Better Life with Steem|| The Diary Game||3 january 2024||''Today is a light shopping day''

in Incredible India8 months ago

Brown Floral Couple Photo Collage.png

Image made by Canva

Hello,

Everyone,

My dear friends, how are you all? I am very happy to be back with you, today I will share with you my daily diary game, I hope you will like it, so let's start without delay:-


প্রথমে সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি, আমার এই ছোট্ট পরিবারটা কে নিয়ে খুব ভালো আছি। এবং খুব সুন্দর ভাবে, আনন্দ এবং হালকা কেনা কাটার মাঝে আজকের দিনটা পার করেছি।

13e8bc1e-f40b-46b6-b3da-57f92f17582a.jpg

প্রতিদিন তুলনায় আজ একটু দেরি তে ঘুমটা ভেঙ্গেছে, বুঝতেই পারিনি, এত বেলা কি ভাবে হলো কেননা, এত পরিমানে কুয়াশা ছিল বাহিরে, ঘুম থেকে উঠে দেখি আট টা বাজে। তাই খুব দ্রুত ফ্রেশ হয়ে, সকালে জমে থাকা কিছু কাজ করে, সবার জন্য সকালের নাস্তা তৈরি করতে লেগে পরি। চা বিস্কুট এবং সবার জন্য নুডুলস রান্না করেছিলাম। সবাই মিলে সকালের নাস্তা খাওয়া শেষ করি।

আমাদের বাসার পাশেই যে স্কুল টা আছে, মাত্র এক মিনিটের পথ ওখানে আজ বিশাল জনসভায় আয়োজন করা হয়েছে, বিভিন্ন এলাকা থেকে নামি দামী নেতারা আসবে ওখানে, এবং ওখানে আমার শ্বশুরের আজ দুপুরে মিটিং উপস্থিতির জন্য একটা লোক এসে বলে গেলো, যেহেতু আমার শ্বশুর বাজারে ছিল তাই, আসার পরে তাকে এই খবরটা দিলাম।


5e63da33-eba5-45f0-935c-a05b1f0b1f2f.jpg

এরপরে, শাশুড়ি আমাকে দুপুরে রান্নার জন্য একটু সাহায্য করলাম এবং আমি ভাত রান্নাটা সেরে ফেললাম, আজ একটু তাড়াতাড়ি করার হচ্ছে, ভাবছি বিকালে একটু বাহিরে যাবো, তাই নিজেও মেয়ে গোসল করে নিলাম, এবং দুপুরের খাবার খাইয়ে ঘুম পাড়িয়ে দিলাম। এরপরে, যোহরের নামাজ আদায় করে নিজেও দুপুরের খাবার খেয়ে নিলাম।

মেয়ে যেহেতু ঘুমাচ্ছে তাই দ্রুত ভাবে বাহিরে যাওয়ার জন্য রেডি হয়ে নিলাম। সাথে আমার পাশের বাসার এক ভাবি ও গিয়েছিলেন, মূল উদ্দেশ্য ছিল একটা ওয়ার্ড ড্রপ কিনবো, প্রথমে আমরা আমাদের বাসা থেকে শহরে যাই, এবং পছন্দ মত একটা ওয়াড ড্রপ কিনে নেই, গাড়ি ভাড়া দিয়ে আমাকে ৯ হাজার টাকা দিতে হয়েছে, এবং খুব সুন্দর ভাবে দোকানদার বাসায় পৌঁছানোর ব্যবস্থা করে দিলো, গাড়ি চলে গিয়েছে বাসার উদ্দেশ্যে ।


