Better life with steem || The Diary Game || 9th January, 2024 ||

in Incredible India8 months ago
IMG_20240109_232903.jpg

আমার আজকের দিনের সমস্ত কার্যক্রম ও বিশেষ কিছু মুহুর্ত

Hello,

Everyone,

আশা করছি আপনারা সকলে ভালো আছেন, সকলের আজকের দিনটিও নিশ্চয়ই অনেক ভালো কেটেছে। আমার দিনটা মোটামুটি একই রকম কেটেছে।

জানেন কিছু কিছু দিন থাকে যখন একাকীত্ব অনেক বেশি ভালো লাগে। আবার কখনো কখনো এই একাকীত্বই মন খারাপের কারণ হয়ে ওঠে। আজকের দিনটি যদিও আমার ভালোই কেটেছে, কিন্তু মনটা সকাল থেকেই খারাপ।

মন খারাপের আজকের দিনটি কিভাবে কাটিয়েছি, সেই গল্প শেয়ার করবো আজকের এই পোস্টটির মাধ্যমে।

1672344690977_010726.jpg

আমার সকালবেলা

ঘুম থেকে উঠতে আজকে অনেকটাই দেরি হয়ে গিয়েছিলো। ফোনে অ্যালার্ম বেজেছিল ঠিকই, কিন্তু ঘুমের ঘোরে কখন সেটা বন্ধ করেছে জানি না। শুভর ফোনের অ্যালার্ম ও শুনতে পাই নি। যখন ঘুম ভাঙলো ঘড়িতে তখন ৮.২০ বাজে।

IMG_20240109_232238.jpg

শুভর সকালের চা

অনেকটা বেশি লেট করেই উঠেছি ঘুম থেকে, তাই তাড়াহুড়ো করে উঠে চা বসিয়ে, আগে শুভকে ডাকলাম। ও ঘুম থেকে উঠলে প্রথমেই বললাম, আজকে অনেকটা লেট হয়ে গেছে সুতরাং ধীরে ধীরে রেডি হওয়ার জন্য। কারণ তাড়াহুড়ো করে যদি ও বেরিয়ে যায়, তাহলে আমি ওকে টিফিন দিতে পারবো না।

অফিসে মেসেজ করে দিলো, আজ যেতে কিছুটা লেট হবে। তারপর আমি রান্না ঘরে গেলাম। আজ তাড়াহুড়ো করে তেমন বেশি কিছু রান্না করিনি। বাঁধাকপি,বেগুন ভাজা এবং সরষে দিয়ে চিংড়ি মাছ ভাপা রান্না করেছিলাম।

এই কয়েকদিন সকালবেলায় একবারে রান্না সেরে নিচ্ছি। কারন যেহেতু দুপুরে আমি একা খাই, তাই আলাদা করে আর বেশি ঝামেলা করতে ইচ্ছা করে না। রাতে রুটি করবো সুতরাং দুপুরে এক বেলার জন্য দু পদ যথেষ্ট।

IMG_20240109_231517.jpg

আমার চা খাওয়ার সময় পিকলু তাকিয়ে আছে

রান্না-বান্না শেষ করে শুভকে দুধ কনফ্লেক্স দিয়ে দিলাম। ও অফিসে চলে গেলো। ফ্রিজে পাউরুটি আর রাখা ছিল তাই এককাপ চা করে পাউরুটি খেলাম। পিকলু পাউরুটির গন্ধ পেয়ে তাকিয়ে রইল।

বেশ কিছু জামা কাপড় আছে যেগুলো ধুতে হতো, তাই চা খাওয়ার আগে আমি জামা কাপড় গুলো ভিজিয়ে রেখেছিলাম। শীতকালের বেলা দেখতে দেখতে কখন যে ১১ টা বেজে যায় বুঝতেও পারি না।

ইতিমধ্যে কমিউনিটিতে ভেরিফিকেশন করার মতন কোনো পোস্ট নেই, তাই ঘরের কাজগুলো একটু গুছিয়ে নিলাম। এরপর দেখলাম একটা পোস্ট রয়েছে, সেটা ভেরিফিকেশন কমপ্লিট করে আমি গেলাম জামা কাপড় গুলো কাঁচতে।

