Better Life With Steem The Diary game 29 December 2023

in Incredible India8 months ago

Neutral Minimalist Romantic Photo Collage.png

Hello,

Everyone,

My dear friends, how are you all? I am very happy to be back with you, today I will share with you my daily diary game, I hope you will like it, so let's start without delay:-

প্রতিদিনের তুলনায় আজ একটু দেরিতে ঘুম থেকে উঠেছি এবং বাহিরে কথা শব্দে ঘুম টা ভেঙেছে, এবং ওঠে শুনতে পেলাম আমার চাচা শ্বশুরের মেয়ের, শাশুড়ি মারা গেছে। কথা টা শুনে আমি কিছুটা সময় চুপ হয়ে গেলাম, তিনি খুবই ভালো একজন মানুষ ছিলেন, এবং পাঁচ ওয়াক্ত নামাজ রোজা করতেন, আমার বিয়ের পরে আমি তার বাড়িতে একবার গিয়েছিলাম, তার ব্যবহার দেখে সত্যিই আমি মুগ্ধ হয়েছিলাম, আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুক এই দোয়াই করছি। তবে, মনটা খুব খারাপ ছিলো হঠাৎ করে এভাবে একটা মানুষ পৃথিবী ছেড়ে চলে গেল।

b2035362-8fe1-4480-be18-35a875404b7a.jpg

তবুও নিজেকে বোঝালাম সৃষ্টিকর্তার ইশারায় সবকিছু হয়, তিনি যেটা করে ভালোর জন্যই করে, শাশুড়ি আম্মা তখনই রেডি হলো যাওয়ার জন্য এবং আমাদের পুরন বাড়িতে থেকে কাকি এবং ভাবিদের সাথে চলে গেলো, এরপরে আমি তাড়াতাড়ি করি ভাত এবং তরকারি রান্না করলাম ,আমার শ্বশুর খেয়ে তিনি ও চলে গেলেন, অন্যদিকে আমার শশুর যাওয়া আগে বারবার বললেন সাবধানে থেকো, যেহেতু রাস্তার পাশে বাড়ি, তাছাড়া বাড়িতে আমি আমার মেয়ে আছি, পরবর্তীতে বললাম সমস্যা নাই আল্লাহ ভরসা এরপরে তারা চলে গেলো।
M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8m5BZm2TSNuyC2FN4qQG93idHyPv19z9YX3aXBiH5fPVd2ia1QV387b2ZiLXnx...GzmTDucpVumVLZo3H3rqjjtrKNQccEYnQKGhqbDFaFgaFN2Wf6xYmkPtaFoCbxsyAdj3u2ezEgiRQNURpdfSWuS4dzpeD5LKpYJoEDPbpaUa9gGiYjyhpMz382.png

গতকাল রাতে শাশুড়ি আম্মা বেশ কিছু ছোলা ডাল ভিজিয়ে রেখেছিলো, তাই এখন প্রেসার কুকারে দিয়ে সিদ্ধ করে নিলাম, ও ঠান্ডা করে ডিপ ফ্রিজে রেখে দিলাম,, এছাড়া অতিরিক্ত কিছু থালা বাটি ছিল যেগুলো সব সময় প্রয়োজন না। তাই ও উঠিয়ে রেখে দিলাম। কারণ বাহিরে থাকলে ময়লা পড়ে, এছাড়া এগুলো ব্যবহার করারও খুব একটা প্রয়োজন পড়ে না এটা ভেবে।

b8bd9f7d-97bc-4b9a-a703-010a875c8417.jpg

এসব করতে করতে চোখ গেল আমার ট্রলি ব্যাগটার দিকে, বেশ কিছুদিন ধরে ভাবছিলাম। এই টা আমি একটু পরিষ্কার করব তবে সেটার সময় আর হচ্ছিল না। তাই এখন পরিষ্কার করে নিলাম, আর এর সাথে অনেক পুরনো স্মৃতি মনে পড়ে গেল, থাক সে সবার না বলি, কাজের কথায় আসি।

