My weekly report (Moderator & Discord in Charge)|| 01 January 2024||

in Incredible India8 months ago (edited)
IMG_20231225_140957.png edit canva

প্রথমেই সবার জন্য নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। আশা করি আপনাদের সবার আগামী দিনের পথ গুলো অনেক বেশি সুন্দর হবে। এবং আমরা সবাই মিলে স্টিম প্ল্যাটফর্ম থাকবো এবং অনেক দূর এগিয়ে যাব। আজকে আমি কোন ডাইরি গেম বা কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হয়নি। আজকে আমি হাজির হয়েছি, আমার একটা সপ্তাহের কার্যক্রম নিয়ে তো চলুন শুরু করা যাক।

টিউটোরিয়াল ক্লাস

যদিও এ সপ্তাহে এখনো টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়নি। সেই সাথে বছর শেষ হয়ে গেছে, ইনশাআল্লাহ নতুন বছরের নতুন ভাবে আবারো টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হবে। এবং আমরা নতুন নতুন অনেক বিষয় সম্পর্কে জানতে পারবো। ম্যাম সর্বদাই টিউটোরিয়াল ক্লাসে নতুন নতুন সব বিষয় নিয়ে আমাদের সাথে আলোচনা করে থাকেন। এবং একজন স্টিমিয়ান কিভাবে সংক্রিয় তার সাথে তার কাজ করে যাবে, তার পোস্টের কোয়ালিটি বৃদ্ধি করবে। সেই বিষয় গুলো নিয়ে অনেক সুন্দর ভাবে আমাদেরকে বুঝিয়ে দিয়ে থাকেন।

কমিউনিটি টুর্নামেন্ট

ম্যাম আমাদের জন্য যে টুর্নামেন্টের ব্যবস্থা করেছে। সেখানে আমরা নিজেদের কাজকে সঠিকভাবেই করে যাচ্ছি, এবং সবাই সক্রিয়তার সাথে নিজেদের কমেন্ট বৃদ্ধি করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলতে পারেন। একেবারে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মতো। টুর্নামেন্টের বিষয়ে যদিও আমাদের শুক্রবারের রেজাল্ট আউট হওয়ার কথা ছিল। কিন্তু আমাদের ম্যাম ওনার পোস্টে উল্লেখ করেছিলেন, ফার্স্ট জানুয়ারি আমাদের টুর্নামেন্টের রেজাল্ট দিয়েছে।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9khrpaiSR3P4iTvS2thw8pxb6QqHaibhVvVdv1qqJGEB77QU4hd8QkqJdKaQ1zTWrpeQ7Xa3bhZa8PJ9HHMeBSUbXg2wny4.png

পোস্ট লিংক

একটু আগেই টুর্নামেন্টের রেজাল্ট দিয়েছে @sampabiswas দিদির টিম বিজয় লাভ করেছে।যেটা দেখে অনেক ভালো লাগলো। দিদি এবং দিদির টিমের প্রত্যেকটা সদস্যকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। এভাবেই কাজ করে যান ইনশাল্লাহ ভবিষ্যতে আরো ভালো কিছু হবে।

হ্যাংআউট

গত ২৫শে ডিসেম্বর আমাদের এই বছরের শেষ হ্যাংআউট অনুষ্ঠিত হয়েছে। আমরা সবাই মিলে সেখানে অনেক বেশি মজা করেছি। আসলে হ্যাংআউট মানেই আনন্দ উৎসব গান কবিতা সবকিছু নিয়েই আমরা অনেক বেশি মজা করে থাকি। আশা করি ভবিষ্যতে নতুন সাপ্তাহে নতুন ভাবে হ্যাংআউট অনুষ্ঠিত হবে, এবং আমরা সবাই মিলে আরো বেশি মজা করব।

হ্যাংআউট রিওয়ার্ড

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81L5AZtMtVv4cdymkYJhSrLT1eUP3VT2s4coEcASizBKPZwL9nssAwTJKqsDgvQ9MfuKKuzLmseopNLhknGnGPzQCDqo7t.png