শীতকালের রোদ্দুর বেশিক্ষণ থাকে না, তাই ভাবলাম যদি জামা কাপড়ের জল গুলো অন্তত ঝরে যায়, তাহলেও ঘরে মেরে রাখতে পারব। এই কারণেই তাড়াহুড়ো করে মেলে দিয়ে এলাম ছাদে।

1672344690977_010726.jpg

আমার দুপুরবেলা

তারপর আমার শ্বশুরমশাই ফোন করলেন, কিছুক্ষণ কথা বলার পর আমি নিজেই আমার মামিকে ফোন করলাম। কারণ মামার কয়েকদিন যাবৎ চোখে একটু প্রবলেম হচ্ছে। মামির সাথে কথা বলে জানতে পারলাম ডক্টর বলেছেন, মামার একটা চোখে ছানি তো পরেছে,কিন্তু অন্য চোখে স্ট্রোক হওয়ার কারণে বোধহয় ভিতরে ব্লাড জমে গেছে।

তবে সেটার জানার জন্য আরো পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন।খবরটা শুনে মনটা একটু খারাপ হলো। বয়সটা আসলে থেমে থাকার নয়। সময় সময়ের মতন চলে যায়। তাই যাদের হাত ধরে একসময় নিজেরা পথ চলতে শিখেছি, সেই সকল মানুষগুলো যখন ধীরে ধীরে বয়সের কারণে দুর্বল হয়ে পড়ে, তখন মনে হয়, একটা সময় আমাদের এমনই আসবে। যখন বয়সের কারণে আমাদের এরকম অনেক সমস্যা দেখা দেবে।

IMG_20240109_231543.jpg

আমাদের গাছের ফুল

এরপর পিকলুকে ওর লাঞ্চ করিয়ে দিয়ে, ওষুধ দিয়ে দিলাম। তারপর আমি স্নান করে, পুজো দিয়ে, নিজে লাঞ্চ করলাম। তারপর কমিউনিটির কাজগুলো করতে বসলাম। সন্ধ্যার আগে ভিজে জামা কাপড় গুলো সমস্ত তুলে, গাছে জল দিয়ে, তারপর নিচে এসে সন্ধ্যা দিলাম।

1672344690977_010726.jpg

আমার সন্ধ্যাবেলা ও রাত্রিবেলা

মনটা সেই দুপুর থেকেই খারাপ। জানিনা ভবিষ্যতের কথা ভেবে খারাপ লাগছে, নাকি অতীতের কথা ভেবে। কিছু কিছু অনুভূতি থাকে যেগুলো আসলে ভাষায় প্রকাশ করে বুঝিয়ে বলাটা একটু কঠিন।

IMG_20240109_231330.jpg

খাটে উঠতে দিইনি তাই রাগ করে চেয়ারে শুয়ে আছে পিকলু

এরপর কমিউনিটির কাজগুলো শেষ করে মনটা ভালো লাগছিল না বলে একটু মুড চেঞ্জ করার জন্য, পিকলুর সাথে একটু দুষ্টুমি করলাম। ইতিমধ্যে শুভ চলে এলো। তারপর একটু নিজের পোস্ট লিখতে বসলাম। কিছুটা লেখার পর, আমি রান্না ঘরে গিয়ে কিছু একটু কড়াইশুটির পুর তৈরি করলাম। কারন ডিনারের জন্য কচুরী বানাবো।

তারপর কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আমি ডিসকর্ডে আমি আমাদের একজন সদস্যের সাথে কথা বললাম। এরপর পিকলুর ডিলারের জন্য রুটি তৈরি করে দিলাম, কারন রাতের বেলায় ওকে ওষুধ দিতে হবে। এই জন্য একটু আগে ডিনার করিয়ে দিলাম।

