Better Life with Steem || The Diary Game || January 5, 2024

in Incredible India8 months ago (edited)

title.png

চলে এলাম আপনাদের কাছে আজকের সারাদিন অর্থাৎ ৫ই জানুয়ারীর কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

আজকে সকালে আমার ঘুম ভেঙেছে ময়লা নেওয়া কাকার বাঁশীর আওয়াজ শুনে। তড়িঘড়ি করে বিছানা ছেড়ে উঠে কোনো মতে একটা সোয়েটার গায়ে দিয়ে দুটো গারবেজ ব্যাগ নিয়ে আবর্জনার গাড়িতে ফেলে আসলাম। আমাকে রোজ দুটো গারবেজ ব্যাগ ফেলতে হয়। একটাতে মার ব্যবহৃত ডায়াপার, তুলো ইত্যাদি থাকে আর একটাতে রান্নাঘরের আবর্জনা থাকে।

1.jpg

ঘরে ফিরে ট্র্যাকসুট পড়ে নিয়ে আমি ফ্রেশ হয়ে নিলাম। তারপর যথারীতি নিজের জন্য এক কাপ কফি বানিয়ে নিয়ে খবরের কাগজ পড়তে বসলাম। ইদানিং বেশ ঠান্ডা পড়েছে বলে আমি রোজ সকালেই প্রায় কফি খাচ্ছি। না হলে সারাবছর সাধারণত চা খেয়ে থাকি। তারপর মাকে ফ্রেশ করে লিকার চা খাইয়ে দিলাম।

আজকে ঘরে কোনো পাউরুটি ছিল না। তাই সকালবেলায় একবারে ভাত বসিয়ে দিলাম এবং ভাতের সাথে দুটো মাঝারি সাইজের আলু সেদ্ধ দিয়ে দিলাম। ভাত হয়ে যাবার পর আমি একটা আলুর হাফ টুকরো ভাতের সাথে মিক্সিতে পেস্ট করে মাকে খাইয়ে দিলাম। তারপর আমি নিজে বাকি আলুগুলো ঘি এবং কাঁচালঙ্কা দিয়ে গরম গরম ভাতের সাথে মেখে খেয়ে নিলাম সকালের খাবার হিসেবে।

ব্রেকফাস্ট হয়ে যাওয়ার পর আমি রান্না করার জন্য প্রস্তুত হলাম। আজকে আমি রান্না করেছি ছোটো ছোটো চিংড়ি মাছ ও আলু দিয়ে ওলকপির তরকারি এবং কৈ মাছের ঝোল।

“দুপুর”

মার একটু ঠান্ডা লেগেছে বলে আজকে মার গায়ে কোনো জল দেইনি। শুধুমাত্র দুপুর একটা নাগাদ মার পোশাকটা পাল্টে দিয়েছি। এরপর মাকে লাঞ্চ করিয়ে দিলাম। আজকে লাঞ্চে মার জন্য আলাদা করে কিছু করিনি। ওলকপির তরকারি থেকে আলু, চিংড়ি মাছ ও কিছু ওলকপি তুলে নিয়ে জল দিয়ে ধুয়ে ভাতের সাথে মিক্সিতে পেস্ট করে মাকে খাইয়েছি।

2.jpg

তারপর আমি নিজে স্নান করে দুপুরের খাবার খেয়ে নিলাম। এরপর আমি ঘন্টা খানেকের জন্য ঘুমাতে চলে গেলাম।

“বিকেল ও সন্ধ্যে”

বিকেল চারটা নাগাদ ঘুম থেকে উঠে এক কাপ কফি খেয়ে নিলাম। আমি আমার ক্ষেত্রে একটা জিনিস লক্ষ্য করেছি, সকালে ঘুম থেকে উঠলে আমার যতটা না শীত লাগে, বিকেলে ঘুম থেকে ওঠার পর কিছুক্ষণের জন্য হলেও আমার তার থেকে বেশি ঠান্ডা লাগে।