পোস্ট লিংক

ম্যাম সর্বদাই চেষ্টা করে পরিশ্রমের মূল্য দেওয়ার জন্য। সেজন্য ম্যামকে স্যালুট জানাতে আমি কখনো পিছপা হবো না। ম্যাম হ্যাংআউটের রিওয়ার্ড সবার মাঝে ভাগ করে দিয়েছেন। উপহার বড় কিংবা ছোট সেটা কোন বিষয় নয়। আমরা কার কাছ থেকে উপহার পেয়েছি, সেটা হচ্ছে সবচেয়ে বড় বিষয়। আশা করি এই বছর বিনোদন পর্বে যারা উপহার পেয়েছেন। তারা অবশ্যই আগামী বছর আমাদের সাথে যুক্ত থাকবেন।

কমিউনিটি কনটেস্ট রিওয়ার্ড

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9uJRcaq5XzxG7JKougrQvpGJrRp1V2BYxeFfL9NZvXBFNG73gWhGruhyhm1s1tCfqMwdMbd3UdoiCUL6PxbzEmrF9D96XsL.png

পোস্ট লিংক

ক্রিসমাস ডে কে কেন্দ্র করে আমাদের কমিউনিটিতে যে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সেই প্রতিযোগিতার রেজাল্ট বের হয়ে গেছে, যদিও দুর্ভাগ্য বসত আমি নিজের ব্যস্ততার কারণে আমি সেখানে যুক্ত হতে পারিনি। কিন্তু যারা খুব সুন্দরভাবে প্রতিযোগিতায় যুক্ত হয়েছেন। তাদের সবার মাঝ থেকে যারা সবচেয়ে প্রতিযোগিতার বিষয়বস্তু সঠিকভাবে বিশ্লেষণ করতে পেরেছেন। তাদের তিন জনের মধ্যে প্রতিযোগিতায় রেওয়ার্ড ভাগ করে দেয়া হয়েছে।

"আমাদের কমিউনিটির উন্নতির স্বার্থে, একজন মডারেটর এবং ডিসকর্ড ইন চার্জ হিসেবে আমি কি কি কাজ করেছিলাম।"

✅ আমি একজন ডিসকর্ড ইনচার্জ, সেই হিসেবে ডিসকর্ড এ আমাকে সময় দিতে হয়। কালকে যখন আমি রাতে পোস্ট ভেরিফিকেশন করছিলাম। তখন আমি দেখতে পাই একজন নতুন ভাই তার ক্লাব সম্পর্কে জানতে চেয়েছে। তাই আমি উনার সাথে ভয়েস গিয়ে উনাকে ক্লাব সম্পর্কে বিস্তারিত বুঝিয়ে দিয়েছি। এবং কিভাবে পাওয়ার আপ করতে হবে সেই বিষয়টাও স্ক্রিন শেয়ার করার মাধ্যমে ওনাকে দেখিয়ে দেয়া হয়েছে। আমার সাথে যুক্ত ছিলেন আমাদের আরেকজন মডারেটর জাকারিয়া ভাই, আর যেটা উনি বুঝতে পেরেছে, এবং আমার কাছেও বেশ ভালো লেগেছে।

Screenshot_2023_1231_215825.jpg

এরপর একজন নতুন অপু এসেছিল। আমি এবং আমাদের মডারেটর প্রিয়া আপু জাকারিয়া ভাই আমরা সবাই মিলে উনার সাথে কথা বলেছি। একটু পরেই আমাদের ম্যাম সেখানে যুক্ত হয়েছিলেন। এবং ম্যাম সহ আমরা অনেক বিষয় নিয়ে সাথে আলোচনা করেছি।

Picsart_23-12-30_22-41-37-293.jpg

✅ পোস্ট যাচাই করনের ক্ষেত্রে আমরা সবাই খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করি। এবং অনেক বেশি সতর্ক থাকি কেননা প্রতিনিয়ত নতুন নতুন অনেক নিয়ম যুক্ত হচ্ছে। সে জন্য আমরা চেষ্টা করি যাতে কোন পোস্ট ১০ ঘন্টা ১২ ঘন্টা অতিক্রম না করে। তার আগেই আমরা পোস্ট যাচাই করার কাজ সম্পূর্ণ করে থাকি।