IMG_20240109_231256.jpg

আজকের ডিনার কড়াইশুটির কচুরী

রাত্রে বেলায় আমাদের জন্য শুধু কড়াইশুটির কচুরী বানালাম। তার সাথে ছিল সকালে রান্না করা বাঁধাকপি, গুড়ের রসগোল্লা, আর টমেটো সস।খাওয়া-দাওয়া শেষ করে,সমস্ত কাজ গুছিয়ে নিলাম।তারপর আগামীকাল রান্না করার জন্য ফ্রিজ থেকে মাছ নামিয়ে রাখলাম ও কিছু পোস্ট ভেরিফাই করলাম। এই সমস্ত কিছু কাজ সেরে,এখন পোস্ট লেখা শেষ করতে বসেছি।

এরপর পোস্ট করে আমি শুয়ে পড়বো। এভাবেই দিনটি কাটালাম।কেমন একটা অন্যমনস্কতা নিয়ে দিনটি শেষ হলো, ঠিক বুঝলাম না। যাইহোক এমনটা হয়তো আপনাদের সাথেও মাঝেমধ্যেই ঘটে থাকে।

সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন, সকলের আগামীদিন ভালো কাটুক, এই প্রার্থনা করে আজকের লেখা শেষ করছি। শুভরাত্রি।

Sort:  
 8 months ago 

এই শীতের কারণে ঘুম থেকে সকাল বেলা উঠতে আমার ও মন চাই না। আমি খুবই কষ্ট করে ঘুম থেকে উঠি। আর আমি দেখতে পাচ্ছি যে আপনি ও ঘুম থেকে আজকে একটু দেরি করে উঠেছেন। আর আপনি ঘুম থেকে উঠে চা বানিয়ে আপনার স্বামীকে ডেকেছেন। আর আপনি আপনার স্বামীকে বললেন যে, আজকে যেন সে ধীরে রেডি হয়। আর এই সময়ের মধ্যে আপনি তার টিফিন রেডি করতে পারেন। এতে বুঝা যায় যে, আপনার স্বামী আর আপনার মধ্যে খুবই গভীর সম্পর্ক। যাইহোক আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগল।

TEAM BURN

Congratulations, your comment has been successfully curated by @inspiracion at 5%.

Team Burn (1).png

 8 months ago 

Thank you so much for support @inspiracion.

 8 months ago 

আসলে অফিসে টিফিন দিতে না পারলে সত্যিই ভালো লাগেনা। আর ওদের অফিস ক্যান্টিনে নিরামিষ খাবার পাওয়া যায়। কিন্তু আমার হাজব্যান্ড নিরামিষ খেতে পছন্দ করে না এমনটা নয়, তবে সব দিন ক্যান্টিনের সমান পদ রান্না করা হয় না। যেই কারণে ওর খাওয়া নিয়ে একটু সমস্যা হয়। এই কারণে চেষ্টা করি তাড়াহুড়ো করে হলেও ওকেও টিফিনটা দিয়ে দিতে। ধন্যবাদ আপনাকে আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Loading...

TEAM BURN

Your post has been successfully curated by @inspiracion at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (1).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 8 months ago 

Thank you so much for your support 🙏.

 8 months ago 

সত্যি বলতে শীতের সকালে ঘুমের মধ্যে এলার্ম বন্দ করা আমার প্রতিদিনের স্বভাব হয়ে দাড়িয়েছে।সকালে উঠে চা করলেন এবং তাড়াহুড়া করে সকালের রান্না শেষ করে পাউরুটি আর এককাপ চা খেলেন। ফুল আমার পছন্দের একটি জিনিস।আপনার ফুল গাছের ফটোগ্রাফিটা অনেক বেশি সুন্দর লাগছে।

 8 months ago 

শীতকালে বিভিন্ন ধরনের ফুল পাওয়া যায়, যার এক একটির সৌন্দর্য্য এক এক রকমের হয়। আমাদের ছাদে এই ফুলগাছটি আমার শাশুড়িমা লাগিয়েছেন, আপনি সেটা পছন্দ করেছেন জেনে ভালো লাগলো। যেদিন ব্রেকফাস্ট তৈরি করা হয় না, সেদিন এই ধরনের খাবার খেয়েই ব্রেকফাস্ট পর্ব শেষ করি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