6b8ad1b4-b967-47d1-b731-5d8ff6125abd.jpg

এরপরে, মেয়েকে নিয়ে গোসল করতে গেলাম গোসল শেষ করে জোহরের নামাজ আদায় করলাম, এবং আমি মেয়ে দুজনে দুপুরের খাই, গতকাল কে তরকারি ছিল ওটা গরম করে নিলাম, সাথে সকালের রান্না মিলিয়ে দুপুরে খাবার খেয়ে নিলাম। এরপরে মেয়েকে ঘুম পাড়িয়ে দিয়েছি। অন্যদিকে দেখলাম বাহিরে একটা লোক ডাকছে, তাই গিয়ে দেখি এই পোস্টার টা হাতে ধরিয়ে দিলো,ও বলতে ছিলো নৌকায় মার্কায় ভোট দেওয়ার জন্য, এবং তাকে বললাম আপনি না বললেও আমি নৌকা মার্কায় ভোট দিবো। আর হ্যাঁ, আপনারাও চাইলে দিতে পারেন।

bac57ec5-dc73-419a-b320-067a8e3a7113.jpg

M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8m5BZm2TSNuyC2FN4qQG93idHyPv19z9YX3aXBiH5fPVd2ia1QV387b2ZiLXnx...GzmTDucpVumVLZo3H3rqjjtrKNQccEYnQKGhqbDFaFgaFN2Wf6xYmkPtaFoCbxsyAdj3u2ezEgiRQNURpdfSWuS4dzpeD5LKpYJoEDPbpaUa9gGiYjyhpMz382.png

এরপরে কিছুটা সময় রেস্ট নিলাম, আমার আম্মু ফোন দিলো তার সাথে বেশ কিছুটা সময় কথা বলি, এবং সে জানায় আমার নানু আগের থেকে এখন একটু বেশি অসুস্থ, তাই নানুর সাথে বেশ কিছুটা সময় কথা বললাম সেই সাথে আমার মামাতো ভাই বোনদের সাথেও আমার নানু আগে গ্রামেই থাকতো নানু বাড়িতে কিন্তুু ,এখন মামাদের সাথে খুলনাতে থাকে যার কারণে মনে চাইলেও তার সাথে যে দেখা করা সম্ভব হয়ে ওঠে না সময়ের অভাবে। সবাই দোয়া করবেন তিনি যেন খুব দ্রুত সুস্থ ‌ হয়ে ওঠেন।

e54e1733-05d8-4b93-a9fb-4234cdc673b6.jpg

এরপরে, মেয়ে ঘুম থেকে উঠল, মেয়ে খুব অস্থির ওর আপা কেন বাসায় নেই এখনো, মানে আমার শাশুড়ি আম্মার কথা বলছিলো, এরপরে, মেয়েকে নিয়ে সন্ধ্যার নাস্তা তৈরি করলাম, ডালের বরা সেই সাথে ছোলার ডাল,সেই সাথে ওর কে বোঝানোর চেষ্টা করলাম। এর মধ্যে আমার শশুর শাশুড়ি চলে আসে এবং তাদের নিয়ে সন্ধ্যার নাস্তা টা করে ফেলি।

সন্ধ্যায় মেয়ে কে পড়তে বসিয়েছি, এবং পড়ালেখা শেষ করে সবাই রাতের খাবার খেয়ে নিলাম, এরপরে আমি আমার স্টিমেট প্ল্যাটফর্ম এর কাজ শুরু করে দিয়েছি, মানে পোষ্ট লিখতে বসেছি, লেখা শেষ করে, পোস্ট করে প্রতিদিনের মতো ঘুমিয়ে পরবো। এইতো এই ছিল আমার আজকের দিনের কার্যক্রম । সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন সবার জন্য শুভকামনা।

I am Bangladeshi. My name is Karobi Amin, I am a housewife, and a second-year honors student of the Bengali department. That's why I prefer to speak and write in Bengali, today I tried to share with you my daily diary game, I hope you like it. Thank you all very much.

