Photography of the day:- Some wonderful pictures of grasshoppers.steemCreated with Sketch.

in Incredible Indialast year

আসসালামু আলাইকুম বন্ধুরা, কেমন আছেন সবাই। অবশ্যই আপনারা ভালো আছেন, আর সবসময় ভালো সুস্থ থাকেন এই দোয়া ও কামনা করি। চলে এসেছি আপনাদের মাঝে আজকে আবারও কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। যেগুলো আমি আমার মোবাইল দিয়ে উঠিয়েছি, আর সেগুলোই আপনাদের মাঝে উপস্থাপন করব, আজকের এই পোস্টে।

IMG_20230625_171457.jpg

অবশ্যই আপনারা জানেন, বেশ কয়েকদিন যাবত আমি কিন্তু ফটোগ্রাফির ওপর একটু মনোযোগ দিয়েছি। চেষ্টা করছি আমার আশেপাশের প্রাকৃতিক সৌন্দর্যকে তুলে ধরার ছবির মাধ্যমে।

বিভিন্ন সময়ে ফুল ফল পোকামাকড় এগুলোর ছবি আপনাদের মাঝে শেয়ার করি। ঠিক তেমনি আজকে একটি পোকার ছবি শেয়ার করতে চলেছি, যে পোকাটির নাম আমাদের দেশীয় ভাষায় ফড়িং বলে থাকি।

IMG_20230625_171408.jpg

আসলে পোকামাকড়ের ছবি ওঠানো অতটা সহজ নয়। তারা যে অ্যাঙ্গেলে বসে থাকে তাতে ক্যামেরা নিয়ে তাদের ছবি ওঠানো অনেক দুঃসাধ্য ব্যাপার।

তারপরও অনেক চেষ্টার পরে মোটামুটি তিন চারটা ছবি কোনরকমে আমি উঠাতে পেরেছিলাম। কারণ ক্যামেরা যতই তার কাছে নিয়ে যায়, সে অন্য জায়গায় উড়ে পালায়। যার জন্য তার ছবি নেওয়া আমার পক্ষে সম্ভব হচ্ছিল না।

IMG_20230625_171339.jpg

আসলে ফড়িং পোকা গুলো সাধারণত জঙ্গলেই বেশি দেখা যায়, কাশফুলের বাগানে তারা এমনভাবেই লতাপাতার সাথে মিশে থাকে, যেটা দেখে বোঝা যাবে না এখানে একটি ফড়িং বসে আছে। কারণ তাদের গায়ের রং আর গাছের পাতার রং প্রায় একই রকম।

মূলত আমি এই পোকাটির ছবি উঠানোর কোনো ইচ্ছেই ছিল না,আমি মূলত কিছু ফুলের ছবি উঠাচ্ছিলাম।উঠাতে উঠাতে হঠাৎ চোখ গেল যে একটি খড়গাছে এই পোকাটি বসে আছে। ভাবলাম দেখি একটু চেষ্টা করে তার কয়েকটি ছবি নেওয়া যায় কি।

IMG_20230625_171223.jpg

তখন একপর্যায়ে অনেক কষ্ট করে কয়েকটি ছবি নিতে পেরেছি,তারপরে সে আমাকে ধোঁকা দিয়ে চলে গেল, তাই পরে আর কোন ছবি উঠাতে পারলাম না।

তারপরও যে চারটি ছবি আমি এই ফড়িং পোকার আপনাদের মাঝে শেয়ার করছি। আমার মনে হয় আপনাদের ভালই লাগবে। আর আপনারা যেভাবে আমাকে ভালোবাসা দিচ্ছেন আপনাদের ভালো ভালো ফিডব্যাক গুলো দিচ্ছেন। সেটাতে আমি আরও বেশি উৎসাহিত হচ্ছি ফটোগ্রাফির উপরে।

IMG_20230625_171016.jpg

যাইহোক এভাবে সব সময় পাশে থাকবেন আশা করি, আপনাদের ভাল কিছু উপহার দিতে পারব। চেষ্টা তো করি নিজের বেস্ট টা দেওয়ার, তবে অনেক সময় হয়ে ওঠেনা।

ছবিগুলোরডিটেলস
Categoryinsects photography
Locationmalaysia
Camera50 mp
Devicevivo y76
Captured@mamun123456

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg4wekqnb5snp3cgBfKbrc1CH3sciSqTKnjGXLjs8uNxGN4rjmH5n7xq5c7Yk...nEGPKRAHWYB8UZDr99mW3gaRn44T9W561puEQtDfwizZAvGddabDUtBzjpdfEGxK8pUHX9qpNDEdSBZ3Mza3YsRCEzXs7M3cvhtrD457j6ACHJhyQYz9XucFR8.png

যাই হোক বন্ধুরা আপনাদের কাছে আজকের ছবিগুলো কেমন লেগেছে। ভালো লাগলো অবশ্যই কমেন্টসের মাধ্যমে জানাবেন, সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

Sort:  
 last year 

Such a great shots 👏

Upvoted! Thank you for supporting witness @jswit.

Loading...
 last year 

ফড়িং এক জায়গায় দাঁড়িয়ে থাকে না কখনো কিন্তু আপনি চারটি ছবি খুব সুন্দর ভাবে ফড়িং পোকার ধারণ করতে পেরেছেন এটা একটি খুবই ভালো কথা কারণ ফড়িং একবার এই গাছে থাকে তো আর একটু সময় অন্য গাছে গিয়ে চলে যায়। ফড়িং পোকার ফটোগ্রাফি করতে গেলে অনেক ধৈর্যেরও প্রয়োজন আছে এবং এটা আপনার পোষ্টের মাধ্যমে জানতে পেরে ভালো লাগলো ফটোগ্রাফির প্রতি আপনার আগ্রহ এখন অনেক বেশি হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ফড়িং পোঁকা গুলোর ছবি অসাধারণ হয়েছে ভাই ৷ এগুলাই আমাদের আশে পাশের প্রাকৃতিক সৌন্দর্য আর এই সৌন্দর্যকে আপনি তুলে ধরার চেষ্টা করতেছেন শুনে খুবই ভালো লাগলো ৷ এগিয়ে যান ভাই আপনার জন্য শুভকামনা রইলো ৷

যাই হোক ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65836.42
ETH 2694.41
USDT 1.00
SBD 2.87