Better Life With Steem | The Diary game | 3rd January

in Incredible India8 months ago

সকাল

গতকালের মতোই আজকেও প্ল্যান ছিলো কুয়াশা দেখতে যাব। কিন্তু ঘুম ভাঙার পরে আবারও ঘুমিয়ে পরেছিলাম আ্যলার্ম বন্ধ করে। দ্বিতীয়বার চোখ খুলেছি পর্দার ফাঁকা দিয়ে আসা হালকা রোদ দেখে।ফ্রেশ হয়ে বারান্দায় গিয়ে দেখি আকাশে হালকা মেঘ।এটা দেখে মনটা কিছুটা খারাপ হয়ে গেল এটা ভেবে যে এখন শীত কেটে যাবে আর আমাদের কুয়াশা আর দেখা হবে না।
অবশ্য আগামীকাল সন্ধ্যায় একটা দাওয়াত পেয়েছি। মানিকগঞ্জের এক গ্রামে রাত কাটানোর, কিন্তু যাওয়া হবে না ছেলের পরীক্ষার জন্য।
বড়ও ভাই গ্রামে চলে যাবে আগামীকাল। ইলেকশনের পরে আসবে।আমি আমার বাবার বাড়ির এলাকার ভোটার। বিয়ের পরে আর চেন্জ করা হয় নাই। কিন্তু এবছর ভোট দিতে যাওয়া হবে না হয়তোবা।এটা ভেবে মনটা কিছুটা খারাপ হয়ে গেল সকালবেলাতেই।
কিন্তু মন খারাপ নিয়েতো বসে থাকলে চলবে না।তাই গাছগুলোতে পানি দিয়ে নাস্তা বানাতে রান্না ঘরের দিকে আাগাতেই পেছন থেকে আমার হাসবেন্ড ডাক দিয়ে বললো যে, তার জন্য আর কিছু করতে হবে না।

শুধু পেপে খেয়েই যাবে।তাই নাস্তার জন্য কিছু না করে শুধু পেপে কাটলাম আর সাথে চা বানিয়েছিলাম। সে চলে যাওয়ার পরে নিচ থেকে টমাটো , আলু আর বেগুন নিয়ে আসলাম। এর মাঝে এক ভাবি কল দিলো দেশের বাইরে থেকে। ভালো করে না তাকিয়েই কল রিসিভ করে ফেলেছি।আমি কয়েকজনের কল রিসিভ করি ঘড়ির দিকে তাকিয়ে। কারন এদের সাথে কথা বলতে গেলে টাইম লাগে।
আর যারা দেশের বাইরে থেকে কল দেয় তারা হাতে সময় নিয়েই কল দেয়। কিন্তু তার জন্য সময় হলেও এটা আমার জন্য অসময়, কারন গ্যাস থাকবে না পরে। যার জন্য এদের কল রিসিভ করার আগে চিন্তা করে করি
ভাবির সাথে যতটা সম্ভব দ্রুত কথা শেষ করে দুপুরের রান্নার জন্য রান্নাঘরে ঢুকে পরলাম। রান্না শেষ করতে করতে প্রায় সাড়ে এগারোটা বেজে গেল।
বের হয়ে ঘড়ির দিকে তাকিয়ে শান্তি লাগলো এটা ভেবে যে, ঠিক সময়ের ভেতরেই রান্না শেষ করতে পেরেছি।

দুপুর

Black and Orange Aesthetic Halloween Photo Collage (2).png

৩১ ডিসেম্বর রাত থেকেই মনে হচ্ছে শীতের দিন চলে এসেছে। যদিও এটা ছোটবেলায় শীতের সময় যে ঠান্ডা পরতে দেখেছি তার ধারে কাছেও না। তারপরও শীতের সময়টাকে আরও ভালো ভাবে ফিল করার জন্যই আজকে আর গোসল করি নাই। এর একটা বড় কারন হলো, আমি একটা জিনিস খেয়াল করেছি গোসল করলে ঠান্ডা কম লাগে।
দুপুরে ছেলেদের সাথে নিয়ে একসাথে খাওয়া শেষ করি।এর পর কাঁথার নিচে ঢুকে কিছু সময় টুইলাইট বইটা পড়ি। এই বইটা সবসময়ই আমাকে ফ্যান্টাসিতে ভুগতে সাহায্য করে।বিকেলে এক বান্ধবী আসে ।