3.jpg

কফি খাওয়া হয়ে যাওয়ার পর আমি একটু কাছাকাছি হাঁটতে বের হলাম। আজকে বলতে গেলে নিজের পাড়ার মধ্যেই ছিলাম। আজকে আমার মন বিশেষ ভালো নেই। কিছু ব্যক্তিগত কারণে আমি যথেষ্ট ডিপ্রেসড আজকে। তাই যে রাস্তা দিয়ে হাঁটছিলাম তার একটা ছবি তুলে নিলাম।

4.jpg

এরপর সামনের এই মাঠটার একটা ছবি তুললাম।

ঘরে ফিরে সন্ধ্যে দিলাম। তারপর মাকে জিজ্ঞেস করলাম যে চা খাবে কিনা। অন্যদিন মা মাথা নেড়ে সাড়া দিয়ে বোঝায় যে চা খাবে। আজকে দেখলাম যে মা কোন সাড়া-শব্দ করল না। তাই মাকে আজকে চা দেইনি। বদলে মাকে একটু জল গরম করে উষ্ণ গরম জল খাইয়ে দিলাম। সেটা অবশ্য প্রথমে খেতে চাইছিল না, তবুও প্রায় জোর করেই খাওয়ালাম।

এরপর আমি নিজের জন্য এক কাপ চা করে নিয়ে ল্যাপটপ অন করে বসলাম। ডিসকর্ডে ঢুকে দেখলাম যে অ্যাডমিন ম্যাম আমাকে মেনশন দিয়েছেন। ওনার সাথে কিছুক্ষণ কথা বললাম। তারপর আজকের ডায়েরি গেম লিখতে বসলাম।

”রাত”

গতকাল “12th Fail” মুভিটা আমার পুরো দেখা হয়নি, তাই আজকে আমার ইচ্ছা আছে বাকি মুভিটা রাতে দেখে শেষ করার।এর সাথে কিছু পোস্টে কমেন্ট করারও ইচ্ছে রয়েছে।

তো বন্ধুরা এই ছিল আমার আজকের সারাদিনের কার্যাবলী। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন এই শুভকামনা জানিয়ে আজকের মত বিদায় নিচ্ছি।

10% beneficiary to @meraindia

25% beneficiary to @null

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  
 8 months ago 
  • ধন্যবাদ আপনাকে আমাদের সাথে যুক্ত হয়ে আপনার সারাদিনে কর্মকাণ্ডগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার সকালটা
    শুরু হলো বিস্কুট আর কপি দিয়ে। যা আমি আপনার পোস্ট করে জানতে পারলাম। দুপুরে মাকে খাইয়ে দিলে। তারপর নিজের স্নান করে খেয়ে নিলেন। বিকেলে আবার একটু ঘুরতেও গেলে। রাতের কিছু কাজ হাতে রয়েছে যা করবেন বলে মনস্থির করেছেন তা ও আমাদের
    সাথে শেয়ার করেছেন। তো রাতের কাজগুলো করে সুন্দরভাবে আজকে দিয়ে সমাপ্তি টানতে পারেন সেই দোয়াই করি।

এখন একটু বেশি ঠান্ডা পড়েছে বলে কফি আর বিস্কুট দিয়ে সকালটা শুরু করি। না হলে সাধারণত আমি সারা বছর সকালে চা আর বিস্কুট খাই। বিকেলে নিজের পাড়ার মধ্যেই ছিলাম, খুব বেশি দূরে কোথাও যাইনি। ধন্যবাদ আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 
  • আসলেই এতো শীতে নাস্তা খেতে ইচ্ছে করে না চা কফি খেতে খুব ভালো লাগে। আর আপনার খাবারে দেখলাম অনেকগুলো লবণ। খাবারের সাথে লবনটা দয়া করে এভয়েড করবেন। তোলা লবণা না কি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। তো চেষ্টা করবেন আস্তে আস্তে ঠিক হয়ে যাবে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।
Loading...
 8 months ago 

