Better Life With Steem || The Diary game || 3/1/2024

in Incredible India8 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আশা করি সকল বন্ধুরা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালোআছি। বন্ধুরা আজ আমি আপনাদের সাথে আমার ডাইরি গেম শেয়ার করবো।

GridArt_20240103_231036351.jpg

সকালবেলা

ভারছিলাম মা ছেলে মিলে আমার শশুর বাড়িতে যাব। ওখানে আমার মেয়ে থেকে লেখাপড়া করে অনেকদিন হয়েছে যাওয়া হয় না তার জন্য আজকে সকালে যাব। সকালবেলা তাড়াতাড়ি ঘুম থেকে উঠে গেলাম এরপর সকালে চা গরম নাস্তা খেয়ে নিলাম এবং ছেলে আমার সঙ্গে উঠে গেলে ওকে খাইয়ে দিলাম। ঘড়ির কাঁটা থেকে সময় চলে যাচ্ছে কিন্তু আকাশের কুয়াশা চলে যাচ্ছে না। এদিকে সকাল ৯ টা বেজে গেল রওনা দিতে পারছি না কারণ প্রচুর কুয়াশা। তার ভিতরের ছেলের আবার সর্দি ঠান্ডা এরপর সকাল সাড়ে দশটা বাজে রওনা দিলাম।

IMG_20240103_182219.jpg
IMG_20240103_104020.jpg
ছেলেকে জামাকাপড় পরিয়ে দিলাম ও খুশিতে আটখানা হয়ে উঠানে হাঁটাহাঁটি করতে লাগলো। ও ভেবেছে আমরা কোথাও বেড়াতে যাব। তারপর আমি বললাম বাবা তোমার একটা ছবি তুলি সে সোজা হয়ে দাঁড়িয়ে থাকলো ছবি তুলবো তার জন্য। ছবি তুলতে গেলে অনেক ভাব ধরে একদম তার বাবার মতোন অনেক অঙ্গি-ভঙ্গি করে দেখাতে পারে।
IMG_20240103_182246.jpg
IMG_20240103_182306.jpg

আমাদের বাড়ি রাস্তা থেকে অটোগাড়িতে উঠলাম একদম খেয়াঘাট দিয়ে পৌছালাম। তো খেয়া ঘাটে গাড়ি থামালো এক মিনিটের জন্য ট্রলার মিস করেছি। তারপর আধাঘন্টা ওয়েট করলাম তারপর আরেকটা ট্রলার এসেছে সেটা করে এপারে আসলাম। এপারে এসে আর একটা অটো গাড়িতে চড়ে একদম দরজার সামনে আসলাম। এদিকে আমার চাচী শাশুড়িকে ফোন দিয়েছি আমাদের এগিয়ে নেওয়ার জন্য তারপর সে আসলো। আমরাও বাসায় যেয়ে পৌঁছলাম আর জোহরের আযান দিয়ে দিল।

দুপুর +বিকেল

এসে দেখি আমার ননদ রান্না করছে বসে অনেকক্ষণ ওর সাথে কথা বললাম। ছেলে তো এমনি অসুস্থ গাড়িতে আসলাম প্রচুর ঠান্ডা লাগলো তার জন্য ছেলেকে গোসল করায় নি এবং আমি গোসল করিনি। আমি হাতমুখ ধুয়ে অজু করে জোহরের নামাজটা পড়ে নিলাম। তারপর ছেলেকে ভাত খাইয়ে দিলাম এবং আমিও খেলাম। আজকে দুপুরে রান্না করছিলাম মুরগির মাংস আর শাক খাওয়া দাওয়ার পর ছবি তোলার কথা মনে পড়লো। যাই হোক খাওয়া দাওয়া করে ঘুম গেল তারপর আমি ওর পাশে শুয়ে থাকলাম। ততক্ষণ মেয়ে স্কুল থেকে আসেনি শেষ সাড়ে তিনটা বাজে স্কুল থেকে আসেলো। মেয়ে স্কুল থেকে এসে খাওয়া দাওয়া করে বালির মাঠে খেলতে গেল।তারপর এ আসরের আজান দিয়ে দিলো আমি নামাজ পড়তে গেলাম । নামাজ শেষ করলাম ততক্ষণ ও ছেলে ঘুম থেকে ওঠেনি। তারপর ভাবির কাছে গেলাম অনেকদিন পর দেখা হল কিছু কথাবার্তা বললাম এবং অনেকক্ষণ সময় কাটালাম।