IMG_20240101_144441.jpg

আমাদের কমিউনিটিতে নতুন একজন ভাই ওনার পরিচয় মূলক পোস্ট করেছিলেন। যেটা আমি নিজে যাচাই করণ করেছিলাম, আমাদের ম্যাম এর সাথে কথা বলে। যেহেতু আমাদের কমিউনিটি থেকে উনাকে ভেরিফাই করা হয়েছে। তাই ওনাকে আমি বেশ কিছু দিক নির্দেশনা অনুসরণ করার কথা বলেছিলাম। এবং উনি যেহেতু নতুন সেজন্য উনি যেন কমিউনিটির পিন করা পোস্টগুলো অবশ্যই ভালোভাবে পরিদর্শন করে, কারণ পিন করা পোস্টে অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করে থাকে। সেই বিষয়গুলো উনি আরো সুন্দরভাবে বুঝতে পারবেন।

👉এবার আসবো আমি এই সাপ্তাহে আমি কোন দিন কয়টা পোস্ট ভেরিফাই করলাম সেই বিষয়টা নিয়ে। তবে দুর্ভাগ্য বসত এই সপ্তাহে আমি একটা দিন পোস্ট এবং পোস্ট ভেরিফিকেশন কোনটাই করতে পারিনি। কেননা আমার ফ্যামিলিতে অনেক বড় একটা সমস্যা হয়েছিল। আমার শ্বশুর মশাই অসুস্থ ছিলেন 🙏।

আমার বিগত সাপ্তাহের পোস্ট যাচাইকরণের তালিকা:-

DatePost Count
👉25-12-202307
👉27-12-202309
👉28-12-202307
👉29-12-202308
👉30-12-202305
👉31-12-202308

আমার বিগত সপ্তাহের পোস্ট:-

NoDateTitleThumbnail
125-12-2023Weekly Report
227-12-2023The Diary Game
328-12-2023The Diary Game
429-12-2023poetry
530-12-2023The Diary Game
631-12-2023The Diary Game

আমি চেষ্টা করেছি আমার একটা সপ্তাহের কার্যক্রম আপনাদের মাঝে শেয়ার করার জন্য।সেই সাথে আপনাদের সবাইকে অনুরোধ করবো অবশ্যই কোন কাজকে ছোট করে দেখবেন না। কেননা আমরা যে কোন কাজ করি না কেন? সেই কাজকে আমরা যত দিন প্রফেশনাল হিসেবে গ্রহণ করতে পারবোনা। ততদিন আমরা কখনোই সেই কাজের আসল মজা বুঝতে পারবোনা না।

আর তাই আপনি যা কিছু করেন না কেন সেটাকে সঠিকভাবে করার চেষ্টা করুন আপনার কাজের জন্য যেন আপনাকে কেউ কোন কিছু বলতে না পারে। সবার সুস্থতা কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

Sort:  
 8 months ago 

আপু নতুন বসে শুভেচ্ছা ও অভিনন্দন,

  • প্রথম দিনই আপনার গত সপ্তাহের রিপোর্টটা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যেখান থেকে আমরা ধারণা নিতে পারবো গত সপ্তাহে আপনি কি কি কাজগুলো করেছেন কয়টা পোস্ট করেছেন ইত্যাদি বিষয় সম্পর্কে।
  • সত্যি টুর্নামেন্টের খেলাটা খুবই সুন্দর হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই, বিজয়ী দলের জন্য আমার অনেক অনেক শুভকামনা ইনশাআল্লাহ ভালো কিছু করবে ভবিষ্যতে তারা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

Happy New Year appu. আপনি খুব সুন্দর করে সব টেক রিপোর্টটি উপস্থাপন করেছেন। এই সাপ্তাহের যাবতীয় কর্মকাণ্ড গুলো খুব সুন্দর
করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন।যা দেখে আপনার পুরো সাপ্তাহের কর্মকাণ্ড খুব সহজে বুঝতে পারছি। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 8 months ago 

নতুন বছরের শুভেচ্ছা। বছরের প্রথম দিনেই আপনার গত এক সপ্তাহের রিপোর্ট পড়তে পেরে ভালো লাগলো। ফাটাফাটি একটা টুর্ণামেন্টে দারুণ খেলেছেন।

