পার্ক ভ্রমণের কিছু ছবি নিয়ে আজ হাজির হয়েছি।

in Incredible India2 years ago

IMG-20220708-WA0012.jpg

প্রিয় বন্ধুরা,
আজ আমার লিখতে বসতে একটু দেরি হয়ে গেল কারণ আজ আড্ডা সেরে, বাবার সাথে দেখা করে ফিরতে বেশ দেরি হয়ে গেছিলো, তারপর বাড়ির কিছু কাজে রিতা কে সাহায্য করতে গিয়ে দেরি হলো।

তারপর ভাবলাম রাতের খাবার সেরে তারপর শান্তিতে লিখতে বসবো। বলুন আজ কেমন কাটলো আপনাদের ছুটির দিন? আশাকরি ভালোই কেটেছে।
আজ আমি স্থানীয় পার্কের কিছু ছবি ভাগ করে নিয়েছি আপনাদের সাথে।

আজকাল বেশির ভাগ পার্কে এত কিছু যোগ করা হয় যে, প্রাকৃতিক সৌন্দর্য্য সেখানে আমি বিশেষ খুঁজে পাই না, এই যেমন কলকাতার একটু পার্কে মানুষ বিপুল ভির করেন, যায় নাম ইকো পার্ক, পার্কটি বিস্তর জায়গা নিয়ে গঠিত।

আপনি পার্কে গেলে বিভিন্ন দেশে অবস্থিত আশ্চর্য্য গুলোকে দেখতে পাবেন যেগুলোর রেপ্লিকা তৈরি করা আছে। কিন্তু আমার কাছে পার্ক এবং মিউজিয়ামের গঠনগত বিষয়টি মিলিয়ে ফেললে চলবে না।

IMG-20220708-WA0011.jpg


IMG-20220708-WA0008.jpg


IMG-20220708-WA0010.jpg

আমার কাছে পার্ক মানে সবুজের সমাহার এবং ছোটদের আনন্দ দেবার জন্য তৈরি কিছু খেলার ব্যবস্থা।
সুন্দর বসার জায়গা যেখানে গাছের ছায়া থাকবে, এবং সেই ছায়ায় বসে খুঁজে পাওয়া যাবে মনের শান্তি। বাচ্চাদের কোলাহলের মাঝে খুঁজে পাওয়া যাবে নিজের শৈশব।

আমি কিন্তু পার্কেই সাইকেল চালানো শিখেছি। এখনকার মতো তখনকার পার্ক গুলোকে সরঞ্জাম দিয়ে ঠাসা থাকতো না।

আজ যে ছবিগুলো ভাগ করে নিয়েছি, সেখান থেকে বুঝতে পারবেন যে আমার কাছে পার্কের পরিভাষা কি!

তবে আধুনিক সমাজ এবং তাদের পছন্দকে আমি সন্মান করি, পরিবর্তন অবশ্যই প্রয়োজন কিন্তু সেটা যেনো কোনো ভাবেই প্রকৃতি বা মানবসমাজের জন্য হানিকারক না হয় সেটা সবসময় মাথায় রাখতে হবে।

আজ এই পর্যন্তই, ভালো থাকবেন সবাই এবং সুস্থ্ থাকবেন।

Sort:  

Building a better world through information ℹ🛡🤝

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64498.18
ETH 3079.08
USDT 1.00
SBD 3.86