Better Life With Steem || The Diary game || 4/1/2024

in Incredible India8 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

GridArt_20240104_213824458.jpg

আশা করি সকল বন্ধুরা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালোআছি। বন্ধুরা আজ আমি আপনাদের সাথে আমার ডাইরি গেম শেয়ার করবো।

সকালবেলা

ভোর ৫:৪০ বাজে ঘুম থেকে উঠলাম এবং ফজর নামাজ আদায় করলাম। নামাজ শেষ করা মুহূর্তের ছেলে ঘুম ভেঙ্গে গেল এবং কান্নাকাটি শুরু করে দিল। এরপর নামাজের পার্টি থেকে উঠে ছেলেকে সান্ত্বনা দিলাম এবং আবার ঘুমিয়ে পড়ল তার সাথে আবারো আমি ঘুমিয়ে পড়লাম। তারপর সকাল সাড়ে নয়টা বাজে ঘুম থেকে উঠলাম। উঠে আর সকালে নাস্তা করিনি একেবারে গরম ভাত আর ডিম ভাজি খেয়েছি। ছেলে ঘুম থেকে ওঠার পর হাতমুখ ধুয়ে দিলাম এবং দুই পিস কেক খাইয়ে দিয়েছি। বিকেল বেলা বাড়িতে এসে পড়বো তার জন্য সকালবেলা সব কাপড়চোপড় ব্যাগ গুছিয়ে রাখলাম।

IMG_20240104_184655.jpg
IMG_20240104_184505.jpg

আমার শ্বশুরবাড়ি থেকে পুকুর পারে চুন্ডীগন্ধা ফুল আরেকটি কি ফুল সেটা আমি জানি না কিন্তু এর পাতাগুলো রান্না করে খাওয়া হয়। দেখতে বেশ সুন্দর লাগছে, তার জন্য আমি একটি ফটোগ্রাফি করে নিলাম।

দুপুর +বিকেল

IMG_20240104_144028.jpg

তারপর আমার ননদ দুপুরে রান্না করার জন্য সব কিছু গুছিয়ে নিল আর আমি এদিকে ছেলেকে নিয়ে আসলাম। যেহেতু অনেকদিন পর শ্বশুর বাড়িতে গেলাম তাই সবার সঙ্গে একটু দেখা এবং কথা গল্প করে আসলাম। এরপর ছেলেকে হাতমুখ ধুয়ে দিলাম গোসল করলাম না এবং আমিও গোসল করিনি হাতমুখ ধুয়ে তারপর যোহরের নামাজ পড়ে নিয়েছি। দুপুরে রান্না করেছে লাল শাক, মাছ, এবং পোলাও রান্না করেছে তার ভিতরে আবার একটু কালার করেছে। আমি শুধু কালার করা পোলাও খেয়ে নিলাম আর কিছুই খেলাম না। মাছ আর লাল শাক কিছুই খাইনি কারণ আমি একটু জ্বাল পছন্দ করি তারা কোন তরকারিতে মরিচের লঙ্কা দেয়নি। এমন মরিচের লঙ্কা দিয়েছে যে আমার ছেলেও তরকারি না ধুয়েই খেতে পারে। তারপর আমি ওই পোলাও ভাত খেয়ে নিলাম। এবং ছেলেকেও খাইয়ে দিলাম।

IMG_20240104_185100.jpg

আজকে আর খাওয়া-দাওয়া করে শুয়ে বসে বিশ্রাম করেনি ।ছেলেকে নিয়ে শুয়ে গেলেই ছেলে ঘুম পড়বে এবং যেতে আমার অসুবিধা হবে।তারপর সাড়ে তিনটা বাজে রওনা দিলাম এবং বাসা থেকে বের হলাম। আমার চাচী শ্বশুর আমাকে মেইন রোডে এগিয়ে দিলো।তারপর আমি একটা অটো রিক্সায় চড়ে একদম খেওয়াঘাট পৌছালাম। আমি এক মিনিটের জন্য ট্রলারটি মিস করিনি আমি গিয়ে খেওয়া ঘাট পৌঁছলাম এবং ট্রলারে উঠলাম তারপর ট্রলারটি ছেরে দিলো।