সকালটা আপনার শুরু হয়েছে গরম গরম কপি আর বিস্কুট খেয়ে । মাকে দুপুরে খাবার খাইয়ে দিলেন তারপর আপনি স্নান করে আপনিও খাইয়ে নিলেন। দুপুরে খাওয়া দাওয়া করে তারপর কিছুক্ষণ ঘুমিয়ে পড়লেন ঘুম থেকে উঠে এক কপি খেয়ে বিকেলবেলা হাটতে গেলেন । তারপর সন্ধ্যা বেলা মাকে চা খাবে কিনা জিজ্ঞাসা করলেন সেই সাড়া দিলে না তারপর আপনি বুঝতে পালেন সে খাবেনা। তারপর উষ্ণ গরম পানি করে জোর করে খাইয়ে দিলেন। তারপর রাতের বেলা একটি মুভি দেখে ঘুম পড়ে গেলেন ।
থ্যাংক ইউ আপনার সারা দিনে ডেইরি গেম পরে খুব ভালো লাগলো।

এখন একটু বেশি শীত পড়ায় প্রায় রোজই সকালে ঘুম থেকে উঠে কফি খাচ্ছি। নইলে সারা বছর আমি চা খাই। মুভিটা এখনো আমার পুরো দেখা হয়ে ওঠেনি। ধন্যবাদ আমার দৈনন্দিন জীবনচর্চা পড়ে আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

বাশির শব্দে আপনার ঘুম ভেঙে যায় আপনি তারাতারি করে বিছানা ছেড়ে বাইরে চলে আসেন তারপর বেশ কিছু কাজ করে ফ্রেশ হয়ে নেন ৷ তারপর চা খেতে খেতে আপনার মাকেও চা তৈরি করে দেন ৷ বিকেল বেলা আবারো চা খান বুঝায় যাচ্ছে চা আপনার অনেক প্রিয় ৷ তারপর রাতে মুভি দেখা শুরু করেন ৷

যাই হোক আপনার সারাদিনের কার্যক্রম গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

চা খাওয়া আমার একটা নেশা। আমার দিনে প্রায় সাত আট কাপ চা খাওয়া হয়ে যায়।মুভিটা এখনো পুরোটা দেখে শেষ করে উঠতে পারিনি। আমার পোস্ট পরিদর্শন করে মন্তব্য করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 8 months ago 

আপনার মাকে সেবা করার পাশাপাশি প্রতিদিন বিকেলবেলা নিজের জন্য একটু হাঁটাহাঁটি করেন এটা আমার কাছে বেশ ভালো লাগে।

সারাদিন কাজ করার পরে খোলা আকাশের নিচে হাঁটতে অনেক ভালোবাসা আমি এতে করে অন্যরকম একটা ভালো লাগা কাজ করে, আর প্রতিদিনের মতো আজও হাটতে গিয়েছিলেন এবং আমাদের সাথে খুব সুন্দর একটি ছবি শেয়ার করছেন ধন্যবাদ আপনাকে।

সারাদিন সেরকম একটা আমার বাইরে বের হওয়া হয় না একমাত্র দোকান যাওয়া ছাড়া। তাই বিকেল বেলায় একটু না বেরোলে দমটা মনে হয় যেন বন্ধ হয়ে আসছে। ধন্যবাদ আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

শীতের সকালে গরম গরম চা বা কফি খেতে অনেকটা এনার্জি পাওয়া যায়,যার ফলে ঘরের কাজ গুলো অনায়াসে করা যায়।
একজন পুরুষ মানুষ হয়ে আপনি প্রতিনিয়ত যেভাবে আপনার মায়ের সেবা করে যাচ্ছেন সত্যিই অনেক ভালো লাগে।

আহা,,গরম গরম ভাতের সাথে আলু ভর্তা আর ঘি একদম অসাধারণ লাগে খেতে। আর আমার কাছেও সারাদিনের তুলনায় দিনের বেলা শীত বেশি মনে হয়।

শীতের সকালে চা বা কফি না হলে দিনটা যেন শুরুই হতে চায় না। আলু ভর্তা এবং ঘি দিয়ে গরম গরম ভাত সত্যি খুব ভালো লাগে খেতে। ধন্যবাদ আমার পোস্ট পরিদর্শন করে আপনার মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59281.73
ETH 2525.99
USDT 1.00
SBD 2.47