Better Life with Steem|| The Diary Game||2 january 2024||''My story today''

in Incredible India8 months ago

Brown Floral Couple Photo Collage.pngPhoto edited by canva


Hello,
Everyone,

My dear friends, how are you all? I am very happy to be back with you, today I will share with you my daily diary game, I hope you will like it, so let's start without delay:-

💕আমার আজকের সারাদিনের গল্প 💕

সবাইকে শুভ সকাল জানিয়ে শুরু করছি, ফজরের আযানের পরেই ঘুম থেকে উঠেছি। বাহিরে প্রচন্ড ঠান্ডা এবং কুয়াশা চারদিকে মোড়ানো কিছুই দেখা যাচ্ছিল না। তবুও ফ্রেশ হয়ে ফজরের নামাজ আদায় করে নিলাম। নামাজ শেষে আবার এসে কম্বলের ভিতর ঢুকে পড়ি,,।


593a4821-6f24-40df-96d2-65df0baa6d03.jpg

9cf69b81-1ea9-4686-a099-1cd6f3abc73c.jpg

প্রায় 7:30 টা বাজে, তখন উঠে সকালের নাস্তার জন্য রান্না ঘরে গেলাম, প্রথমে চা তৈরি করি। চা টা খেয়ে নিজেকে কিছুটা গরম করে নিলাম। এরপরে সকালের নাস্তা আজ রুটি এবং ছোলার ডাল, পেঁপে দিয়ে করেছিলাম। দেখলাম তিনজন লোকের জন্য রুটি বেশি হয়ে গিয়েছে। তাই, কিছুটা সময় বসে সব রুটি গুলো বানিয়ে কিছু রুটি সংরক্ষণ করলাম ডিপ ফ্রিজে। এতে আর আগামীকাল আমাকে বানাতে হবে না, শুধু বের করে ভেজে নিলেই হবে।
e1411eec-900a-4275-b02d-9d7a93b9a770.jpg

সকালের নাস্তা শেষে কিছুটা সময় ফোন নিয়ে ঘাটাঘাটি করলাম, হাজবেন্ডের সাথে কথা বলি, 📞ভাবছি নতুন আর একটা ওয়ার ড্রপ কিনবো, তাই এ বিষয় নিয়ে একটু আলাপ আলোচনা করলাম, যদিও এ বিষয় নিয়ে কথা না বললো হতো, তবু ও যেহেতু টাকা টা তার কাছ থেকে নিবো তাই, বিষয় টা তাকে জানানোর দরকার ছিলো,
''ভাইরে ভাই,'' সংসারে যে এত জিনিস প্রয়োজন এটা বিবাহিত মহিলা বা মায়েরা ছাড়া কেউ বুঝবে না। যদিও আমার শাশুড়ি গোছানো সংসার তবুও আমার কাছে মনে হয়, এটা হলে ভালো হতো ওটা হলে ভালো হয়।

c19ad8bc-8a0b-41ba-8892-a158622242dd.jpg

যাইহোক, বলতে বলতে অনেক কথাই বলে ফেললাম। এরপরে দুপুরে রান্নার আয়োজন শুরু করি, সবকিছু গুছিয়ে ভাত রাইজ কুকারে বসিয়ে দিলাম। অন্যদিকে, শাশুড়ি আম্মা তরকারি রান্না করে নিলেন। আমি ঘর গুছিয়ে মেয়েকে নিয়ে গোসল করে আসলাম। যোহরের আযান হলো নামাজ আদায় করে নিলাম। নামাজ শেষে মেঘে দুপুরের খাবার খাইয়ে ঘুম পাড়িয়ে দিয়েছি।

