Better Life With Steem || The Diary game || 6January 2024||

in Incredible India8 months ago (edited)
Picsart_24-01-06_20-06-54-917.jpg

[Edit by Picsart]

গতকাল থেকেই শীত বেশ বেড়ে গেছে। আজ সকালে প্রতিদিনের মতোই সকালে ঘুম থেকে উঠে গেলাম। এরপর টেবিলে নাস্তা দিয়ে ৫-৬ টা ভাপা পিঠা বানিয়ে নিলাম। সকালে সবাইকে পাওয়া যায় একসাথে। দিনের পুরোটা সময় কেউ থাকে তো কেউ থাকে না। তাই নাস্তার সাথেই ভাপা পিঠা দিয়ে দিলাম।

নাস্তা শেষ করে ঘরদোর গুছিয়ে কিছু কাপড় মেশিনে দিয়ে দিলাম। একবার মনে হল যে বাসায় সবজি তেমন নেই। এদিকে আবার নির্বাচনের জন্য সাধারণ ছুটি।সব কিছু বন্ধ। আর আমার সাবান লাগবে। এছাড়া টুকিটাকি কিছু জিনিস ও লাগবে। তাই ভাবলাম একটু হেঁটেও আসি আর জিনিস গুলো নিয়ে আসি। যাওয়ার পথে ছেলেকে জিজ্ঞেস করলাম কিছু লাগবে কিনা। সে বলল সিঙ্গারা খাবে।

IMG_20240106_122913.jpg
IMG_20240106_122557.jpg

তাই প্রথমে বের হয়ে কিছুক্ষণ হেটে নিলাম। পল্টন মোড় হয়ে বায়তুল মোকাররম আসলাম। বায়তুল মোকাররমের যাওয়ার পথে মার্কেটে ঢুকলাম।আমার একটি পালমোলিভ সাবান দরকার তাই। আপনারা হয়তো অনেকেই জানেন বায়তুল মোকাররমের ভেতরের মার্কেটে লাগেজ পার্টিদের বেশ কিছু দোকান আছে। এখানে বিদেশি সামগ্রী ক্রয় বিক্রয় করা হয়। আমি সাধারণত কসমেটিক্স এখান থেকেই কিনি।

এই সাবান নিয়ে একটি ছোট ঘটনা আছে যা হঠাৎ মনে পড়ল।আমি যেখানেই যাই আমার সাবান সাথে করে নিয়ে যাই।শেষবার যখন ইন্ডিয়ায় গিয়েছিলাম তখন যাওয়ার সময় ভেবেছিলাম ওখান থেকে একটি সাবান কিনে নিব। তাই আর এখান থেকে সাবান নিয়ে গেলাম না। এরপরে যে কয়দিন ছিলাম প্রতিদিনই আমি এই সাবান কলকাতার বিভিন্ন মার্কেটে খুঁজলাম।কিন্তু সবার মুখে একটি কথাই পেলাম। আমাদের সাবান ব্যবহার করন। আমাদের সাবান ভালো। আমরা তো বিদেশী পণ্য বিক্রি করি না।

IMG_20240106_201206.jpg
IMG_20240106_122438.jpg

প্রথমে ভেবেছিলাম হয়তো ছোট খাটো দোকানে পাওয়া যাবে না। বড় কোন মার্কেট বা সুপারশপে পেতে পারি। কিন্তু বিগ বাজার সহ বিভিন্ন সুপার সপেও আমি কোথাও কোন বিদেশী সাবান পেলাম না। আমি খুব অবাক হয়েছিলাম এবং ভাবছিলাম যে ইন্ডিয়ানদের মধ্যে দেশপ্রেম কতটা গভীর। তারা শুধু নিজেদের দেশে উৎপাদিত পণ্যই বিক্রি করে। বেশি লাভের জন্য বাহিরের পণ্য বিক্রি করে না। পুরো ট্রিপে আমাকে আমার সাবান ছাড়াই থাকতে হয়েছে। আপনারা হয়তো ভাবছেন এক সাবানের পিছনে এত কাহিনী কেন?আসলে কোন এক সমস্যার কারণে আমার স্কিনে অন্য কোন সাবান স্যুট করে না।