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSj1ATxRsaEvyH89EyziiK3D1ksn1tTDvDwLCveqrhctVcDnDqtNbsqFMtuqD1RetzrgjG.png

Sort:  

আপনার চাচা শ্বশুরের মেয়ের, শাশুড়ি মারা গেছে।ইন্নালিল্লাহি রাজিউন। এটা অনেক দুঃখের বিষয় তার জন্য দোয়া রইল আল্লাহ যেন তাকে জান্নাত নসিব দান করুক। সত্যিই আমাদের মাঝ থেকে কেউ হঠাৎ করে চলে গেলে খুবই খারাপ লাগে। এখন যেহেতু ভোটের আমেজ তাই নৌকায় মার্কায় ভোট দেওয়ার জন্য আপনাকে বলছে। মেয়েকে নিয়ে সন্ধ্যার নাস্তা তৈরি করলাম, ডালের বরা সেই সাথে ছোলার ডাল মা মেয়ে অসাধারণ দিন পার করেছেন।

 8 months ago 
  • ধন্যবাদ আপনার কমেন্টটি পরে বেশ খুশি হলাম, হ্যাঁ সৃষ্টিকর্তা তাকে জান্নাতবাসী করুক এই প্রার্থনাই করছি।
  • এখন সারা বাংলাদেশে নির্বাচন চলছে আর সেজন্য, সব জায়গাতেই প্রচার হচ্ছে ভোট দেওয়া নেওয়া নিয়ে, আর ঠিক তেমন আমাদের বাড়িতে এসেছিল আজ।
  • যেত কেউ বাড়িতে ছিল না তাই মেয়েকে মন খারাপ থেকে দূরে রাখার চেষ্টা করেছি আর হ্যাঁ সন্ধ্যায় সবাই মিলে নাস্তা তৈরি করে খাওয়ার মজাই কিন্তু আলাদা।
TEAM 1
Congratulations! This post has been upvoted through steemcurator04. We support quality posts, good comments anywhere and any tags.
Curated by : @msharif

Thank you

TEAM 1
Congratulations! This post has been upvoted through steemcurator04. We support quality posts, good comments anywhere and any tags.
Curated by : @msharif
 8 months ago 

আমি খুবই আনন্দিত এবং উত্তেজিত আমাকে সমর্থন করার জন্য। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

Loading...
 8 months ago 

প্রথমত যিনি মারা গিয়েছেন তার জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি। যেন তিনি পরকালে দিয়ে সুখে শান্তিতে থাকতে পারেন। এবং আল্লাহতালা যেন তাকে জান্নাত নসিব করে কবরের আজাব মাফ করে দেয়। আপনার দিনটা বেশ ব্যস্ততার মধ্যে কেটে গিয়েছে। আসলে শাশুড়ি বাড়িতে না থাকলে সব কাজ নিজেকে সামলাতে হয়। মেয়েকে বারবার বোঝানোর চেষ্টা করছেন যে তার দাদু ফিরে আসবে। আমরা মাঝে মাঝে কোন কাজ করার জন্য সিদ্ধান্ত নিলে। সময় বের করতে পারি না, আপনিও ঠিক তাই আজকে সময় বের করে, আপনি আপনার ব্যাগ সুন্দরভাবে পরিষ্কার করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপনার একটা কার্যকর উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 8 months ago 

আজ একটু বেশ ব্যস্ততার মধ্যেই দিনটা কেটে ছিলো, যেহেতু শাশুড়ি বাসা ছিল না তাই রান্নাবান্না মেয়েকে দেখাশোনা সব কিছু নিজেরই করতে হয়েছে ।এর উপরে আবার ঘরে জমে থাকা প্রয়োজনীয় অনেক কাজ সারতে হয়েছে।

 8 months ago 

আমার কাছে মনে হয় ব্যস্ততার শুধুমাত্র একটা অজুহাত। আপনি যদি নিজের কাজ মন দিয়ে করেন। তাহলে কাজ করতে তেমন একটা সময় লাগে না। কিন্তু আমরা কি করি কাজ করার ক্ষেত্রে বিভিন্ন ধরনের কথা চিন্তা করি। এই কথাগুলো চিন্তা করতে করতে আমাদের কাজ করার সময়টা অনেক বেশি পেরিয়ে যায়। তাই আজেবাজে চিন্তা মাথায় না নিয়ে, কাজ করার চিন্তা মাথায় রাখা উচিত। এতে করে আপনার ব্যস্ততা তেমন একটা মনে হবে না।

 8 months ago 

এটা অবশ্য ঠিক বলেছেন আজেবাজে কথা মাথায় ঘুরতে ঘুরতে আমরা ঠিক মত কাজ করতে পারে না অবশেষে অজুহাত বের করে এটার জন্য হয়নি এটার জন্য পারেনি।