🍪🍪🍪🍪🍪
অন্যদিকে, শাশুড়ি আম্মার রান্না শেষে গোসল এবং নামাজ আদায় করা হয়ে গিয়েছে, তাই সবাই মিলে দুপুরের খাবার খেয়ে নিলাম, হাঁসের মাংসের সাথে ছিলো, লাল শাক দিয়ে কৈ মাছ রান্না খাবার শেষে কিছুটা সময় বিশ্রাম করলাম এবং বিভিন্ন পোস্টে দেখলাম, পড়লাম, এবং কমেন্ট করলাম।

ঘুম আসছিল না তাই উঠে পড়েছি, এবং সেলাই মেশিনে বসে পড়লাম, শাশুড়ি আম্মার একটা ব্লাউজ সেলাই করার জন্য প্রায় অর্ধেক হয়ে গিয়েছে,ও বাকি অর্ধেক আগামীকাল করবো এই ভেবে উঠে পড়েছি। এবং বাহিরে রোদে শুকাতে দেওয়া জামা কাপড় গুলো ঘরে নিয়ে আসলাম, যদি এখনো রোদ আছে তবুও নিয়ে এসেছি। কারণ, জামা কাপড় গরম থাকতে খুব সুন্দর ভাঁজ করা যায়।

  • চাইলে এই টিপস টা আপনারাও ফলো করতে পারেন।👍

b0f389b6-6030-4c93-9aa3-57c1b7dd4c71.jpg

6b739d9b-3637-4ff9-80d4-b670863ef8a4.jpg

79642174-be5a-447f-8bfc-27347198e4fd.jpg

f6119a61-81a0-4e33-b144-03f8a9187cb7.jpg

সন্ধান মাগরিবের নামাজ আদায় করে কিছুক্ষণ সময় বসে ছিলাম। দেখলাম শাশুড়ি আম্মা এবং মেয়ে চা দিয়ে বিস্কুট ভিজিয়ে খাচ্ছে তাই তাদের সাথে আমিও যোগ দিলাম, যেহেতু অনেক ঠান্ডা এবং কুয়াশা পড়েছে চারিদিকে তাই গরম গরম বেশি ভালই লাগছিলো। এরপরে রুমে এসে নিজের কিছু প্রয়োজনীয় জিনিস বের করেছিলাম। এর মধ্যে এই গিফটের খাম টা পেলাম, তাই আপনাদের সাথে শেয়ার করলাম। মূল্য তো এগুলো আমি পাইনি এই গিফট গুলো আমার হাসবেন্ড পেয়েছিল, যেহেতু তার সব গিফট টি আমাকে দিয়ে থাকে তাই এগুলো আমার কাছে ছিলো।

আজ অনেক কিছু শেয়ার করলাম, তবে ভাবছি আজ এখানে বিদায় নিবো, তাই আজকের মত লেখা শেষ করছি এবং সবাইকে বিদায় জানাচ্ছি ধন্যবাদ সবাইকে।


I am Bangladeshi. My name is Karobi Amin, I am a housewife, and a second-year honors student of the Bengali department. That's why I prefer to speak and write in Bengali, today I tried to share with you my daily diary game, I hope you like it. Thank you all very much.

Sort:  
 8 months ago 

সকালবেলা রুটি সবজি দিয়ে নাস্তা করলেন। তারপর খানিকক্ষণ সময় আপনার হাসবেন্ডের সাথে কথা বলেনেওওয়ারড্রব করে কেনার কেনার কথা ভাবছে তাই দুইজন মিলে পরামর্শ করে নিলেন।আসলে কিছু জিনিস কেনার মাঝে যদি কারো সাথে পরামর্শ করা হয় সেটা যদি পরবর্তীতে খারাপ হয় তাহলে মানিয়ে নেওয়া যায়।তার জন্য সব কাজে পরামর্শ নেওয়া খুব ভালো। মা মেয়ে গোসল করে তারপর মেয়েকে দুপুরে খাবার খাইয়ে দিলেন। এরপর আপনারা খেলেন তারপর কিছু উপহার পেলেন যে উপহারগুলো আপনার হাসবেন্ড আপনাকে দিয়েছিল। থ্যাংক ইউ আপনার পোস্টটি পড়ে অনেক কিছু জানতে পারলাম। আপনার সারাদিনে ডেইরি গেম গুলো আমাদের সাথে খুব সুন্দরভাবে উপস্থাপনা করেছেন।