1235b927-d9e4-404b-b6c5-b760ae70651e.jpg

217525c9-f0f7-42ba-9cf2-42f6cda40df6.jpg

a00b1611-dbef-4d8b-ab65-cf4920eb4d42.jpg

আমি এবং ভাবি মিলে আসলাম একটা শোরুমের ভিতরে, ভাবলাম জামাই এর কাছ থেকে যখন একটু সুযোগ পেয়েছি কেনাকাটা করার জন্য। তাই ওয়ালেট ফাঁকা করেই বাড়ি যাবো এটা ভেবে আসলাম কিছু চায়ের কাপ কেনার জন্য, সাথে আরো প্রয়োজনীয় টুকিটাকি কিছু জিনিস কিনবো, ভাইরে ভাই সব কিছুতে যে এত পরিমাণে দাম, তাও যা ভেবেছি তার থেকে একটু বেশি কেনাকাটা করলাম। কয়েক টা চায়ের কাপ, বাটি, কাঠের খুন্তি, কাঠের চামচ, ইত্যাদি কিছু জিনিস।

এরপরে চলে যাই বড় সড়ো একটা মুদির দোকানে, সেখানে গিয়ে কিছু শুকনা খাবার, সাথে চকলেট, চানাচুর, এক প্যাকেট ইটালিয়ান পাস্তা, একটা আগার আগার পাউডার, এসব কিনে নিলাম, গাড়িতে উঠবো তখন দেখি খুব সুন্দর পিঠা উৎসব চলছে তাই আমার অপরিচিত দুই ধরনের পিঠা কিনে নিলাম বাসার জন্য, এরপরে আমরা বাসার উদ্দেশ্যে রওনা করি।


বাসায় আসতে আসতে প্রায় রাত আট টা বেজে গেছে,, এবং বাসায় এসে দেখে আমার শশুর লোকজন নিয়ে খুব সুন্দর ভাবে, ওয়ার ড্রব টা সেট করে রেখেছে, আমি তো অন্যদিকে ঠাণ্ডায় পুরো বরফ হয়ে গিয়েছি বাহিরে প্রচন্ড বাতাস ছিলো, তাই শাশুড়ি আম্মা করা হালকা গরম পানি খেয়ে নিলাম। এবং ফ্রেশ হয়ে রাতের ভাত খেয়ে সবকিছু রেখে সোজা কম্বলের নিচে এসে ঢুকে পড়েছি,, আজ আর কোন কিছু গুছিয়ে রাখছি না, আগামীকাল দেখা যাবে।

11fc72be-75e7-4f25-82ce-cb9bdb842d8e.jpgআর হ্যাঁ বন্ধুরা এই স্ক্রিনশট টা আমি ক্লাস করার সময় নিয়েছিলাম।

কম্বলের নিচে এসে কিছুটা সময় হাসবেন্ডের সাথে কথা বললাম এবং কি কিনেছি তার সাথে শেয়ার করলাম, কথা বলা শেষে স্টিমেট প্ল্যাটফর্মে ঢুকলাম। আর আছে তো টিউটোরিয়াল ক্লাস আছে তার জন্য নিজেকে প্রস্তুত করছিলাম। এবং সময় মতো জয়েন্ট করলাম, ম্যামের মূল্যবান কথা গুলো শুনছিলাম, আমার কাছে তো বেশ ভালোই লাগে। নিজেকে ভালো পর্যায়ে নিয়ে যেতে খুব ভালো হয়।

যাইহোক এখানে আজ বিদায় নিতেছে, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন, ও আমার পাশেই থাকবেন। এবং আনন্দে দিন কাটানো। ধন্যবাদ সবাইকে।

I am Bangladeshi. My name is Karobi Amin, I am a housewife, and a second-year honors student of the Bengali department. That's why I prefer to speak and write in Bengali, today I tried to share with you my daily diary game, I hope you like it. Thank you all very much.