IMG_20240104_184957.jpg
IMG_20240104_215748.jpg

খেওয়ার এপার পার হওয়ার পর একটা অটো গাড়িতে উঠলাম তারপরে রাস্তায় শুধু ভিড় আর ভিড়। রবিবার দিনে ভোট হবে তার জন্য রাস্তায় সম্মেলন চলছে তার জন্য রাস্তাঘাট সবকিছু গাড়ি-ঘোড়া বন্ধ করে দিছে শুধু মানুষের নৌকা মার্কা নিয়ে মিছিল হচ্ছে। তার জন্য রাস্তায় অনেকক্ষণ গাড়ি দাঁড় করালো এবং অনেকক্ষণ আমাদের বসে থাকতে হল।

সন্ধ্যা+ রাত

বাসায় এসে পৌছালাম তারপর আর মাগরিবের আজান ও দিয়ে দিলো। বাসায় এসে পৌঁছে আমি সঙ্গে সঙ্গে শুয়ে পড়লাম। কারণ গাড়িতে অনেকক্ষণ বসে থাকলাম এবং ভোটের মিছিলের অনেক শব্দ তো গাড়িতে বসে সেই মিছিল গুলো শুনতে হল তারপর অনেক মানুষের কিচামেচি। রাস্তার প্রত্যেক জায়গায় জায়গায় শাড়ি বদ্ধ করে গাড়ি দাঁড় করানো। যাইহোক অনেক কষ্টে করে আসলাম মাগরিবের নামাজটা পড়তে পারিনি সন্ধ্যার শুয়ে থাকলাম। এরপর অনেকক্ষন বিশ্রাম করে মাথাটা ঠান্ডা করে তারপর পোস্টে লিখতে বসলাম। পোস্টা লিখা সম্পূর্ণ রাতের খাবার খাইয়ে নিলাম। তারপর আর বেশি রাত জাগলাম না। গাড়িতে আসার যাওয়ার ছেলের আরো ঠান্ডা লেগেছে। ছেলে ঘুমিয়ে পড়লো এবং সঙ্গে আমিও ঘুমিয়ে পড়লাম।

আমার পোস্টি ধৈর্য সহকারে পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ । সবাই সুস্থ থাকুন ভালো থাকুন (আল্লাহ হাফেজ)
Sort:  
 8 months ago 

সারা বাংলাদেশে এখন একই গান জিততে আমার নৌকা, জিতবে আমার নৌকা,, সবসময় নির্বাচনের মিটিং আর প্রচারণা শোনা যাচ্ছে সবদিকে।

  • আপনি শ্বশুর বাড়িতে গিয়েছেন এবং বিকেলে বাড়ি ফিরে এলেন দুপুরে পোলাও খেয়েছেন তবে জাল কম থাকার কারণে তরকারি, তবে আমি আপনার মত অত বেশি ঝাল খেতে পারি না। তাছাড়া আমার মনে হয় ঝাল কম খায় খুব ভালো শরীরের জন্য। ধন্যবাদ আপনাকে।
 8 months ago 

সারাদেশে ভোট এখন তার জন্য সব জায়গায় মিটিং এবং সম্মেলন চলছে। আর এর কারণে রাস্তাঘাট সব গাড়ি-ঘোড়া বন্ধ করে দিয়েছে। তবে ঝাল আমি বেশি খাই না মোটামুটি ঝাল খায় কিন্তু আমার শ্বশুর বাড়ির লোক অনেক পরিমাণ জাল কম খায়। তবে আমার ছেলে তো জাল খেতে পায় না বরাবর তরকারি ধুয়ে তারপর ভাত খাওয়াতে হয় । যখন আমার শ্বশুর বাড়িতে গেলাম এবং ছেলেকে যখন ভাত খেলাম তরকারি আর ধুতে হলো না। তাহলে ভাবুন কতটা ঝাল দিয়েছে যখন আমার ছেলেই খেতে পারে। তবে আবার ঝাল খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই ভালো।
ধন্যবাদ খুব সুন্দর একটি কমেন্ট করলেন।

