Better Life With Steem || The Diary game || 31th December 2023| Enjoyable Moments.

in Incredible India8 months ago (edited)
PhotoCollage_1704130954442.jpg

Hello Everyone,
প্রথমেই সকলকে নতুন বছরের শুভেচ্ছা, Happy New year.🎉 গতকালকের কিছু কার্যক্রম পূর্বেই পরিকল্পিত ছিল। তবে শেষ পর্যন্ত সব কিছু পরিকল্পনা সীমার বাইরে চলে গিয়েছিল। কারণ এই দিনটি বছরে একবার পাওয়া যায়।

আমরা ইচ্ছে করলেই এই সময়টা ধরে রাখতে পারবো না কিন্তু এমন কিছু করা সম্ভব যেটা দিয়ে ঐ সময়টাকে স্মৃতির পাতায় লিপিবদ্ধ করে রাখা যায়। এমনকি আমরা এমন ভাবে পরিকল্পনা করেছিলাম যেখানে সকলের অংশগ্রহণের সুযোগ ছিল।

এটা এ কারণেই করেছিলাম কারণ আমরা আনন্দটাকে সবার সাথে ভাগ করে নিতে চেয়েছিলাম। কারণ আনন্দ ভাগ করলে আরো বেশি আনন্দ উপভোগ করা সম্ভব। যাইহোক, এখন আমি আমার দিনলিপিতে চলে যাচ্ছি।

Morning

IMG_20231231_121605.jpg

কুয়াশার জন্য ঘরের বাইরেও অন্ধকার, পাশাপাশি আমার কক্ষেও। তাই মায়ের ডাকে ঘুম থেকে উঠেই নিজেকে পরিষ্কার করে ওষুধ খেয়েছিলাম। তারপর আমার কক্ষের বৈদ্যুতিক বাল্ব অন করেই পড়ার টেবিলে বসেছিলাম।

IMG20231231095534.jpg Breakfast

কিছুক্ষণ পর আমার মা আমার জন্য সকালের খাবার রেডি করে আমাকে ডেকেছিল। আমিও তাৎক্ষণিকভাবে পৌঁছেছিলাম রান্নাঘরে। তাছাড়া অনেক কাজ ও আছে বাকি, তাই খাওয়া শেষ করেই বাড়ি থেকে বেরোবো। কিন্তু মা বলল, খাওয়ার পর আমাকে একটু বাড়িতে থাকতে হবে। কারণ আমার মা কাকিমার সাথে কিছু সময়ের জন্য একটু বাইরে যাবে। কি আর করা! কিছুটা বাধ্য হয়েই বসেছিলাম তখনই একজন ভিক্ষুক এসেছিলেন আমাদের বাড়িতে।

IMG20231231124018.jpg Beggar

আমার হাত খরচের থেকে অল্প কিছু অর্থ দিয়েছিলাম, কারণ ঐটা আমার না হলেও চলবে। কিন্তু ঐ ভিক্ষুকের অনেক উপকারে আসবে। আমার এক ঠাকুরমা একটি চাপা প্রকৃতির অন্যদিকে আবার আমার বড় কাকিমা ওঃ বাড়িতে ছিল না। তাই আমি একটু এগিয়ে গিয়েছিলাম রূপমকে সহযোগিতা করার জন্য। তারপর আমার কাজিন রূপম ও ঐ ভিক্ষুককে সাহায্য করেছিল। যদিও আমাদের দান করা অর্থ সামান্য ছিল কিন্তু ঐ মানুষটির কাছে অনেক বেশি।

Noon

IMG20231231172159.jpg Listing Moment

ইতিমধ্যে আমার মা ও বাড়িতে ফিরে এসেছিল, তাই আমি মা'কে জানিয়ে বাইরে বেরিয়েছিলাম। আমার মা'ই বলেছিল আমি যে সবার সাথে পিকনিকে অংশগ্রহণ করি। যাইহোক, আমি পথেই নয়ন, মিরাজ ও বাপিকে কল করে দ্রুত বাজারে আসতে বলেছিলাম। পৌঁছেই আমাদের বাজারের তালিকা ও তৈরি করেছিলাম।