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwG...x6wfZjZLosucmv9nWq1U9CQuccghJ6GMVXk44vU13efv4TV3Gr9UvvmQC11SFH2GuHU1Upe9w5tVrZqrA9aixUmguhU7yW54aBV34tkzgX9FdrtvLp7rcV6oB4.png

Sort:  
 8 months ago 

আজকে ঘুম থেকে উঠতে বেশ খানিকটা লেট হয়েছিল আপনার।আসলে শীতের সময় এই জিনিসটা আমারো হয়।একেতো শীত আরেকদিকে কুয়াশার কারনে বেলা বুঝতে পারা যায় না।
এর পরে ফ্রেশ হয়ে নিজের কাজ শেষ করে চা বিস্কুট ও নুডুলস রান্না করেন।
আজকে ভাইয়ের ওয়ালেট ফাকা করলেও আপনার ফার্নিচার কেনাটা ভালো হয়েছে।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

গ্রামে এত বেশি শীত পড়ে সকালে তো ঘুম থেকে উঠতে মন চায় না, মনে হয় কেউ যদি খাবারটা এখানে এনে দিত তাহলে আরো ভালো হতো। তবে সেই কপাল কে আমার আছে, তবুও আলহামদুলিল্লাহ,, ভালো আছি আর কি।

 8 months ago (edited)

আসলেই ভালো আছেন।যেকোনো সমস্যা শাশুড়ী আছেন মায়ের মতো। আল্লাহ না করুক একটু অসুস্থ হন দেখবেন সামনে খাবার হাজির।পাশেই মা আছেন।সেও চলে আসবে।আর আমার মরো আর বাচো.. হয় নিজে করো না হলে বাইরে থেকে কিনে এনে খাও😅

Posted using SteemPro Mobile

Loading...
 8 months ago 

সামনে ভোট তাই বর্তমানে সব জায়গায় কমবেশি জনশোভা হচ্ছে। আর বর্তমানে তুলনামূলক সব জিনিসের দাম অনেক বেশি। আপনারা বাইরে গিয়েছিলেন কিছু প্রয়োজনীয় জিনিস কেনার জন্য। সেইসাথে ভাইয়াকে বলে দিলেন আজ‌ কি কি কিনেছিলেন।। সব মিলিয়ে অনেক সুন্দর একটা দিন পার করেছেন।।

 8 months ago 

এত বেশি জনসভা হচ্ছে, মাইকিং এবং মিটিং এর শব্দে বাসায় টিকে থাকা অসম্ভব। আর দ্রব্যমূল্যের দামের কথা কি বলব ধরা ছোঁয়ার বাহিরে,,
তবুও প্রয়োজনে কিছু জিনিস না কিনেও তো বসে থাকা যায় না।
ধন্যবাদ আমার দিনটি আপনার কাছে সুন্দর লেগেছে এটার জন্য।

 8 months ago 

কিছু কিছু মূল্যবান জিনিস রয়েছে সেগুলোর দাম যেতই বৃদ্ধি পাক না কেন। আমাদের প্রয়োজনে সেগুলো কিনতেই হবে।। আর যে কয়দিন ভোট না হচ্ছে এরকম শোভা থাকবে।।

 8 months ago 

মাঝে মাঝে সংসারের জন্য কিছু কেনা কাটা করতে অনেক আনন্দ হয়।আসলে প্রতিটি মেয়েরই মনে হয় এই শখটা থাকে।
সারাদিন প্রায় অনেক ব্যস্ততার মাঝেই পার করেছেন, ধন্যবাদ সুন্দর একটি দিনের ডায়েরি শেয়ার করার জন্য।

 8 months ago 
  • একদম আপু তাই আমার তো এত আনন্দ লাগে যতই কেনাকাটা করি না কেন মন ভরে না।
  • কোন শপিং মল বা বড় কোন দোকানে ঢুকলে মনে চাই সবকিছুই কিনে নিয়ে বাসায় চলে আসি ।।
    তবে , হ্যাঁ তখন এটাও মনে পড়ে যায়, আমার বাজেটের কথা।