মডারেটর হিসেব অনেক গুলো বাড়তি দায়িত্ব পালন করেছেন। শুভ কামনা আপু

 8 months ago 

দায়িত্ব যখন নিয়েছি তখন সবকিছুই পালন করতে হবে। আমার কাছে মনে হয় কাজ করলে মানসিক শান্তি পাওয়া যায়। কেননা আমরা অনেক সময় দেখা যায় মানসিকভাবে একেবারেই ভেঙে পড়ি কাজ করলে সেই জিনিসটা ভুলে থাকা যায়। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 8 months ago 

নতুন বছরের শুভেচ্ছা রইলো আপু৷ প্রতি সপ্তাহের মতোই এ সপ্তাহেও আপনি সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করেছেন।আপনার সবচেয়ে যে জিনিসটা ভালো লাগে সেটা হলো আপনি খুবই পরিশ্রমী একজন মানুষ। ব্যাক্তিগত জীবন ও প্রফেশনাল জীবন দুটোকেই আপনি সমান ভাবে গুরুত্ব দিয়ে থাকেন। পারসোনাল লাইফের কোন প্রভাব আপনি প্রফেশনাল লাইফে পরতে দেন না।
আশা করি আপনারই মত আমরাও নতুন বছরে আপনার মতো না হলেও কাছাকাছি পরিশ্রম করবো।
এত চমৎকার করে সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার কাছে যতটুকু মনে হয় জীবনের সবচাইতে গুরুত্বপূর্ণ হাতিয়ার হচ্ছে এই পরিশ্রম। পরিশ্রম দিয়ে আমি আমার জায়গাটাকে সঠিকভাবে ধরে রাখতে পারব। আমার ব্যক্তিগত জীবনে যতই সমস্যা থাক না কেন? সেটা আমি কখনোই প্রফেশনাল লাইফে আঘাত করতে দেবো না। কেননা এটা আমার জন্য খুবই আনন্দের একটা জায়গা। যেখানে আমি কাজ করে আনন্দ পাই। নিজের মানসিক অশান্তি গুলো দূর করতে পারি ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

Loading...

ধন্যবাদ আপু আপনাকে আপনার সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করার জন্য। আপনি অনেক পরিশ্রমী একজন মানুষ। বাসায় এতো ঝামেলা থাকা সত্বেও আপনি কমিউনিটির প্রতি কতটা ডেডিকেটেড।
আমি আপনার সাফল্য কামনা করছি।
ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

 8 months ago 

আপু সর্বপ্রথম আপনাকে ধন্যবাদ জানাই এই সপ্তাহের আপনার রিপোর্ট প্রকাশ করার জন্য। আপনি নতুন বছরে নতুন উদ্যোমে সবাইকে কাজ করার আমন্ত্রন জানিয়েছেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও আপনি কমিউনিটির অনেক কাজ করেছেন। সেইসাথে আপনার ব্যক্তিগত পোষ্ট এবং একজন টিম লিডার হিসেবে প্রতিযোগীতায় অংশগ্রহণ করেছেন।

সব মিলিয়ে দারুণ একটি সপ্তাহ পার করেছেন এবং আপনার কাজগুলো সঠিকভাবে করার চেষ্টা করেছেন। একজন মডারেটর হিসেবে আপনার দায়িত্ববোধ এবং সকল কর্মকান্ডকে আমি সম্মান জানাই। ধন্যবাদ আপু। ভালো থাকবেন।

 8 months ago 

নতুন বছরের নতুন সাপ্তাহিক প্রতিবেদন প্রথমে আপনাকে জানাই নতুন ইংরেজি বছরে বছরের শুভ নববর্ষ।

আপনি একটি সপ্তাহের সাপ্তাহিক প্রতিবেদন খুব ভালো হবে প্রত্যেকটা বিষয় উপস্থাপনা করেছেন। যদিও প্রতিযোগিতায় আপনারা জয়ী হতে পারেন নাই তবুও হাড্ডাহাড্ডি লড়াই এর মধ্য দিয়ে শম্পা দিদি টিম জয়লাভ করেছেন।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সাপ্তাহিক প্রতিবেদন আমাদের কাছে শেয়ার করার জন্য।

 8 months ago 

Well done 👍 great report submitted.

 8 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59281.73
ETH 2525.99
USDT 1.00
SBD 2.47