠার পর
নিজের জিনিসপত্র গুছিয়ে রাখেন আপনি।আপনি মনে হয় বেশ গুছানো স্বভাবের মানুষ আগের লেখাগুলোতেও এবিষয়ে পড়েছি।
এরপর বাজারে গিয়েছিলেন।
আপনার দিনলিপি পড়ে ভালো লাগলো।শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে। আপনার সুন্দর অভিমত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Loading...
 8 months ago 

আপনার দিনটা অনেক বেশি ব্যস্ততার মধ্যে কেটে গিয়েছে। কেননা আসলে নিজের জিনিসগুলো গোছাতে গোছাতে এত পরিমাণে সময় লাগে, সেটা হয়তো আমি আপনাকে বলে বোঝাতে পারবো না। যাইহোক আপনি আমার বাসায় চলে এসেছেন এবং আপনার মায়ের হাতের রান্না করা তরকারি দিয়ে ভাত খেয়েছেন। রাতে আবার ভলিবল খেলতে গিয়েছেন, ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

আপনাকেও ধন্যবাদ।

 8 months ago 

প্রতিদিনের মত আজকেও সকালে উঠে ফ্রেশ হয়ে নেন ৷ তারপর রংপুর থেকে মালামাল গুলো নিয়ে এসেছেন সেগুলো বেশ সুন্দর ভাবে গুছিয়ে রাখলেন ৷ তারপর শস্য ফসলের দিকে ঘুরাঘুরি করলেন ৷ তারপর বাজার গিয়েছিলেন বাজারের সব কাজ শেষ করে বাড়ি ফিরে আসলেন ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 8 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে। মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59241.40
ETH 2525.12
USDT 1.00
SBD 2.47