 8 months ago 

একদম ঠিক তাই আপু,

  • ছোট বা বড় যে কোন জিনিসই হোক না কেন বাসার জন্য বা সংসারের জন্য কেনাকাটা করার সময় আমার মনে হয় পার্টনারের পরামর্শ নেওয়া ভালো, আমরা মেয়েরা ছোট ছোট উপহার এই অনেক খুশি হই, তাছাড়া আমার মনে হয় এই উপহার গিফট দেওনার মাঝে সম্পর্কটা অনেক সুন্দর হয়।
Loading...
 8 months ago 

রুটি ডিপ ফ্রিজে সংরক্ষন ছাড়াও ভালো রাখা সম্ভব। তবে এর জন্যে রুটি বানিয়ে হাল্কা সেকে ঠান্দা করে বক্স এর ভেতর নরমালে রেখে দিলেই হয়। আমার বাসায় এই পদ্ধতি ফলো করা হয়।

ধন্যবাদ সুন্দর দিনালিপিটি শেয়ার করার জন্য।

 8 months ago 

জি ভাইয়া এইটা আমি জানি আর, আমার বাসায় তেও এই পদ্ধতি টা মাঝেমধ্যে ফলো করি,,
তবে আমার কাছে সব সময় মনে হয় ডিপ ফ্রিজ থেকে নরমাল ফ্রিজে রাখলে সবচেয়ে বেশি ভালো হয়, আমি আবার একটু বেশি পণ্ডিতি করি তো, তাই আজ ডিপ ফ্রিজে রেখে দেখলাম আর কি, 😃😃
আমার তো বেশ ভালো লেগেছে কেন জানেন, আমার পোস্টটি পড়ে আপনার ভালো লেগেছে এটা জেনে।

 8 months ago 

ডিপে রাখলে মাছ মাংসের গন্ধ টা রুটিতে ঢোকার চান্স থাকে। তাই নরমাল বেটার। ধন্যবাদ আপু

TEAM BURN

Your post has been successfully curated by @inspiracion at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (1).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 8 months ago 

ধন্যবাদ আমাকে সাপোর্ট করার জন্য আমি আপনার কমেন্ট দেখে খুবই আনন্দিত এবং উত্তেজিত।

 8 months ago 

সংসার মানেই ঝামেলার।যতই কিনি ততই মনে হয় আরও প্রয়োজন। অথচ যখন প্রথম শুরু কমেছিলাম তখন ফ্লোরে বসে খেতাম। একটা ভাতের পাতিল,ডালের পাতিল, চায়ের পাতিল আর একটা কড়াই এই সম্বল নিয়ে শুরু করেতিলাম। তখনও ঠিকই চলতো। আমার মাঝে মাঝে মনে হয় আসলে চাহিদা অসীম, শেষ হওয়ার না।
ভালো লাগলো আপনার লেখা পড়ে।
ভালো থাকবেন সবসময়ই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

একদম ঠিক কথা বলেছেন,

  • আমাদের চাওয়া পাওয়া অনেক বেশি, যেখানে একটা জিনিস হলেই হয়ে যায় সেখানে আমরা দুইটা জিনিস খরচ করতে ব্যবহার করি, যুগের সাথে তাল মিলিয়ে চলতে গেলে, মাঝেমধ্যে কিছু না চাইতেও কিন্তু হয়,
    মাঝামাঝি চিন্তা করি, আমার আগেকার সময়ের মায়েরা কিভাবে সংসার করছে,, আর আমরা এখন কিভাবে সংসার করছি।
    ধন্যবাদ আপু খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