যেকোনো কাজ তাড়াহুড়ো করলে অনেকটা ভুলও হয়ে যায় এবং যেহেতু আপনি ঘুম থেকে উঠেছিলেন আজকে একটু দেরি করে তাই অবশ্যই আপনার হাসবেন্ড কে ধীরে ধীরে কাজ গুলো গুছিয়ে নিতে হতো কারণ না হলে আপনি তার টিফিন আজকে দিতে পারতেন না। আপনার সারাদিনে কার্যক্রম গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আসলে রোজ একটা নির্দিষ্ট টাইমে ঘুম থেকে উঠে সমস্ত কাজগুলো গুছিয়ে নেওয়াটা একটা রুটিন হয়ে গেছে। কিন্তু সময়ের থেকে অনেকটা দেরি করে ঘুম থেকে উঠলেই, সব কাজগুলো এলোমেলো হয়ে যায়। তাই জন্যই একটু তাড়াহুড়ো করে কাজগুলো গুছিয়ে নিতে হয়। ধন্যবাদ আপনাকে আমার পোস্ট পড়ার জন্য। ভালো থাকবেন।

আমি একাকীত্ব সব সময় বেশি ভালোবাসি। তবে দিনের পর দিন একা থাকতে থাকতে এখন কিছুদিন যাবত আর ভালো লাগছে না। তাড়াহুড়ো করেও তো তিনটে পদ রান্না করেছেন। আমি তো ধীরেসুস্থে রান্না করলেও রোজ দুটো থেকে তিনটা পদের বেশি হয় না। আহা শীতের রাতে কড়াইশুঁটির কচুরি, শুভদার দারুন কপাল বলতে হবে।

 8 months ago 

এটা আমিও মানি,আপনার শুভদার কপাল বটে ☺। আমার একাকীত্ব ভালো লাগে না, তবে দীর্ঘদিন যাবৎ অনেক মানুষের সাথে থাকলে, কখনো কখনো কিছু মুহূর্ত একা কাটাতে ভালো লাগে। কিন্তু দীর্ঘদিন একা থাকাটা আমার জন্য অনেক কষ্টের। তবে পিকলু থাকলে আমার একাকীত্ব থাকে না। তবে পিকলুর শরীর খারাপ থাকাকালীন আমাকে যেন আমার একাকীত্ব আরো বেশি বিব্রত করেছে। আশা করছি আপনার একা থাকার সময় খুব তাড়াতাড়ি শেষ হবে। আপনি যে নিজে রান্না করে খাচ্ছেন এটাই তো বড় কথা, সেখানে কটা পদ হলো সেটা দেখার বিষয় নয়। আসলেই কড়াইশুঁটির কচুরি অনেক বেশি লোভনীয় ও সুস্বাদু হয়, আমি ব্যক্তিগতভাবে এটি খুব পছন্দ করি। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

শীতের দিনে সকালে ঘুম থেকে উঠতে ইচ্ছে করে না। কিন্তু তারপরেও আমরা নামাজ পড়বো সেজন্য তাড়াতাড়ি করেই ঘুম থেকে উঠতে হয়। আপনি আজকে ঘুম থেকে উঠতে একটু দেরি করে নিয়েছেন। তাই দাদার অফিসে যেতে লেট হয়ে গেল।

আমার মনে হয় পিকলু বাবু পাউরুটি অনেক বেশি পছন্দ করে। তাই সে আপনার দিকে তাকিয়ে আছে পাউরুটি খাওয়ার জন্য। আপনি তাকে খাটে উঠতে দেননি তাই রাগ করে চেয়ারে বসে আছে। আপনি কিন্তু তার সাথে বেশ খারাপ করেছেন। অবশ্যই তাকে খাটে রাখার চেষ্টা করবেন। যদিও সেটা আপনি করেই থাকেন।

আসলে প্রত্যেকদিন এক রকম যাবে এমন তো নয়। মাঝে মাঝে এমন ভাবে দিনটা কখন পার হয়ে যায় বুঝতেও পারি না। আপনার দিনটা হয়তোবা এভাবেই পার হয়ে গেল। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59119.47
ETH 2526.14
USDT 1.00
SBD 2.47