ফ্রিল্যান্সিং এক্সপেরিয়েন্স

in #freelance6 years ago

আজকে আমার ফ্রিল্যান্সিং লাইফের একটি ঘটনা শেয়ার করব। আমি তখন নতুন একটি ক্লায়েন্ট দিল অর্থাৎ কাজে ইনভাইট করলো। নতুন অবস্থা ইনভাইট পেয়ে তো আমি অনেক খুশি সঙ্গে সঙ্গে রিপ্লাই দিলাম যে কাজটি করতে চাই।

সে আমাকে fixed-price এ কাজটি দিল কিন্তু কাজটি প্রাইজের তুলনায় অনেক বেশি। যেহেতু আমি নতুন এবং আমার ফিডব্যাক দরকার কাজ ও তেমন ঠিক জানি না সে বেশি কাজ দিয়েছে তো কি হয়েছে এমনি বসেই আছি তার কাজটা করে দিব। নতুন অবস্থায় ডলার নিয়ে চিন্তা করলে হবে না এখন আমার কাজ করে স্কিল বাড়াতে হবে। তো ডলারের কথা চিন্তা না করে কাজ করতে রাজি হয়ে গেলাম।

কাজ শুরু করার পরই আসল সমস্যা। সে কি কাজ দিয়েছি না সে খুব তাড়াতাড়ি কাজ গুলো কমপ্লিট দেখতে চায়। এদিকে আমি সারাদিন কাজ করে তার কাজটা কমপ্লিট করে দিলাম। সে আমাকে বলল যে তার আরও একটু কাজ আছে আমি বললাম এত জব দেস্ক্রিপশন এ ছিল না।

সে বলল সমস্যা নেই এসে অনেক কাজ দেবে রেট বাড়িয়ে দিবে। আমিও সেই আশায় তার বাড়তি কাজটুকু পড়ে এলাম। সেই থেকে যে তার সাথে আজ পর্যন্ত আর কোন কথা হয়নি। সে আর আসে উনি আমাকে নতুন করে কোন কাজ দিতে।

আগে বুঝতে না পারলেও এখন ঠিকই বুঝতে পারছি আসলে সে আমাকে ব্যবহার করেছে। যাই হোক জীবনের শুরুতে একটু পারে এখন আমি যখন কাজ করি তার আগে দেখে নেই কতটুকু কাজ আছে আর কত ডলার আমি পাব

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64006.33
ETH 3077.08
USDT 1.00
SBD 3.87