রুটি আবার ডিপ ফ্রিজে রাখতে লাগে নাকি! এমনি ফ্রিজের ভেতরে রাখলেই তো হয়। বউদের চাহিদার কোন শেষ নেই, এটা এখন আমি হাড়ে হাড়ে টের পাচ্ছি। আমি আবার সন্ধ্যের সময় জামাকাপড় বাইরে থেকে তুলে নিয়ে আসি, তখন সব কাল ঠান্ডা হয়ে থাকে। এবার থেকে আপনার দেওয়া টিপস ফলো করবো।

 8 months ago 

ওরে ভাই আমার মাথায় একটু বেশি বুদ্ধি তো তাই আর কি ডিপ ফ্রিজে রাখতে গেছিলাম, 😁 যাই হোক ওটা কোন ব্যাপার না।
কথা হচ্ছে সন্ধ্যার পরে বাহিরে জামা কাপড় না রাখাই ভালো। যত টুকু পারবেন সন্ধ্যার আগে জামা কাপড় বাহির থেকে নিয়ে আসবেন।

😂

 8 months ago 

আজকে আপনি অনেক কাজ করেছেন সেই সাথে সংসারের কিছু জিনিসপত্র কেনা লাগবে। তাই আপনার হাসবেন্ডের সাথে কথা বলেছেন। আসলে সংসার যতই গোছানো যাক না কেন? তার পরেও ঘরের মধ্যে রানা ধরনের জিনিসের প্রয়োজন হয়! মাঝে মাঝে আমি নিজেও যখন কিনতে চাই তখন আমার শাশুড়ি আমাকে বলে এটা তো ঘরে আছে। তখন আমি বলি যে ওটা পুরনো হয়ে গেছে নতুন মডেলের নিলে আরো ভালো লাগবে।

রান্নাবান্না করে দুপুরের খাবার খেয়ে নিয়েছেন এবং জামা সেলাই করেছেন। যেটা দেখে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার ব্যস্তময় দিনের খান একটা অংশ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

 8 months ago 

সংসার এমন একটা জিনিস যেখানে আপনি যত জিনিসে কিনে আনে সাজিয়ে রাখেন না কেন তবুও মনে হয় ওই জিনিসটা হলে আরেকটু ভালো হতো।

  • এক কথায় আমাদের চাহিদার কোন শেষ নাই, তবে দেখবেন আমাদের থেকে যারা একটু খারাপ আছে দুমুঠো দুবেলা ভাত পেলেই খুশি তাদের জীবনে কিন্তু খুব সুন্দর ভাবে চলে যায়।
    আমাদের একটু চাওয়া এবং আকাঙ্ক্ষা বেশি যার কারণে, অল্পতেই আমাদের মন ভরেনা। তবে এমনটা করা উচিত না।
 8 months ago 

ফ্রিজ থাকায় রাঁধুনীদের জন্য অনেক বেশি সুবিধা হয়েছে। আর ঘরের একটা জিনিস কিনবেন তাই ভাইয়ের সাথে আলোচনা করলেন।। এটি খুবই ভালো যে কোন জিনিস কেনার আগে ভায়ের সাথে আলোচনা করা দরকার। আজ সেলাই মেশিনের ও কাজ করেছেন।। যদি সেলাই মেশিনের কাজ জানা থাকে তাহলে বাসার অনেক জিনিস তৈরি করা যায়।।

 8 months ago 

একদম ঠিক

  • আমার মত যে গৃরিহিণী রা তাড়াতাড়ি করে রান্নার কাজ সারতে চায় ।
    তাদের জন্য তো এটা মেশিনের মত কাজ করে।
  • হ্যাঁ একদম তাই , আমি সব সময় চাই বিশেষ করে কেনাকাটার সময় আমার পার্টনারের সাথে ব্যাপারটা নিয়ে আলোচনা করতে। কারণ দুজনের মতামত নিয়ে কাজ করলে খারাপ হলেও কিছু বলার থাকবে না তখন।
  • যদিও মেয়েদের ঘরে বসে সেলাই মেশিনের কাজ করা খুব ভালো, তবে আমি খুব কম সময় সেলাই মেশিনে বসে আর যখনই বসি তখনই আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি।
 8 months ago 