রাত

ও চলে যাবার পরে বসে বসে টিভি দেখি কিছু সময়।টিভি দেখার সময়ই পরিচিত একজন টিউটোরিয়াল ক্লাসের কথা জানায় আমাকে।আজকে ক্লাস ছিলো জানতাম না আমি।কোন ভাবে নোটিফিকেশন মিস করেছি আমি।যা-ই হোক ক্লাসে ঢুকে একজন গেস্টকে দেখতে পাই। তিনি তার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করেন।
ক্লাস থেকে বের হয়ে বাচ্চাদের সাথে খানিকটা সময় কাটিয়ে ঘুমাতে যাই এই ভেবে যে, আগামীকাল কুয়াশা দেখতে যাবো ইনশাআল্লাহ।


◦•●◉✿ Thanks Everyone ✿◉●•◦

image.png



Sort:  
Loading...

আপনার শখটা খুবই অদ্ভুত, ভোরবেলায় ঘুম থেকে উঠে কুয়াশা দেখতে যাবেন! কোথায় সময় পেলে আরো বেলা পর্যন্ত ঘুমাবেন তা না। অনেকেই বিয়ের পরে আর ভোটার লিস্টে কোনো পরিবর্তন করেন না।

নাস্তায় শুধু পেঁপে আর চা খেয়ে কেউ অফিসে যায়? এটা আপনি একদম সঠিক বলেছেন দেশের বাইরে হোক বা দেশের মধ্যে যার যখন হাতে সময় থাকে সে তখন ফোন করে আর যার হাতে যখন সময় থাকে তার তখন কোনো কল রিসিভ করা উচিত বিশেষ করে যে সব কলে কথা বলতে একটু বেশি সময় লাগবে।

দুপুরের জন্য অনেক রকম পদই রান্না করেছেন তো দেখছি। আপনার এই বই পড়ার অভ্যেসটা আমার খুব ভালো লাগে। আমি একটা সময় প্রচুর পরিমাণে বই পড়তাম। ভাবছি আবার বই পড়া শুরু করবো, তাহলে নতুন নতুন গল্প লেখায় চরিত্র পেতে সুবিধা হবে।

 8 months ago (edited)

আগে পেপে আর চা খেয়ে অফিসে জীবনেও যেত না। বরং আমি এমন কথা বললে বলতো যে, আমি বাইরে থেকে নাস্তা করে নিব।কিন্তু ইদানীং খাওয়া নিয়ে সচেতন হবার চেষ্টা করতেছে।এজন্যই মাঝে মাঝে এমন করতে চেষ্টা করে।
আসলে কল রিসিভ করা উচিত কিন্তু আমি যাদেরগুলো কাজের সময় রিসিভ করতে চাই না এরা সবকটা আজাইরা কথা বলে এসময়গুলিতে,এজন্য। প্রয়োজনীয় কিছু হলে টেক্সট করে। এটা বুঝেই এমন করি।
মেয়েরা ভোটার লিস্টে এলাকা চেন্জ না করে মনের দিক থেকে তখনও তার উপস্থিতি বজায় রাখার চেষ্টা করে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

জেনে ভালো লাগলো খুব সকালে কুয়াশা দেখতে আপনার ভালো লাগে। আজ দুপুরের জন্য অনেক কিছু রান্না করেছেন বিশেষ করে বেগুন ভর্তাটা কিন্তু বেশ লোভনীয় মনে হচ্ছে। ধন্যবাদ খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনার পোস্ট পড়ে খুব ভালো লাগলো এবং আপনার পোস্টের শুরুর পিক এবং শেষের পিকটা আমার কাছে খুব ভালো লেগেছে। এরকম ভোরবেলা কুয়াশাচ্ছন্ন মেঘলা আকাশের ছবি তুলতে অনেক ভালো লাগে। আপনার সারাদিনের কার্য লিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য সবসময় শুভকামনা রইল।

 8 months ago 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর করে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59241.40
ETH 2525.12
USDT 1.00
SBD 2.47