Loading...
 8 months ago 

সকালবেলা নামাজ পরা প্রায় শেষ এর দিকে তখন আপনার ছেলের কান্নার জন্য তার কান্না বন্ধ করে আবারও আপনাকে নামাজ পরতে হয়।এর পরে ডিম ভাজি দিয়ে গরম ভাত খেয়ে নেন।
আজকে আপনি অনেকদিন পরে শশুর বাড়িতে গিয়েছেন।কিন্তু তরকারিরে ঝাল না হবার কারনে শুধু পোলাও খেয়েই উঠে যান।সাথে কাচামরিচ নিলে ঝাল এর পরিমান আরো একটু বেড়ে যেত।
ভালো লাগলো আপনার লেখা পড়ে।
শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আসলে ঝাল সবাই পছন্দ করে কেউ একটু কম কেউ একটু বেশি আবার কেউ মোটামুটি। আমি যেহেতু ঝাল মোটামুটি পছন্দ করি কিন্তু আমার শ্বশুর বাড়ির লোক একদমই জাল খেতে পারেনা।এবং তাদের বাড়িতে গেলে আমার খেতে অনেক অসুবিধা হয়। ওই বাড়িতে গেলে বরাবর কাঁচামরিচ হয়তো শুকনো মরিচ আমার পাশে থাকেই।
থ্যাংক ইউ দিদি আপনার মতামতে জানিয়ে দিলেন।

 8 months ago 

আজকে আপনি শ্বশুর বাড়ি গিয়েছিলেন। সবকিছু গুছিয়ে সেখানে যাওয়া এবং আবার ফেরত আসা এতেই আপনার দিনের বড় একটি সময় চলে গেছে। সেখানে আপনি পোলাও খেয়েছেন। ঝাল বেশি খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো নয়। আমি নিজেও বেশি ঝাল খেতে পারিনা।ফেরার পথে নির্বাচনী জ্যামে পড়েছেন। এখন সবখানেই এমন অবস্থা। চারিদিকে শুধু মিছিল মিটিং আর নির্বাচনী হাঁক ডাক।সব মিলিয়ে বেশ ব্যস্ত একটি দিন পার করলেন।

 8 months ago 

যে জিনিসের যেটা দরকার হয় সেটা যদি ঠিকমতো না হয় সেই জিনিসটার সাথে থাকে না। তরকারি যদি একদম চিনির মতন বানিয়ে খায় সেই তরকারি আর স্বাদ হয় না। তবে বেশি ঝাল খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক খারাপ। এখন শুধু সব জায়গায় রাস্তার আনাচে কানাচে শুধু মিছিল আর মিটিং ও নির্বাচনে হাক ডাক। বাড়ি ফেরার পথে জ্যামে পড়ে গিয়েছিলাম এবং জ্যাম কতটা বিরক্ত করে সেটা তো জানেন।
থ্যাঙ্ক ইউ আমার পোষ্টটি সম্পূর্ণ ধৈর্য সহকারে পরে আপনার সুন্দর একটি কমেন্ট করলেন ।

আপনার তোলা ফুলের ফটোগ্রাফিগুলো খুব সুন্দর হয়েছে। গতকাল আপনার দিন যথেষ্ট ব্যস্ততার মধ্যে দিয়ে কেটেছে। আপনাকে অনেকটা পথ জার্নিও করতে হয়েছে বাড়িতে ফিরে আসার জন্য। বেশি রাত না জেগে ভালো করেছেন। ভালো থাকবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 8 months ago 

ঠিক বলেছেন দাদা আমাকে যথেষ্ট পথ জানিং করতে হয়েছে। সেই সাথে আবার রাস্তাঘাটে জ্যাম পড়া তো আরো বিরক্ত কর। বাসায় এসে পৌছালাম এর ভিতর আমার প্রচন্ড মাথা ব্যথা করছিল তাই বেশি রাত না জেগে ঘুমিয়ে পড়েছি ।
থ্যাংক ইউ দাদা খুব সুন্দর একটি কমেন্ট করলেন।

