ফেসবুকের মাধ্যমে চাকরির সন্ধান সব সময় সঠিক হয় না কিছু আইডি ফেক থাকে।steemCreated with Sketch.

in Incredible Indialast year
অনলাইনের প্রতি আমার পুরো বিশ্বাস আছে, কিন্তু কিছু কিছু ফেক আইডি আছে অনলাইনের মধ্যে তারা আমাদেরকে বিপদে ফেলানোর জন্য সব সময় লেগে আছে। বন্ধুরা আজ এমন একটি ঘটনা শেয়ার করবো যে ঘটনাটি শুনে আমি অবাক হয়ে গিয়েছিলাম, অনলাইনে যে কোন একটি কাজ করতে গেলে একটু ভেবেচিন্তে কাজ করবেন অবশ্যই।
20230624_212459.jpg

PixeILab অ্যাপস দিয়ে এডিট করা।

কিছু কিছু ক্ষেত্রে একটু ভেবে না চললে অনেক বড় একটি বিপদে পড়তে পারেন, যেমন আজ যে ঘটনাটি শেয়ার করব সেই ঘটনাটি ঘটেছে ফেসবুকের মাধ্যমে।
আমরা ফেসবুক চালানোর সময় অনেক ক্ষেত্রে দেখে থাকি চাকরির কিছু খবর আসে, একটি ছেলে গ্রাম থেকে ঢাকা শহরে এসেছে। সে আসার পরে তিন মাস হয়ে গিয়েছে কিন্তু কোন চাকরি পেলো না, তাই একটি ছেলে যুক্তি দিয়েছিলো ফেসবুকের মাধ্যমে চাকরির কিছুটা সন্ধান পাওয়া যায়। তুমি সেটা চেষ্টা করতে পারো দেখো সেখানে কথা বলে তোমার চাকরি হয়ে যাবে।
ছেলেটি দীর্ঘ তিন মাস চাকরির সন্ধানে ঢাকার শহরে তার একটি ভাইয়ের রুমে ছিলো, চাকরির না পাওয়ার জন্য তার অনেক টেনশন মাথার ভেতরে চলে এসেছিলো। সে সেই লোকটিকে বলল ভাই আপনি একটু খোঁজ নিয়ে দেখেন, আমি যে কোন একটি চাকরি করতে রাজি আছি।
media-998990_1280.jpg

Source

সেই লোকটি ফেসবুকের মাধ্যমে একটি সন্ধান খোঁজে বের করলো চাকরির , তাদের নাম্বার নিয়ে কথা বলল তাদের সাথে। তারা বলল চাকরি করতে হলে গাজীপুর চৌরাস্তা আশা লাগবে, সেই লোকটি সেই ছেলেকে বলল তুমি এখন গাজীপুর চৌরাস্তা চলে যাও গিয়ে দেখো সেখানে তোমার চাকরি হয়ে গিয়েছে।
ছেলেটি তার ভাইয়ের রুম থেকে চলে গেলো সাথে সাথে, কারণ চাকরিটা সেই ছেলেটির খুবই প্রয়োজন ছিলো। গাজীপুর চৌরাস্তায় গিয়ে সেই নাম্বারে ফোন দেওয়ার পরে তারা একটি মার্কেটের ভেতরে নিয়ে গেলো। সেখানে গিয়ে দেখে একটি ছেলে এবং একটি মেয়ে বসে আছে কিছুক্ষণ পরে অন্য আরেকটি লোক আসলো।
সেই লোকটি এসে বলল তোমার লেখাপড়া যোগ্যতা কতটুকু আছে, ছেলেটি বলল আমার লেখাপড়া যোগ্যতা বেশি না, বলল সমস্যা নাই তুমি কি যে কোন কাজ করতে পারবে, ছেলেটি বলল অবশ্যই আমি যে কোন কাজ করতে রাজি আছি আমার কাজের খুবই প্রয়োজন আছে।
সেই লোকটি ছেলেকে বলল চাকরি করতে হলে তোমাকে এখানে ২৫০০ টাকা দিতে হবে, এবং তুমি গার্মেন্টসে চাকরি করতে পারবে। ছেলেটি বলল আমার কাছে তো এখন এতোটা টাকা নেই, আমি তিন মাস ধরে এই ঢাকার শহরে ঘুরে বেড়াচ্ছি আমার অনেক টাকা খরচ হয়ে গিয়েছে।
money-496229_1280.jpg

Source

লোকটি তখন বলল চাকরি পেতে হলে টাকা টি অবশ্যই তোমার আজ দিতে হবে, এবং তোমার আজকের ভেতরে চাকরি হয়ে যাবে। ছেলেটি তার বাসায় ফোন দিয়ে তার বাবা-মাকে বলল আমার আজ ২৫০০ টাকা হলে একটি চাকরি হয়ে যাবে।
ছেলেটির বাবা গ্রাম থেকে ৩০০০ টাকা পাঠিয়ে দেয় খুশি মনে কারণ ছেলের চাকরি হয়ে গিয়েছে এই কথা শুনে প্রতিটা বাবা-মা খুশি হয়। ঠিক তেমনি তার বাবা-মা খুশি হয়ে তিন হাজার টাকা পাঠিয়ে দিলো। ছেলেটি সেই টাকা নিয়ে সেই লোকদের কাছে দিয়ে দিলো। কিন্তু ছেলেটি সেই লোকদের নাম বা ঠিকানা ভালোভাবে জানতো না।
বন্ধুরা পুরো ঘটনাটি শোনার জন্য আপনাদের অনুরোধ রইল এবং পরবর্তী পোস্টে এই ঘটনার শেষে কি হলো সেটা জানতে পারবেন।

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  
Loading...
 last year 

আপনার লেখাটি সমসাময়িক।বেশিরভাগ ক্ষেত্রেই ফেসবুকসহ বিভিন্ন অনলাইন প্লাটফর্মে প্রচারিত বিভিন্ন চাকরির বিজ্ঞাপনের মূলে রয়েছে কিছু অসাধু চক্র। তাই সব সময় সাবধান ও সচেতন থাকতে হবে।

 last year 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত আমার পোষ্টের মাধ্যমে প্রকাশ করার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাই ফেসবুক বা অন্যান্য যে কোন ধরনের প্লাটফর্ম গুলোতে নানা ধরনের চাকরির খবর পাওয়া যায় ৷ আর সেই চাকরির তথ্য গুলো বেশির ভাগে ফেক হয়ে থাকে ৷ নানা ধরনের লিংক দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে থাকে ৷ এভাবে অনেক মানুষ নানা ধরনের বিপদের সম্মুক্ষিন হয়ে পড়ে ৷ এই সব ভূয়া খবর থেকে আমাদের সবসময় দূরে থাকাই উচিত ৷

যাই হোক ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 last year 

আমার পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ পাশাপাশি সুন্দর একটি আপনার মতামত আমার পোষ্টের মাধ্যমে জানানোর জন্য আপনাকে আবারো জানাই অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65836.42
ETH 2694.41
USDT 1.00
SBD 2.87