তালিকা ও ব্যয়ঃ-

No.LocationNameBD PriceSteem Price
1.BangladeshMutton= 5kg5000.00200.00
2.BangladeshRice= 3.500kg300.0012.00
3.BangladeshOil= 2kg400.0016.00
4.BangladeshSpices, onion, garlic etc425.0017.00
5.BangladeshSoft Drink= 3.00L125.0005.00
Total Cost6250.00250
IMG_20231231_121701.jpg Destroy germs

যেহেতু আমরা পিকনিক করবো, তাই সেখানে সব কিছুর জন্য একটা জীবাণুমুক্ত পরিবেশ প্রয়োজন। পিকনিকের খাবার সাধারণত কোনো ঘরে রান্না করা হয় না‌। তাই আমরা আমাদের নির্দিষ্ট দূরত্বে থাকা ময়লা আবর্জনা নিজেরাই সংগ্রহ করে পুড়িয়ে দিচ্ছিলাম। অন্যথায় এই জীবাণু আমাদের পাশাপাশি এই স্থানের পরিবেশ ও নষ্ট করবে।

Afternoon

IMG2023123134457.jpgLunch

বাড়িতে ফিরে আসতে দুপুর গড়িয়ে বিকেল হয়েছিল, তাই আমি বিলম্ব না করে দ্রুত স্নান সেরে আমার দুপুরের খাবার খেতে বসেছিলাম। রুই মাছের মাথা ও ফুলকপি দিয়ে মা তরকারি রান্না করেছিল। তাড়াহুড়ো করে খাওয়া শেষ করেছিলাম। আবার এই কাজগুলো করার মাঝে আমি কমিউনিটির কয়েকটি পোস্ট যাচাইকরণে নিজেকে সম্পৃক্ত করেছিলাম।

IMG20231231164322.jpg Special Lemon

এই লেবুটার নাম আমি সঠিক জানিনা তবে পিকনিকের বাজার করার জন্য সবাই বাজারে পৌঁছে একটি দোকানে এটি আমি দেখেই একটু এগিয়ে গিয়েছিলাম। আবার এটা আমি জানি যে এই লেবু প্রচুর টক স্বাদের, এতোটাই যে কোনো পূর্ণবয়স্ক মানুষকে একটি লেবুর অর্ধেকাংশ খাওয়ালেই ঠান্ডা জ্বর দৌড়ে চলে আসবে।

IMG20231231164426.jpgDate molasses

আবার নতুন খেজুর রসের গুড়, একটা মিষ্টি ঘ্রাণ পাচ্ছিলাম। আমি দেখলাম যে গুড়ের ওপর মাছি বসেছিল অর্থাৎ এটাতে ক্যামিকেল কম দেয়া আছে। এটাই একটা বোঝার জন্য সহজ পথ যে কোনো সবজি, মিষ্টি, ফল ও মাছ খাওয়া ঠিক হবে। এর মধ্যে অন্যরা বাজারের কাজ শেষ করেছিল। তারপর আমরা আমাদের গন্তব্যে ফিরে এসেছিলাম।

Evening & Night

আমি নিজেকে পরিষ্কার করে পড়ার টেবিলে বসেছিলাম। অন্যদিকে বড়দই চলে এসেছিল অফিস থেকে এবং আমাকে ডাকাডাকি করতেছিল। আমি তখন ডিসকর্ডে দিদিদের সাথে কথা বলতেছিলাম। আমি বলেছিলাম একটু পরে আসছি, কথা শেষ করে যেতেই রান্না প্রায় শেষের পথে। কারণ আমি একটু ইচ্ছা করেই বিলম্ব করে গিয়েছিলাম।