আপনি একদম সঠিক বলেছেন। যে কোন কাজ দুজনে মিলে করলে সেখানে আর কোন সংকোচ থাকেনা।। আর হ্যাঁ আপনি কিন্তু অনেক চালাক আছেন 😆😆মজা করলাম।

 8 months ago 
  • নতুন বছরের শুভেচ্ছা। রুটি সবজি দিয়ে সকালে নাস্তা খেয়েছেন। তারপর সাহেবের সাথে মোবাইলে খানিকক্ষণ কথা বলে নিলেন। বাসার জন্য আরেকটা ওয়ারড্রব কেনার কথা ভাবছেন, তাই নিয়ে দুজনে পরামর্শ করে নিলেন।

  • কথা বলতে বলতে প্রায় অনেকটুকু সময় অতিবাহিত করে ফেললেন। এদিকে দুপুরে রান্নার সময় হয়ে গিয়েছে তাই আপনি রাইস কুকারে ভাত বসিয়ে দিলেন।
    *শাশুড়ি মা তোর কে রান্না করে ফেলল। দুপুরে গোসল শেষ করে , মেয়েকে ও গোসল করিয়ে
    দিলেন। দুপুরে খাবার খেয়ে নিলেন। এবং কিছু উপহার পেলেন যা আপনার সাহেব আপনাকে দিয়েছে। অনেক কিছু জানতে পারলাম আপনার পোষ্টের মাধ্যমে। তো পরিবার পরিজন নিয়ে ভালো থাকেন, এবং আমাদের সাথেই
    থাকেন।

 8 months ago 

ইনশাআল্লাহ সব সময় চেষ্টা করবো পরিবারের পাশে থেকে আপনাদেরও সাথে চলতে।

  • হ্যাঁ আপু পরামর্শ করছিলাম। আমার মনে হয় ছোট বা বড় যেকোনো কাজে আমরা করি না কেন পরিবারের সদস্যদের মতামত টা খুবই প্রয়োজন।
    কেননা তারা সঠিক সিদ্ধান্ত নিতে খুব সুন্দর পরামর্শ দিবে। ধন্যবাদ একটি কমেন্ট করার জন্য।
 8 months ago 
  • ধন্যবাদ আপনাকে রিপ্লাই দেওয়ার জন্য। একদমই ঠিক বলেছেন পরিবার পরিজনের সাথে তথা স্টিমেটের সাথে থাকবেন সে আশাবাদ ব্যক্ত করি। আর পরিবারের মুরুব্বীরা সবসময় ভালো উপদেশ দেন তাই তাদের উপদেশ মেনে চলে আমাদের উচিত। ভালো থাকবেন এবং আমাদের সাথে যুক্ত থাকবেন।
 8 months ago 

আপনাকে শুভ নববর্ষ।

  • এই ছোট্ট পরিবার টার জন্য যা কিছুই করি না কেন কখনো নিজের মতামতে করতে চাই না। আমি সবসময় চাই আমার পার্টনার আমার সাথে সহমত পোষণ করুক। আর ওই ভাবনা থেকে তার সাথে একটু পরামর্শ করে নিলাম।
 8 months ago 
  • খুব ভালো লাগলো আপনার কথাটি শুনে। পরিবার মানেই একটি সংঘবদ্ধ সংস্থা। তাই ওখানে কোন কিছু করতে হলে সবার পরামর্শ নিয়ে করা উচিত। তাতে করে ভালই হয়। সবার মত প্রাধান্য দিয়ে একটা সিদ্ধান্ত নেওয়া উচিত। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য এবং আপনার পরিবারের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59232.58
ETH 2523.47
USDT 1.00
SBD 2.47