অতঃপর কালভার্ট রোডে এসে সবজি কিনে বাসার পথে রওনা দিলাম।কিন্তু তখনও সিংগারা কেনা হয়নি। কারণ আশেপাশে কোথাও সিঙ্গারা চোখে পড়লো না। মূলত ঢাকা শহরের সমস্ত দোকান-পাট,হোটেল সব বন্ধ। এবং রাস্তাঘাট একেবারে ফাঁকা। যে যে জায়গাগুলোয় সিংগারা, সমুচা বানায় আমি সব জায়গা খুঁজলাম পেলাম না। ‌ অতঃপর বাসার নিচে সবজিগুলো রেখে আবার আজাদ প্রোডাক্টস এর সামনে গেলাম।

IMG_20240106_183657.jpg
IMG_20240106_132641.jpg

যেয়ে দেখি ওখানেও কিছু নাই। ঘুরতে ঘুরতে একটা দোকানে একটা একটা সবজি প্যাটি পেলাম। কি আর করা!!! একটাই কিনে নিলাম ১৫ টাকা দিয়ে। পরে একটু এগোতে দেখলাম যে একই জিনিস আরও তিনটা আছে। ওই তিনটাও কিনে নিয়ে বাসায় ফিরে আসলাম। এসে হাতমুখ ধুয়ে আগে নাস্তা করে নিলাম। ততক্ষণের সময় একটা বাজে। তাই গোসল করে কাপড়গুলো মেলে দিলাম।

এরপরে টেবিলে দুপুরের খাবার দিয়ে দিলাম। দুপুরে খাবার খেতে এসে আমার হাজব্যান্ড বলল অফিস বন্ধ করে দিয়েছে।সবাই ঘরে ঢুকে যাচ্ছে। অতঃপর খাওয়া-দাওয়া শেষ করে একটু রেস্ট নিলাম। পরে রান্না সহকারী আসলে উনি কি কি করবে তা বুঝিয়ে দিলাম। সন্ধ্যার আগে মেয়ের টিচার আসলো ওকে পড়াতে। পড়া শেষ হবার পরে মেয়েকে বললাম একটু ঝালমুড়ি বানাও।

IMG_20240106_184115.jpg
IMG_20240106_183711.jpg

কাজের খালা পেঁয়াজ,কাঁচামরিচ, টমেটো, ধনিয়া পাতা কেটে দিয়ে গিয়েছে। মেয়ে ঝাল মুড়ি মাখিয়ে দিল। এই ফাঁকে কে আমি একটি ভাজি বানালাম। বেসন দিয়ে পেঁয়াজ পাতা, গাজর ভাজি। আমার ছেলে এত পছন্দ করেছে ভাজিটি যে আমাদেরকে ধরতেই দিচ্ছে না। নিজে খাওয়ার জন্য সরিয়ে রাখছে। অথচ সে কিন্তু সবজি মোটেও খায় না। আজ আর লিখছি না।এখন পোস্ট রেডি করব।
সবাইকে জানাই শুভ বিদায়।

DeviceName
Androidvivo v19
Cameratriple camera 48mp+8mp
LocationBangladesh 🇧🇩
Shot by@hasnahena

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCjo8xoKWHSEpzPyRNRsVL6gfxRoM2huMuKokQX4y8WbgZrrXEJ88FyZYkLnmKa7wBX1sioJmC.png

Sort:  
Loading...
 8 months ago 

গুলিস্তানের বাইতুল মোকাররম মারকেটের কথা শুনলেই আমার সোনার দোকানের কথা সবার প্রথম মনে পড়ে, এর পর আসে ইলেকট্রনিক আইটেম। কিন্তু এটা আমার জানা ছিল না যে এখানে লাগেজ প্রডাক্টস পাওয়া যায়। খুব ভালো লাগলো আপনার লেখায় এই গুরুত্বপূর্ণ মেসেজ টা পেয়ে যা আমার কাজে আসবে।

 8 months ago 

আজ সকালের নাস্তা সবাই ভাপা পিঠা খেয়েছেন সকালবেলা প্রচন্ড ঠান্ডা শীতের সময় এটা তো বলার অপেক্ষা রাখে না।
সেই সাথে আবার গরম গরম ভাপা পিঠা উফ অসাধারণ। এরপর দেখলেন বাসায় তেমন একটা সবজি নাই তাই নিজেই কেনা জন্য বেরিয়ে পড়লেন এবং টুকিটাকি কিছু জিনিসও কিনে ঘরে ফিরলেন।
সন্ধার পরে মেয়ে আপনাকে ঝালমুড়ি করে দিল সাথে কাজের খালাম্মা টা একটু সাহায্য করল সব মিলিয়ে খুব সুন্দর একটি দিন কাটিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আসলে আপু এই কয় দিন যাবদ সকালে প্চুর পরিমাণে শীত পড়ছে। আর আপনি এই শীতের সকালে অনেক গুলো কাজ করেছেন। বেশ ভালো লাগলে যে, আপনি ক্ষুধা নিবারণের জন্য দুপুরে প্যাটিস খেয়েছেন। তারপর আপনি কিছু নাস্তা তৈরি করেছেন। ভালো লাগল আপনার দিনলিপি পড়ে।