IMG_20231231_121438.jpg

যেহেতু, সাথে ছোটরাও সম্পৃক্ত তাই বিলম্ব না করেই আমরা সকলে রাত একটার মধ্যে আমাদের খাওয়ার পর্ব শেষ করেছিলাম। আর রান্না চলাকালীন সময়ে ছিল মিউজিকের সুব্যস্থা। যদিও আতশবাজির আয়োজন ছিল না কারণ সময় হয়ে ওঠেনি ঐ গুলো ক্রয়ের।

এভাবেই সকাল থেকে মধ্যরাত পর্যন্ত সময় অতিবাহিত করেছিলাম। আমার আজকের লেখাটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন।

END

Sort:  
 8 months ago 

আপনাকেও নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। আপনার দিনটা অনেক বেশি ব্যস্ততার মধ্যেই কেটে গিয়েছে। যেহেতু পিকনিক করবেন টাকা পয়সা জোগাড় করার ব্যাপার, এবং সবাই মিলে একটা লিস্ট তৈরি করেছেন।

বাজার করতে গিয়ে আপনি গুড় এবং লেবু সম্পর্কে আমাদের সাথে আলোচনা করেছেন। আসলে এটা কোন ধরনের লেবু আমি ঠিক জানিনা, তবে গুড় গুলো দেখতে অনেক বেশি ভালো লাগছে লাল লাল, এই ধরনের গুড় দিয়ে ভাপা পিঠা তৈরি করলে খেতে অনেক বেশি মজা লাগে। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 
Loading...

হ্যালো! নতুন বছরের শুভেচ্ছা! 🎉 আমি তোমার দৈনন্দিনিক বর্ণনা খুব পছন্দ করি। সকালের নাস্তা থেকে রাতের খাবার পর্যন্ত, তোমার প্রতিটি পদক্ষেপে মজার অভিজ্ঞতা আছে। ভিক্ষুকের অপেক্ষায় হতাশা না, সর্প্রাইজ দেওয়ার সময়ও আছে! 😄 আশা করি তুমি তোমার দিনটি ভালো কাটাতে পেরেছো এবং আরো অনেক ইন্টারেস্টিং মুহূর্ত সঙ্গে অপেক্ষা করছো। রাতের দাঁত টেনার অনেক বেশি না হয়ে, এমন কাজ করার সুযোগ না হলে কিন্তু ভালো ছিলো। তোমার দিনটি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ! আরো মজার দিন কাটাতে থাকুন!

 8 months ago 

বন্ধু, আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আমি কৃতজ্ঞ 🙏 আমি চেষ্টা করি আমার বাস্তব জীবনের ক্রিয়া-কলাপ বা জীবনধারা উপস্থাপন করার জন্য। আপনি এটা পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো ‌ ধন্যবাদ আপনাকে ‌।

সকালবেলা ভিক্ষুককে অর্থ দান করে খুব পুণ্যের কাজ করেছেন। সামান্য হলেও ওই অর্থ ওনার যথেষ্ট প্রয়োজনে লাগবে বলে আমি মনে করি। আপনাদের ওখানে মাটনের দাম আমাদের কোলকাতার থেকেও বেশি। আমাদের এখানে ৮৫০ টাকা পার কেজি হিসেবে পাওয়া যায়। ভালোভাবেই আপনি বছরের শেষ দিনটা পিকনিক করার মাধ্যমে উদযাপন করেছেন। নতুন বছরের প্রত্যেকটা দিন আপনার খুব ভালোভাবে কাটুক এই কামনা করি।

 8 months ago 

প্রথমেই নতুন বছরের শুভেচ্ছা। 🎉 Happy New year.🎉🎉

হুম, এটা ঠিক যদি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ হয় আমি কখনোই মিস করিনা। আর খাসির মাংসের মূল্য আপনাদের ঐখানকার টাকা ও আমাদের টাকায় convert করলে তেমন বিশেষ পার্থক্য মনে হয় হবে না। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47