সন্ধ্যা+ রাত

IMG_20240103_182731.jpg
IMG_20240103_182348.jpg

মাগরিবের আযান দিলো ওযু করে নামাজ পড়ে নিলাম। তারপরে ছেলে ঘুম থেকে ওঠেনি। ভাবলাম ও নিজে থেকে যখন উঠবে তখনই উঠাবো এমনি শরীরটা খারাপ। তারপরে কিছুক্ষণ পর ঘুম থেকে উঠে গেল ঘরের ভিতরে একটু হাটাহাটি করলাম। এবং হাতে মামা খেতে দিলাম সেগুলো দুই ভাই বোনে খেয়ে নিলো। ডিম মুড়ি ভাজে কিরকম একটা নাস্তা করলে আমি নাম জানিনা সেটা খেয়ে নিলাম। এরপর কিছু কমেন্ট করি এবং পোস্টে লিখতে বসি পোস্টে লেখা শেষ করে নামাজ পড়ে আসি তারপর ছেলেকে রাতের খাবার খাইয়ে দি খেতে অনেক কষ্ট হয়েছে সর্দির কারণে শ্বাস নিতে পারছে না কান্না করে। অনেক কষ্ট করে কয়েক লোকমা খাইয়ে দিলাম। এরপর আমি তাড়াতাড়ি খেয়ে নিলাম কারণ আজ আমাদের টিউটোরিয়াল ক্লাস হবে তারপর ৯ :০৫ জয়েন্ট হলাম। এড্যামিন ম্যাম অনেক কিছু বলেছেন কিন্তু শেষ পর্যন্ত শুনতে পাইনি ছেলে অসুস্থতার কারণে কান্না করতেছে। শম্পা দিদির কাছে বলে লিভ নিয়ে বের হয়ে গেলাম।

আমার পোস্টি ধৈর্য সহকারে পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ । সবাই সুস্থ থাকুন ভালো থাকুন (আল্লাহ হাফেজ)
Sort:  
Loading...

এক মিনিটের জন্য ট্রলার মিস করায় আপনার শ্বশুরবাড়ি পৌঁছতে আধঘন্টা লেট হয়ে গেল। অনেকদিন পর শ্বশুরবাড়িতে গিয়ে নিশ্চয়ই খুব মজা করেছেন। আপনি টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত ছিলেন এটা আমি খেয়াল করেছি। ভালো থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 8 months ago 

অনেকদিন পর আপনি আবারো আপনার শ্বশুরবাড়িতে ফিরে এসেছেন। যেটা জানতে পেরে অনেক বেশি ভালো লাগলো বাড়িতে এসে দেখলেন আপনার ননদ আপনার রান্নাটা করছে। এরপর বাসায় এসে মুখ হাত ধুয়ে দুপুরের খাবার খেয়ে নিয়েছেন। এবং মেয়ের জন্য অপেক্ষা করছেন। সন্ধ্যায় আবার সবাই মিলে অনেক গল্প করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

আপনি অনেক সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন।আপনি আজকে সকাল বেলা শশুর বাড়িতে যাওয়ার প্রস্তুতি নিলেন।আর শুনলাম আপনার মেয়ে সেখানে থেকে পড়ে আর আপনার মেয়ে আপনাকে ছাড়া থাকে এটা জানা ছিল না। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

আসলে আমাদের বাড়ির স্কুলের চেয়ে আমাদের শ্বশুরবাড়ি স্কুল টা অনেক উন্নত এবং লেখাপড়া ভালো হয়। আর সব বাবা মায়েরা চায় ছেলেমেয়েদেরকে ভালো কোন স্কুল এবং মাদ্রাসায় পড়াতে। তাই আর ভালোর জন্য ওই স্কুলে পড়াশুনা হয়েছে।

থ্যাংক ইউ আমার পোস্টি সম্পূর্ণ ধৈর্য সরকারের পরে আপনি খুব সুন্দর একটি কমেন্ট করেছেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47