 8 months ago 

চিকিৎসক গণ আমাদের পরামর্শ দিয়ে থাকেন ,প্রতিদিন নিম্নতম ৩০ মিনিট হাঁটার কিন্তু হয়তোবা আমরা যারা গৃহিণী তারা সংসারের কাজে সেরকম এই নিয়মটা মানা হয় না। আপনি হাটতে গেছেন এবং আপনার প্রয়োজনীয় কিছু জিনিস কিনতে গেছেন।

যেহেতু নির্বাচনের আগের দিন ছিল তাই ম্যাক্সিমাম মার্কেটে বন্ধ থাকে এবং অনেক অফিস আদালত বন্ধ থাকে ।তাই তো আপনি আপনার প্রয়োজনে জিনিস গুলো খুঁজে পাননি ।

আসলে আমাদের সবার ত্বক একরকম না। তাই সবার তাকে একই সাবান শুট করে না। তাইতো আপনার বিশেষ কোনো কারণের জন্য আপনাকে পালমোলিভ সাবানটি ব্যবহার করতে হয় ।

চানাচুর মুড়ি মাখাটা সবারি পছন্দ ।বিশেষত মেয়েরাই পছন্দ করে ।আমার মেয়ের তো চানাচুর পেলে আর কোন কিছু যাবার থাকে না । চানাচুর বয়োমে ঢালতে সময় লাগে কিন্তু কখন যে বইম থেকে চানাচুর ফুরিয়ে যায় তা আমি বুঝতেও পারি না। তাকে অন্যান্য খাবার খাওয়ার জন্য বলতে হয় বা খাইয়ে দিতে হয় কিন্তু চানাচুর খাবার জন্য তাকে বলতেও হয় না তাকে খাইয়েও দিতে হয় না ।বরঞ্চ আমি চানাচুর আর খুঁজে পাই না ।
আপনার সারাদিনের কার্যক্রম আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

আজ সকালের নাস্তার সঙ্গে ভাপা পিঠা খেয়েছেন গরম গরম ভাপা পিঠা এবং শীতের দিনে খেতে অসাধারণ লাগে। এরপর দেখলেন বাসায় তেমন একটা কোন সবজি নাই তাই হেঁটে হেঁটে বাজারে গেলে এবং টুকিটাকি কিছু প্রয়োজনে জিনিস কিনে বাসায় ফিরলেন। সন্ধ্যা বেলা আপনার মেয়ে ঝালমুড়ি বানানোর এর সঙ্গে কাজের খালাম্মাও সাহায্য করলো। ঝাল মুড়িটা দেখতে অসাধারণ হয়েছে।
থ্যাংক ইউ আপনার সারাদিনই ডেইরি গেম খুব সুন্দরভাবে সাজিয়ে আমাদের সাথে শেয়ার করলেন।

 8 months ago 
  • একজন মা বা একজন গৃহিণীর অনেক দায়িত্ব যেটা আপনি খুব সুন্দর ভাবে পরিচালনা করেন। ঘরে কি আছে আর কি লাগবে এটা শুধু মাত্র আপনার ঘরের ক্ষেত্রে আপনিই সঠিক ভাবে বলতে পারবেন।

  • তাছাড়া যাচাই-বাছাই করে ক্রয় করা ও যথেষ্ট কষ্টকর। আমার মনে হয় এই প্রয়োজনীয় পণ্য কোথায় পাওয়া যায় এটাতেও আপনার খুব ভালো ধারনা রয়েছে।

  • আপনার দিনলিপি পরিদর্শনের পর মনে হলো যে আপনি খুবই ব্যস্ততার মধ্যে সময় অতিবাহিত করেছিলেন। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি দিনলিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59241.40
ETH 2525.12
USDT 1.00
SBD 2.47