তবে এই চিন্তা গুলো কিন্তু মাথা থেকে দূর করতে পারে না, আমাদের চেষ্টা করা উচিত কাজ করাটা কে সবসময় মাথায় রাখা ।

 8 months ago 

আজকে সকালে আপনি একটা মৃত্যু সংবাদ শুনে আপনার মন খারাপ হয়ে গেছে । আজকে আমিও আমার এক খালার মৃত্যু সংবাদ পেয়ে মন খারাপ হয়ে গেছে।
এই সংবাদ পাওয়ার পর আপনার শাশুড়ী সেই বাড়িতে চলে যান যার কারনে আজকের দুপুরের রান্নাটা আপনাকেই করতে হয়েছে।
এভাবেই আপনি চমৎকার ভাবে আপনার দিনলিপি শেয়ার করেছেন আমাদের মাঝে।
শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

সকালবেলা ঘুম থেকে উঠে এমন একটা খবর শুনতে হবে এর জন্য একদম প্রস্তুত ছিলাম না,
আমার হাট একটু দুর্বল তাই কোন ঘটনা শুনলে হার্টবিট বেড়ে যায়।
জি আপু শাশুড়ি আম্মা যেহেতু বাসায় ছিল না তাই দুপুরের রান্নাটা নিজেই সেরে নিয়েছি।

 8 months ago 

কারো মৃত্যুর সংবাদ শুনলে এমনিতেই মনটা খারাপ হয়ে যায়। আর এর মধ্যে পরিচিত কোন মুখ যদি থাকে তাহলে তো কথাই নেই। বারবার সেই ব্যক্তির পুরনো স্মৃতিগুলো মনে পড়তে থাকে। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যাতে তিনি মৃতের রুহের মাগফেরাত করেন। আপনার শ্বশুর শাশুড়ি চলে যাওয়ার কারণে আপনারা মা-মেয়ে দুজনে একলা ঘরে রইলেন। সন্ধ্যায় মেয়ে তার দাদীর জন্য কান্নাকাটি করছিল। তখন আপনি নাস্তা বানিয়ে দিলেন। সব মিলিয়ে বেশ ব্যস্ত একটি দিন আপনি পার করলেন। আপনার ব্যস্ত দিনলিপি পড়লাম। ভালো
লাগলো পড়ে।

 8 months ago 

একদম ঠিক একটা মানুষ মৃত্যুবরণ করার পরে তার জন্য আমরা অনেক দোয়া করতে পারি সৃষ্টিকর্তা যেন তাকে জান্নাতবাসী করে ঠিকই বলেছেন, পরিচিত কেউ মৃত্যুবরণ করলে এই কথাটা শোনার পরে তার সাথে আমার কাটানো যত স্মৃতি থাকে ওগুলো চোখের সামনে ভাসতে থাকে,
যতদিন পর্যন্ত আমরা এটা ভুলে না থাকতে পারি ।যদিও তার সাথে আমার তেমন কোনো স্মৃতি নেই একবার তাদের বাসায় গিয়েছিলাম এবং তার যে ব্যবহার সেটা দেখে আমি মুগ্ধ হয়েছিলাম। ধন্যবাদ খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য

 8 months ago 

ঘুম থেকে উঠে মৃত্যুর সংবাদ শুনলে একটু মন খারাপই হয়। একটা ভয় চলে আসে মনে। তবে আপনার কাছে শুনতে পেলাম উনি খুব ভালো লোক ছিলেন। আল্লাহপাক আপনাকে জান্নাতুল ফেরদাউস দান করুক। টলি ব্যাগটা মাঝে মাঝে ধুতে হয় নয়তো কেমন যেন ময়লা পড়ে যায়। ছোলা বুট ও ডালের বড়া দিয়ে নাস্তা সেরে নিলেন। এখন চতুর্দিকে নির্বাচনী প্রচারণা আমার এখনো আসে প্রতিদিন লোকজন ভোট চাইতে। একটা উৎসব মকর পরিবেশ সারা
বাংলাদেশে। ধন্যবাদ আপনাকে।