 8 months ago 

বাংলাদেশ এখন নির্বাচনের আনন্দে মেতে উঠেছে ।যেহেতু ৭ই জানুয়ারি দেশব্যাপী নির্বাচন ।যারা রাজনীতি করে তারা এখন অনেক ব্যস্ত সময় কাটাচ্ছেন । মাইকিং, স্লোগান ,জনসভা এগুলো চলছে ।আবার কোথাও কোথাও ছোটখাটো সংঘর্ষ হচ্ছে ।নির্বাচন আসলে এটা প্রায় দেখা যায়।

আপনি অসুস্থ শরীর নিয়েও শ্বশুর বাড়িতে গিয়েছিলেন আবার বিকেলে ফিরে এসেছেন ।খেয়ায় উঠতে আমার অনেক ভয় লাগে ।আপনি সুন্দর বাবুটাকে নিয়ে একা একাই আসা-যাওয়া করতে পারেন ।আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনার এই ব্যস্ততম সুন্দর একটি দিন আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ।

 8 months ago 

আসলে মানুষ অভ্যাসে পরিণত হয়। আমিও এক সময় খেয়ায় উঠতে অনেক ভয় পেতাম কেউ একজন হাত ধরে আমাকে খেওয়াই উঠাতো। তো এখন দেখুন নিজে তো উঠতে পারছি সেই সাথে আবার ছেলেকেও কোলে করে ওঠানামা করছি। আপনি হয়তো আর একবার হয়তো দুইবার ওঠেন দেখবেন আপনার সাহস ভেঙ্গে যাবে এবং উটতে কোন অসুবিধা হবে না। সত্যি বলেছেন ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে বেশ ভালো লেগেছিল তাই ভাবলাম আমার বন্ধুদের সাথেও শেয়ার করি। থ্যাঙ্ক ইউ আমার পোষ্টি সম্পূর্ণ পরে আপনি খুব সুন্দর একটি কমেন্ট করলেন।

 8 months ago 
  • শশুর বাড়িতে আপনার দিনটা বেশ ভালোভাবেই কেটে গিয়েছে। আসলে তরকারির মধ্যে ঝাল না দিলে খেতে তেমন একটা মজা লাগে না। অন্ততপক্ষে অতিরিক্ত ঝাল না দিলেও মিডিয়াম জাল দিতে হয়। আবারও আপনি বাবার বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। যেহেতু সামনে নির্বাচন তাই রাস্তার মধ্যে সম্মেলন এবং আলোচনা সভা হয়ে থাকে, যেটা আমার কাছেও বেশ খারাপ লাগে। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

  • বিশেষ দ্রষ্টব্য:-অনুগ্রহপূর্বক পোস্ট লেখার দুই থেকে তিন ঘণ্টা পর। আপনি পোস্ট ভালোভাবে পড়ে তারপর পোস্ট করবেন। আপনার পোস্টে বানান ভুল আছে। যার কারণে আপনার লেখাগুলো অর্থবহুল হয়ে ওঠে না। আশা করি পরবর্তীতে বিষয়টা লক্ষ্য রাখবেন 🙏।

 8 months ago 

ঠিক বলেছেন আপু তরকারিতে ঝাল না দিলে খেতে তেমন একটা স্বাদ লাগে না অন্তত পক্ষে মিডিয়াম ঝালটাই দরকার। আরে এত পরিমান কম জাল খায় যে আমি একদম খাবার মুখে নিতেই পারি না। তবে আবার বেশি জাল খাওয়ার স্বাস্থ্যের জন্য খুব ক্ষতিকর।
এখন ইলেকশনের সময় তাই রাস্তাঘাটে সব জায়গায় মিছিল এবং মিটিং। মিছিলের কারণে রাস্তাঘাটের সব কিছু গাড়িজ্যাম পড়েছে যেটা আমার খুব বিরক্তকর লাগছিল ।

থ্যাংক ইউ আপু পরবর্তীতে চেষ্টা করব এরকম লেখায় বানান ভুল যাতে আর না হয়।

আমি প্রথমেই বলি আপনি ফুলের অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন দেখে মনটা ভালো হয়ে গেল ও।আর আমি ও এই ফুল টার নাম জানি না। আমাদের সাথে এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47