কয়েক সপ্তাহ আগে শেষবার নুডুলস খেয়েছিলাম। আপনার পোস্ট করা ছবি দেখে এখন খেতে ইচ্ছে করছে। সামনের দু-একদিনের মধ্যে আমি অবশ্যই একবার নুডুলস রান্না করে খাব। ভোটের আগে সব নামিদামি নেতারা আসবেন আর ভোটের পরে সবাই ভোকাট্টা। আমাদের এখানে তো এরকমই হয়। আপনাদের ওখানকার খবর অবশ্য আমার জানা নেই। আপনার তোলা স্ক্রিনশটে আমি সবার নিচে! বড্ড ব্যথা লাগলো মনে। যাই হোক ভালো থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 8 months ago 

প্রিয় ভাই আমার,

  • খুব সুন্দর মন্তব্য করতে জানেন তো খুব হেঁসেছি।
    হ্যাঁ অবশ্যই একদিন বাসায় নুডুলস রান্না করবেন, আর তৃপ্তি করে খাবেন আমি তো নুডুলস পেলে আর কিছুই প্রয়োজন হয় না।
  • একদম চাঁদ উঠলে সব জায়গাতেই ওঠে ঠিক আমাদের এখানেও এরকম তবে হ্যাঁ, কম বেশি বলে তো একটা কথা অবশ্যই আছে। ভাইরে ভাই সারাক্ষণ মাইকিং চলছে।
  • মনে ব্যথা লাগার কোন সুযোগ নেই কারণ কি জানেন, শেষ ভালো যার সব ভালো তার। ভালো থাকবেন এই আশাই রাখছি।
 8 months ago 

আপনি খুব ব্যস্ততার ভিতরে একটি দিন পার করেছেন। ওয়ার ড্রব কিনতে পাশের বাসার ভাবির সাথে বাজারে গেলেন। তারপর ওয়ারড্রব কিনে একটি ভ্যানে বাড়িতে পাঠিয়ে দিলেন। মেয়েরা যদি কেনাকাটার সুযোগ পায় আর হাতে যদি টাকা থাকে তাহলে আর তো কোন কথাই নেই যেটা চোখে পড়ে সেটাই কিনতে খুব ইচ্ছে হয়।আর মাঝে মাঝে সংসারের জন্য কিছু কেনা কাটা করতে অনেক আনন্দ হয়। আর এই আনন্দ পাওয়ার শখটস সব মেয়েরাই পেতে চায়। থ্যাঙ্ক ইউ খুব সুন্দর একটি দিনের ডাইরি গেম আমাদের সাথে শেয়ার করেছেন।

 8 months ago 
  • মাঝে মাঝে নিজেকে দেখে নিজেই অবাক হই যে আমি কখনো নিজের প্রয়োজনে একটা জিনিস কিনেনি ।
    আর সেই আমি আমার সংসারের জন্য ঘুরে ঘুরে কেনাকাটা করছি। তবে হ্যাঁ আমার কাছে কিন্তু এই ব্যাপারটা অসম্ভব ভালো লাগে আমার তো মাঝে মাঝে মনে হয় হাসবেন্ড যদি প্রতি মাসে এরকম মার্কেট করতে দিত। 😁😁
 8 months ago 

আপনার দিনটা বেশ সুন্দরভাবেই কেটে গিয়েছে আসলে হাজবেন্ড যখন অনুমতি দেয় কোন কিছু কেনার জন্য। তখন মনে হয় ঘরে যাবতীয় প্রত্যেকটা জিনিস কিনে তারপর বাসায় ফিরে আসি। কেননা নতুন যে জিনিস দেখি সেই জিনিস পছন্দ হয়ে যায়। আসলে আমাদের এখানেও বর্তমান সময়ে নির্বাচনের কারণে বিভিন্ন জায়গায় সবার আয়োজন করা হয়েছে। আমাদেরকে যেতে বলেছে, কিন্তু আমরা কোথাও যায়নি। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 8 months ago 

ধন্যবাদ আপু খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য,
সব সময় এমন সুযোগ আসে না আর যখন আসে তখন মনে হয় যেন সবকিছুই বাসায় নিয়ে আসি। কিন্তু এটাও তো সম্ভব নয় তবুও শুকরিয়া আদায় করছি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47