 8 months ago 
  • এটা আমার বিয়ের টলি দেখ ছিলো অনেক দিন হয়। পরিষ্কার করা হয় না যেভাবে রেখে দিয়েছি ওই ভাবেই ছিল। তাই আজ একটু পরিষ্কার করে নিলাম। সময়ের অভাবে বের করাই হয় না।
  • ছোলা আমার কাছে বেশ পছন্দ । সন্ধ্যার নাস্তায় রাখার চেষ্টা করি। সারাদিন রাতে নির্বাচনের মিছিল চলছে। এবং বাড়িতে লোকজন এসে ভোট চেয়ে যাচ্ছে আর ভোটের আগে এমনটা হওয়ায় স্বাভাবিক।
 8 months ago 

জি আপু ওই মাইমা অনেক ভালো একটা মানুষ ছিল এবং সব সময় পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতেন। আল্লাহর মাল আল্লাহ নিয়ে গিয়েছে। তবে বেশ কষ্ট হচ্ছে একদিন তো ঠিক আমরাও এভাবে চলে যাব।
ধন্যবাদ আপু খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য আর হ্যাঁ নির্বাচনের প্রচার সারা দেশে ছড়িয়ে পড়েছে

 8 months ago 

যে মানুষকে সবাই ভালো বলে, আল্লাহপাক নিজেও তাকে ভালো বলেন। তাই দোয়া করি জান্নাতের সর্বোচ্চ স্থানে যেন তার স্থান হয়। আল্লাহ যেন তার সমস্ত গুনাহ মাফ করে দেন। আল্লাহপাক গাফুরুর রহিম। ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

মানুষ হলো মরণশীল একদিন না একদিন সবারই মৃত্যু স্বাদ গ্রহণ করতে হবে। আপনার চাচা শশুরের মেয়ে শাশুড়ি মারা গেছে তাই সকাল বেলা তার মৃত্যুর সংবাদ শুনে আপনার ঘুম ভাঙলো। তার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করি তাকে যেন জান্নাতুল ফেরদৌস দান করুক আমিন। তারপর আপনার মুখে শুনলাম সে অনেক ভালো এবং পাঁচ ওয়াক্ত নামাজ রোজা করত। তার মৃত্যু সংবাদ শুনে আপনার শ্বশুর শাশুড়ি চলে গেলে। তারপর বাসায় ছিলেন আপনারা মা আমি দুজনে। তারপর আপনার মেয়ে সন্ধ্যা বেলা দাদীর জন্য কান্নাকাটি করছিল। তারপর তখন আপনি নাস্তা বানিয়ে দিলেন। আপনার ব্যস্ততার মুহুর্তগুলো আমাদের সাথে ভাগ করে নিলেন থ্যাঙ্ক ইউ।

 8 months ago 

অন্য দিনের তুলনায় আপনার আজকে ঘুম একটু দেরিতে ভেঙেছে । আপনার চাচা শ্বশুরের মেয়ে শাশুড়ি মারা গেছে সেই নিয়ে সবাই বাহিরে কথা বলাবলি করছিল ।সেই আওয়াজে আপনার ঘুম ভেঙে গেল। বিদায় ব্যক্তির আত্মার শান্তি কামনা করছি ।
আপনি তাড়াতাড়ি দুপুরের রান্না করলেন যা খেয়ে আপনার শাশুড়ি পাশে বসার কাকি ও ভাবিদের সাথে সেই বাড়িতে গেলেন ।আপনার শ্বশুরসহ সবাই গেলেন। আপনি ও আপনার মেয়ে বাড়িতে ছিলেন । আমরা এই দুনিয়ায় কেউ স্থায়ী নয় সবাইকে এক এক করে চলে যেতে হবে ।তাই আমাদের যতটা সম্ভব সকলের সাথে ভালো ব্যবহার করে যাওয়াটাই ভালো। হ্যাঁ সমগ্র বাংলাদেশে এখন নির্বাচনের হাওয়া বইছে ।আশা করি শান্তিপূর্ণ নির্বাচন হোক ,ভালো মানুষ জয়যুক্ত হোক। আপনার জন্য রইল শুভকামনা ।

 8 months ago 

একদম ঠিক তাই আমাদের সবাইকে কোন এক সময় এই সুন্দর পৃথিবী ত্যাগ করে চলে যেতে হবে তাই আমাদের প্রত্যেক মানুষের উচিত মানুষদের সাথে খুব সুন্দর আচরণ করা ও সৎ ভাবে জীবন যাপন করা কারণ, ইহাকাল থেকে পরকাল টাই হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47